artk
রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৫:৫৩   |  ২৩,অগ্রহায়ণ ১৪২৬

রামপাল (বাগেরহাট) সংবাদদাতা

শনিবার, জুলাই ২০, ২০১৯ ১২:২০

রামপালে শিক্ষক ভূপতির অনৈতিক কাজের তদন্ত শুরু

media

প্রধান শিক্ষক ভূপতি মোহন রায়

বাগেরহাটের রামপালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে সহকারী শিক্ষিকার অনৈতিক কার্যকলাপের বিষয়ে তদন্ত শুরু হয়েছে। 

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় দুই সদস্যের একটি তদন্ত টিম উপজেলার উত্তর নলবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কক্ষে বসে তদন্ত কাজ শুরু করেন। 

তদন্তকারী কর্মকর্তারা হলেন- সহকারী শিক্ষা অফিসার (এটিও) ইদ্রিস আলী ও নলিনী কুমার জোয়ার্দার। 

জানা গেছে, গত ৮ মে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভূপতি মোহন রায় জনৈক সহকারী শিক্ষিকার সাথে অনৈতিক কার্যকলাপে লিপ্ত হন। ওই ঘটনাটি অপর সহকারী শিক্ষিকা শিপ্রা বোস দেখে ফেলেন। এরপর বিষয়টি তিনি শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকাবাসীকে অবহিত করলে তারা ক্ষোভে ফেটে পড়েন। এই ঘটনায় এলাকাবাসীসহ অভিভাবকরা বিচার ও শাস্তির দাবিতে সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ করেন। তাৎক্ষণিকভাবে শিপ্রা বোস ও বুলু বোসকে অন্যাত্র সরিয়ে দেয়া হলেও বিতর্কিত ওই প্রধান শিক্ষক ভূপতি মোহন রায় বহাল তবিয়তেই ওই বিদ্যালয়ে রয়েছেন। বৃহস্পতিবার তদন্ত কমিটি তদন্ত শুরু করলে তাদের তদন্তের ধরন দেখে এলাকাবাসী বিক্ষোভে ফেটে পড়েন। এক পর্যায়ে সাংবাদিকরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে তদন্তের বিষয়ে জানতে চাইলে তদন্ত কর্মকর্তা এটিও ইদ্রিস আলী সাংবাদিকদের বলেন, “আমার কাজে ডিস্টার্ব করবেন না, আমি কম বুঝি না, দয়া করে আপনি বাইরে গিয়ে বসুন।”

ক্ষুব্ধ এলাকাবাসী

তার এই কথায় অভিভাবকদের মধ্যে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। তারা জানান, তদন্তটি আদৌ সঠিক হবে কিনা তা নিয়ে তারা যথেষ্ট সন্দেহ পোষণ করেন। অভিযুক্ত ভূপতি মোহন প্রকাশ্যে বলে বেড়ান, “আমার বিরুদ্ধে করা অভিযোগে কিছুই হবে না, আমি এই স্কুলেই থাকবো দেখি কে কি করতে পারে? আমার বিরুদ্ধে যারা অভিযোগ করেছে আমি তাদের বিরুদ্ধে মানহানি মামলা করবো।”

এ বিষয়ে প্রধান শিক্ষক ভূপতি মোহনের কাছে জানতে চাইলে তিনি সকল অভিযোগ অস্বীকার করেন। 

তদন্তকারী কর্মকর্তা এটিও ইদ্রিস আলীর মুঠোফোনে কথা হলে তিনি বলেন, “আমার কাজের ডিস্টার্ব হচ্ছিল।”

তবে তিনি সাংবাদিকদের বেরিয়ে যেতে বলার বিষয়টি অস্বীকার করেন। 

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা মতিউর রহমানের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি দুঃখ প্রকাশ করেন। এলাকাবাসী সঠিক তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে শাস্তির দাবি জানিয়ে বলেন, “ওই অভিযুক্ত প্রধান শিক্ষকের বদলি না হলে আমরা আমাদের সন্তানদের অন্যত্র পড়াতে বাধ্য হব।”

বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি কুমিল্লায় আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন: ১৪৪ ধারা জারি আইসিসির শতবর্ষ উদযাপন শুরু মঙ্গলবার চ্যাটিং অপশন যুক্ত হলো গুগল ফটোস এ এসএ গেমসে সপ্তম স্বর্ণ উপহার দিলেন ফেন্সিংয়ের ফাতেমা বিপিএল মাতাতে আসছেন সালমান-ক্যাটরিনা ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় হাসপাতালে ৪৬ জন বিপিএলের টাইটেল স্পন্সর ‘আকাশ ডিটিএইচ’ সরকারি চাকুরেদের ২দিন দেরিতে অফিস উপস্থিতিতে ১দিনের বেতন কাটা টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার হাতিয়ার হতে পারে বিপিএল মোটা চালের দাম এক টাকাও বাড়েনি: কৃষিমন্ত্রী কুর্মিটোলা হাসপাতালের সামনে দোতলা বাসে আগুন বাংলাদেশের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখবে কানাডা: হাইকমিশনার পেশির বলে আ.লীগে নেতা হওয়া যাবে না: কাদের এসএ গেমসে নেপালকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ হৃৎদপিণ্ড বন্ধ হওয়ার ৬ ঘণ্টা পর বেঁচে উঠলেন এক নারী খালেদার মুক্তির দাবিতে রোববার বিএনপির বিক্ষোভ বাংলায়ও রায় লেখার আহ্বান প্রধানমন্ত্রীর পেট্রোবাংলা ভবনে অগ্নিকাণ্ড প্রবাসীর বাড়িতে ৩ লাশ ডিসেম্বরের শেষ সপ্তাহে তীব্র শৈত্যপ্রবাহ কাশ্মীরের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অ্যাকাউন্ট বাতিল অভিশংসনের দ্বারপ্রান্তে ট্রাম্প মুন্সিগঞ্জে লঞ্চের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ আহত ২০ বাংলাদেশের ১৭ জেলেকে ফেরত দিয়েছে মিয়ানমার বিদ্যুতের দাম বৃদ্ধির প্রস্তাব বাতিলের দাবিতে গণস্বাক্ষর শনিবার বাঁশখালীতে জেলের জালে বিশাল হোয়েল শার্ক! সিলেট আ.লীগের নেতৃত্ব হারালেন কামরান পৃথিবীর অনেক দেশের তুলনায় আমরা মেধাবী: তথ্যমন্ত্রী ধর্মঘটে অচল অবস্থা বিরাজ করছে ফ্রান্সে