artk
রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ৪:১৭   |  ৩,ভাদ্র ১৪২৬

রামপাল (বাগেরহাট) সংবাদদাতা

শনিবার, জুলাই ২০, ২০১৯ ১২:২০

রামপালে শিক্ষক ভূপতির অনৈতিক কাজের তদন্ত শুরু

media

প্রধান শিক্ষক ভূপতি মোহন রায়

বাগেরহাটের রামপালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে সহকারী শিক্ষিকার অনৈতিক কার্যকলাপের বিষয়ে তদন্ত শুরু হয়েছে। 

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় দুই সদস্যের একটি তদন্ত টিম উপজেলার উত্তর নলবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কক্ষে বসে তদন্ত কাজ শুরু করেন। 

তদন্তকারী কর্মকর্তারা হলেন- সহকারী শিক্ষা অফিসার (এটিও) ইদ্রিস আলী ও নলিনী কুমার জোয়ার্দার। 

জানা গেছে, গত ৮ মে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভূপতি মোহন রায় জনৈক সহকারী শিক্ষিকার সাথে অনৈতিক কার্যকলাপে লিপ্ত হন। ওই ঘটনাটি অপর সহকারী শিক্ষিকা শিপ্রা বোস দেখে ফেলেন। এরপর বিষয়টি তিনি শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকাবাসীকে অবহিত করলে তারা ক্ষোভে ফেটে পড়েন। এই ঘটনায় এলাকাবাসীসহ অভিভাবকরা বিচার ও শাস্তির দাবিতে সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ করেন। তাৎক্ষণিকভাবে শিপ্রা বোস ও বুলু বোসকে অন্যাত্র সরিয়ে দেয়া হলেও বিতর্কিত ওই প্রধান শিক্ষক ভূপতি মোহন রায় বহাল তবিয়তেই ওই বিদ্যালয়ে রয়েছেন। বৃহস্পতিবার তদন্ত কমিটি তদন্ত শুরু করলে তাদের তদন্তের ধরন দেখে এলাকাবাসী বিক্ষোভে ফেটে পড়েন। এক পর্যায়ে সাংবাদিকরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে তদন্তের বিষয়ে জানতে চাইলে তদন্ত কর্মকর্তা এটিও ইদ্রিস আলী সাংবাদিকদের বলেন, “আমার কাজে ডিস্টার্ব করবেন না, আমি কম বুঝি না, দয়া করে আপনি বাইরে গিয়ে বসুন।”

ক্ষুব্ধ এলাকাবাসী

তার এই কথায় অভিভাবকদের মধ্যে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। তারা জানান, তদন্তটি আদৌ সঠিক হবে কিনা তা নিয়ে তারা যথেষ্ট সন্দেহ পোষণ করেন। অভিযুক্ত ভূপতি মোহন প্রকাশ্যে বলে বেড়ান, “আমার বিরুদ্ধে করা অভিযোগে কিছুই হবে না, আমি এই স্কুলেই থাকবো দেখি কে কি করতে পারে? আমার বিরুদ্ধে যারা অভিযোগ করেছে আমি তাদের বিরুদ্ধে মানহানি মামলা করবো।”

এ বিষয়ে প্রধান শিক্ষক ভূপতি মোহনের কাছে জানতে চাইলে তিনি সকল অভিযোগ অস্বীকার করেন। 

তদন্তকারী কর্মকর্তা এটিও ইদ্রিস আলীর মুঠোফোনে কথা হলে তিনি বলেন, “আমার কাজের ডিস্টার্ব হচ্ছিল।”

তবে তিনি সাংবাদিকদের বেরিয়ে যেতে বলার বিষয়টি অস্বীকার করেন। 

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা মতিউর রহমানের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি দুঃখ প্রকাশ করেন। এলাকাবাসী সঠিক তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে শাস্তির দাবি জানিয়ে বলেন, “ওই অভিযুক্ত প্রধান শিক্ষকের বদলি না হলে আমরা আমাদের সন্তানদের অন্যত্র পড়াতে বাধ্য হব।”

অন্তঃসত্ত্বা প্রেমিকার মামলায় শিঞ্জনের ১ দিনের রিমান্ড ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় ২২৪ নিহত, আহত ৮৬৬ জন গাইবান্ধায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন ‘সেরা পুলিশ’ ভূষিত হওয়ার পরদিনই ঘুষ নিতে গিয়ে ধরা কুমিল্লায় বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের ৭ জন নিহত চামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে হাইকোর্টে রিট মিন্নির জামিন আবেদন উত্থাপন সোমবার যুদ্ধ ছাড়াই বিধ্বস্ত ভারতের জঙ্গিবিমানগুলো ইথিওপিয়ায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে শোক দিবস পালিত মোটরসাইকেল কেনার পরদিনই প্রাণ গেল কিশোরের ফেসবুকে যুক্ত হলো চাকমা ভাষা টানা ১১ জয়ের রেকর্ড গড়লো লিভারপুল হবিগঞ্জের মাকালকান্দি গণহত্যা দিবস রোববার শিশু ধর্ষণের অভিযোগে চা দোকানদার আটক রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নারীসহ নিহত ২ জমকালো আয়োজনে সাব্বিরের হলুদ অনুষ্ঠান সিরাজগঞ্জে ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু ঐশ্বরিয়াকে আত্মহত্যার হুমকি দিয়েছেন সালমান আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত ৬৩ ‘প্রেমিকার’ অশ্লীল ছবি তুলে ১০ লাখ টাকা দাবি তৃতীয় শ্রেণির স্কুলছাত্রী ধর্ষিত কানে ব্যথা হলে কি করবেন? বেনাপোলে নারীর ব্যাগে মিললো ৪৯ লাখ ৫৯ হাজার টাকার বিদেশি মুদ্রা চাঁদাবাজি করতে গিয়ে গণধোলাই খেল পুলিশের সোর্স সুদানে ক্ষমতা ভাগাভাগির চুক্তি স্বাক্ষর বস্তিতে আগুনের ঘটনায় জড়িতদের শাস্তি দিতে হবে: ড. কামাল খালেদার মুক্তির জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে যাবে বিএনপি কলকাতায় দুই বাংলাদেশির মৃত্যু, চালক গ্রেপ্তার ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় চ্যালেঞ্জিং আগামী ৭ দিন বোরবার সারাদেশে সাংবাদিকদের সমাবেশ