artk
রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৫:২৫   |  ২৪,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

শনিবার, জুলাই ২০, ২০১৯ ২:২৭

শ্রীলঙ্কা সিরিজ চ্যালেঞ্জ হবে: তামিম

media

শুক্রবার রাতে মিরপুরে অনুশীলনে চোট পাওয়ার ফলে শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে পড়েছেন নিয়মিত বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। তার পরিবর্তে শ্রীলঙ্কায় তিন ম্যাচ ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলের অধিনায়কত্ব করবেন ড্যাশিং ওপেনার অভিজ্ঞ তামিম ইকবাল।

মাশরাফি ছাড়াও শ্রীলঙ্কার বিপক্ষে গুরুত্বপূর্ণ এই সিরিজে নেই সাকিব, লিটন দাস, মোহাম্মদ সাইফউদ্দিন। দুই সিনিয়র ক্রিকেটার না থাকায় শ্রীলঙ্কা সফরে যাওয়া অনেক বড় চ্যালেঞ্জ বলেই মনে করেন তামিম। হুট করে অধিনায়কত্বের চ্যালেঞ্জ নিয়ে লঙ্কা সফরে যাচ্ছেন তামিম। 

শনিবার দুপুরে ঢাকা বিমানবন্দর ছাড়ার আগে সাংবাদিকদের নতুন চ্যালেঞ্জের ব্যাপারটা জানালেন তিনি। 

দলের অধিনায়কত্বের বিষয়ে জানতে চাইলে তামিম বলেন, “দেখেন, কে অধিনায়ক হবে বা না হবে এই সিদ্ধান্তটা সাধারণত বোর্ড থেকে আসে। আমার কাছে মনে হয় যে, এই সিরিজটা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের যে দল আছে, এই দলেরও প্রমাণ করার অনেক কিছু আছে। যদিও আমাদের প্রথম সারির অনেক খেলোয়াড় চোটের কারণে এই সফরে যাচ্ছেন না।”

লঙ্কানদের বিপক্ষে সিরিজের গুরুত্ব নিয়ে তিনি আরও বলেন, “আমার কাছে মনে হয়, এই সিরিজটা আমাদের জন্য অত্যন্ত চ্যালেঞ্জের। ওদের (শ্রীলঙ্কা) হোম কন্ডিশনে খেলা অত্যন্ত কঠিন। তবে আমরা আগের সিরিজগুলোতে ভালো করেছি।”

অধিনায়ক মাশরাফি ছাড়াও চোটে পড়েছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। এছাড়া বিশ্বকাপে ব্যাট ও বল হাতে আলো ছড়ানো বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবও ব্যক্তিগত কারণে শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন না। দলের সেরা পারফর্মারদের অভাব দলকে ভোগাবে কিনা- এমন প্রশ্নে তামিম বলেন, “চোট এমন একটা জিনিস, যা আমাদের নিয়ন্ত্রণের মধ্যে নাই। আমি নিশ্চিত, স্কোয়াডে যারা আছে, তারা সবাই যোগ্য খেলোয়াড়। আমি নিশ্চিত, যারা সুবিধা পাবে তারা যদি ভালো করে তবে আমরা অনেক কিছু অর্জন করতে পারব।”

সদ্য সমাপ্ত বিশ্বকাপে তামিম সেভাবে জ্বলে উঠতে পারেননি। তবে বিশ্বকাপের সেই দুঃসময় নিয়ে ভাবছেন না তামিম। ব্যর্থতা ঝেড়ে আরেকটি বড় চ্যালেঞ্জ নিয়ে সামনের দিকেই তাকাচ্ছেন দলের এই নতুন অধিনায়ক। নিজের পারফরম্যান্স নিয়ে বলেন, “বিশ্বকাপে খেলার যে ধরনের আমি আশা করেছিলাম, সত্যি কথা বলতে তা হয়নি। আমার নিজের যা মান তা আমি মেইনটেইন করে খেলতে পারিনি। এটা ক্রিকেট, এটা জীবনের অংশ। এটা নিয়ে আমি যদি সারাদিন চিন্তাও করি তবে তা আমাকে আরও কষ্ট দিবে। যে জিনিসটা আমি সবসময় ভালো করে আসছি ওটা আমি চালিয়ে যাব।”

শ্রীলঙ্কা সফরের তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে টাইগারার। তবে সিরিজ শুরুর আগে ২৩ জুলাই কলম্বোয় একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৬ জুলাই অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে। পরের দুটি ওডিআই যথাক্রমে ২৮ ও ৩১ জুলাই। প্রতিটি ম্যাচই হবে কলম্বোতে। সিরিজ শেষে ১ আগস্ট দেশের উদ্দেশ্যে প্লেনে উঠবেন ক্রিকেটাররা।

খালেদার জামিন নিয়ে সরকার ‘জঘন্য নাটক’ করছে: ফখরুল দুর্নীতি করলে কাউকে ছাড় নয়: দুদক চেয়ারম্যান বিএনপির অপর নাম এখন নালিশ দল: কাদের যাত্রীর জ্যাকেটে কোটি টাকার সোনা পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন রুম্পার প্রেমিক সৈকত চার দিনের রিমান্ডে ট্রিপল মার্ডারের সঙ্গে জড়িত সন্দেহে আটক দুই শ্বাসরুদ্ধ ফাইনালে বাংলাদেশের মেয়েদের সোনা জয় রুম্পার বন্ধু সৈকতকে রিমান্ডে চায় পুলিশ রুম্পা হত্যার বিচার দাবিতে উত্তাল স্টামফোর্ড চাকরিতে প্রবেশের বয়স সীমা ৩৫ করার দাবিতে গণঅনশন দিল্লিতে ভয়াবহ আগুনে নিহত ৪৩ সন্ধ্যায় ঝগড়া, রাতে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা রোববার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করবেন প্রধানমন্ত্রী মঠবাড়িয়ায় বাসচাপায় নিহত অটোরিকশার ৩ যাত্রী রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতদের গোলাগুলি, নিহত ১ নানা বর্ণে বিপিএলের পর্দা উঠবে রোববার মেসির হ্যাটট্রিকে বড় জয় বার্সার ১০ সন্তান জন্ম দিয়েও ভিক্ষা করেন ৭০ বছরের বৃদ্ধা বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি কুমিল্লায় আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন: ১৪৪ ধারা জারি আইসিসির শতবর্ষ উদযাপন শুরু মঙ্গলবার চ্যাটিং অপশন যুক্ত হলো গুগল ফটোস এ এসএ গেমসে সপ্তম স্বর্ণ উপহার দিলেন ফেন্সিংয়ের ফাতেমা বিপিএল মাতাতে আসছেন সালমান-ক্যাটরিনা ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় হাসপাতালে ৪৬ জন বিপিএলের টাইটেল স্পন্সর ‘আকাশ ডিটিএইচ’ সরকারি চাকুরেদের ২দিন দেরিতে অফিস উপস্থিতিতে ১দিনের বেতন কাটা টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার হাতিয়ার হতে পারে বিপিএল মোটা চালের দাম এক টাকাও বাড়েনি: কৃষিমন্ত্রী