artk
বুধবার, অক্টোবার ১৬, ২০১৯ ৭:৩৫   |  ১,কার্তিক ১৪২৬
শনিবার, জুলাই ২০, ২০১৯ ১০:৫৫

প্রিয়া সাহা ইস্যু ও কিছু যৌক্তিক প্রশ্ন

সৈকত ইসলাম
media
আমরা যদি এই ঘটনা হতে সাবধান হয়ে যাই এবং এই দেশপ্রেম আর ধর্মপ্রেমকে দেশ গঠনের কাজে লাগাই তা হলে কতই না ভালো হয়।

গত দু’দিন হতে ফেসবুকবাসীদের হাতে এসেছে এক নতুন ইস্যু! গণহারে একটা ভিডিও শেয়ার দিয়ে যাচ্ছে আর এক মহিলাকে গণহারে গালি দিয়ে যাচ্ছে! ভাবসাব দেখে মনে হচ্ছে ওই মহিলাকে যে যত খারাপ ভাষায় গালি দেবে সেই সেরা বিজয়ী বা এই মহিলাকে শাপশাপান্ত আর গালি দিতে করতে পারলে এই মুহূর্তে দেশের সব সমস্যার সমাধান হয়ে যাবে।

তবে একটা জিনিষ দেখে খুব খুব ভালো লাগছে, তাহলো দেশপ্রেম এবং ধর্মপ্রেম জেগে উঠেছে বলে। তা বলছিলাম কী, ভাইরে/ বোনরে এই গালিগালাজ না করে আমরা যদি এই ঘটনা হতে সাবধান হয়ে যাই এবং এই দেশপ্রেম আর ধর্মপ্রেমকে দেশ গঠনের কাজে লাগাই তা হলে কতই না ভালো হয়।

তার আগে আসেন এই ভিডিও আমাদের কতগুলো প্রশ্ন সামনে এনে দেয়! সেগুলো বিষয়ে জানা দরকার!
ক.
১. এই মহিলা আসলে কে, কী তার পরিচয়?
২. এই মহিলা কী একা, না একটা গোষ্ঠী? গোষ্ঠী হলে কাদের এজেন্ডা বাস্তবায়ন করছে? এর পেছনে কারা কারা কলকাঠি নাড়ছে?   
৩. এই মহিলার হাত কী এতোই লম্বা যে সে হঠাৎ করেই ট্রাম্পের কাছে পৌছে গেলো? পৌঁছে গেলোতো গেলোই, সে কি একদিনেই ট্রাম্পের কাছে পৌঁছে গেলো? না এটা একটা দীর্ঘমেয়াদী পরিকল্পনার বাস্তবায়ন মাত্র!
৪. এই মহিলা ট্রাম্পের কাছে যে সংখ্যক সংখ্যালঘু নিরুদ্দেশের কথা বলছেন আসলেই কি সেই পরমিাণ সংখ্যালঘু নিরুদ্দেশ? যদি তা না হয় তা হলে ওই মহিলার অভিযোগ পুরোই ভিত্তিহীন ও মিথ্যে! আর মিথ্যে হলে অতো আতংকের কি আছে?

খ.
এই মহিলাকে এক সমর্থন করে কিছু পোস্ট দিয়ে যাচ্ছে!  
এই মহিলাকে যারা সমর্থন করে পোস্ট করে মহান অসাম্প্রদায়িক সাজার চেষ্টা করে যাতে উঠতে চেষ্টা করে যাচ্ছেন তারা কী কখনো ভারতে অবস্থানরত মুসলিমদের সাথে এই দেশে অবস্থানরত সংখ্যালঘুদের দিন যাপনের পার্থক্য বিবেচনা করেছন?
বা সাম্প্রতিক সময়ে ভারতে অবস্থানরত মুসলিমদের সাথে যে অমানবিক আচরণ করা হচ্ছে সে খবর ট্রাম্পের কাছে পৌঁছে দিয়েছে কি? আপনি চাইলেও তারা তা করবে না! কারণ জন্মগতভাবেই আল্লাহ তাদের অমানবিক, বোবা-বধির-অন্ধ করে জন্ম দিয়েছেন!
এদের আরো জিজ্ঞেস করতে পারেন এই আঁতেলরা তো এ দেশেরই নাগরিক এবং বাঙালি! সেহেতেু পাকিস্তানে যে ২০ লাখ বাঙালি আছে তারা কেমন আছেন? সে খবর কি এই অতি আতেলরা রাখতে চেষ্টা করেন?

এই মহিলা যখন সুদূর আমেরিকা গিয়ে বিশ্বের সবচেয়ে বেশি সংখ্যক মানুষ খুন করা দেশের কর্ণধার ট্রাম্পের কাছে বাংলাদেশের কল্পিত সংখ্যালঘু নিরুদ্দেশর বিচার প্রার্থী, ঠিক সেই সময়ে সংখ্যালঘুদের প্রতিনিধিত্বকারী নেতা ধীরেন্দ্র দেবনাথ শম্ভু নামের একজনের ভয়ে মিন্নী নামের এক মুসলিম তরুণীর পক্ষে কোনো আইনজীবী দাঁড়ানোর সাহস পাচ্ছেন না। এ কেমন সংখ্যা সংখ্যালঘুত্বের হিসাব নিকাশ?

সবচেয়ে বড় যে সর্বনাশা আত্মঘাতি হিসাবটি তা হলো, যে বাংলাদেশের নামে খুব বড় গলায় সংখ্যালঘু নির্যাতনের অভিযোগ দায়ের করা হচ্ছে সে বাংলাদেশ হতে ভারত নামক দেশটি প্রতি বছর কি পরিমাণ রেমিটেন্স নিয়ে যাচ্ছে তা কি তারা অবগত? যদি অবগত হয়ে থাকে, তাহলে তাদের জিজ্ঞেস করেন যে ১০ লাখ ভারতীয়র মাধ্যমে বিপুল পরিমাণ রেমিটেন্স নিয়ে যাচ্ছেন সে ১০ লাখ ভারতীয় কি হিন্দু না মুসলিম? যদি হিন্দু হয়ে থাকে তাহলে এ কেমন সংখ্যালঘু নির্যাতনকারী দেশ?

নামের শেষে ইসলাম নিয়ে সংখ্যাগরিষ্ঠ পরিচয় নিয়ে এবং বাংলাদেশে বাস করেও আমি অনেকবার দাস, সূত্রধর, বর্মণ, দ্বারা মানসিক আর অর্থনৈতিকভাবে নির্যাতিত হলাম! কই আমি তো ট্রাম্প কেনো এলাকার মেম্বারের কাছেও গেলাম না! বরং ফেসবুকে এদের নাম বললে উল্টো তো আমার চাকরিই থাকবে না! তাহলে আমি এ কেমন সংখ্যাগরিষ্ঠ?       
গ.
শেষ কথা :
হাতি ঘোড়া গেলো তল মশা বলে কত বলে কত জল! মনে হয় বাংলাদেশের বিরুদ্ধে এই প্রথম এমন ষড়যন্ত্র হলো? ভয় পানে না! শক্ত হোন! আমরা সেই বীরের জাতি, যারা সকল প্রকার ষড়যন্ত্রকে রুখে দিয়ে মাথা উচুঁ করেই বার বার দাড়ায়!          

মনে রাখবেন রেগে গেলেন তো হেরে গেলেন! অতো রেগে কী লাভ শরীরের ক্ষতি ছাড়া! আমরা রেগে কি করতে পারবো? যদি প্রধানমন্ত্রী এদিকে দৃষ্টি না দেন আর নির্দেশ না দেন!

লেখক: মিডিয়াকর্মী।

এসিসি ইমার্জিং নারী এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের বিবিসির ১০০ নারীর তালিকায় রোহিঙ্গা ক্রিকেটার জেসমিন বিদ্যালয়ের গণ্ডি না পেরিয়েও বিজ্ঞানী বাবরি মসজিদ মামলার শুনানি শেষ, হট্টগোলের পর রায় স্থগিত পুঁজিবাজারের সূচকে পতন ভারত টেস্টে তাসকিনকে পেতে শেষ পর্যন্ত অপেক্ষা এবার আমরণ অনশনের হুমকি নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের খাগড়াছড়িতেও দুর্নীতিবিরোধী অভিযান চালানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইমরান খানের সাথে সৌরভকে তুলনা করলেন শোয়েব আখতার দুর্ঘটনা এড়াতে চালক-পথচারী সবাইকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী ১০০ বলের ক্রিকেট ড্রাফটে বাংলাদেশের ১১ জন বিশেষ প্রয়োজন ছাড়া শিল্পী সমিতিতে প্রবেশ নিষেধ চট্টগ্রাম মেডিকেলের ডাক্তার-নার্সদের নোবেল দেয়া উচিত: মেয়র নাছির পীরগঞ্জে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষ, গুলিবিদ্ধ ১৫ গোপালগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৭ কর্মকর্তার পদত্যাগ ন্যাম সম্মেলনে যোগ দিতে বুধবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী সন্ত্রাস-সাম্প্রদায়িক শক্তি রুখে দেয়ার শপথ নিলেন বুয়েট শিক্ষার্থীরা কুষ্টিয়ায় স্বামী হত্যায় স্ত্রীসহ ৪ জনের মৃত্যুদণ্ড একযোগে গণশপথ নিয়ে আন্দোলনের ইতি টানলেন শিক্ষার্থীরা ১১৭ দেশের ক্ষুধার সূচকে বাংলাদেশ ৮৮তম একাধিক মেয়ের সাথে সম্পর্ক সিদ্দিকের, অভিযোগ স্ত্রী মিমের নেত্রকোণায় মাদরাসাছাত্র খুন, স্থানীয় বিএনপি নেতা আটক কুষ্টিয়ায় ৩ দিনব্যাপী লালন মেলা শুরু রিফাত হত্যা মামলায় প্রধান আসামির জামিন নামঞ্জুর উন্নয়নে বাংলাদেশ যুক্তরাষ্ট্রকেও হার মানিয়েছে: নাহিদ কুড়িগ্রাম এক্সপ্রেস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আ.লীগ কর্মী হত্যায় যুবলীগ নেতা গ্রেপ্তার বাস-ট্রাকের মাঝে চাপা পড়ে নারীর মৃত্যু ড. কামালের ওপর হামলা মামলার প্রতিবেদন ২০ নভেম্বর সাড়ে ৮ লাখেও চাকরি হয়নি, কাঁদলেন প্রার্থী