artk
শনিবার, জুলাই ২০, ২০১৯ ১০:৫৫

প্রিয়া সাহা ইস্যু ও কিছু যৌক্তিক প্রশ্ন

সৈকত ইসলাম
media
আমরা যদি এই ঘটনা হতে সাবধান হয়ে যাই এবং এই দেশপ্রেম আর ধর্মপ্রেমকে দেশ গঠনের কাজে লাগাই তা হলে কতই না ভালো হয়।

গত দু’দিন হতে ফেসবুকবাসীদের হাতে এসেছে এক নতুন ইস্যু! গণহারে একটা ভিডিও শেয়ার দিয়ে যাচ্ছে আর এক মহিলাকে গণহারে গালি দিয়ে যাচ্ছে! ভাবসাব দেখে মনে হচ্ছে ওই মহিলাকে যে যত খারাপ ভাষায় গালি দেবে সেই সেরা বিজয়ী বা এই মহিলাকে শাপশাপান্ত আর গালি দিতে করতে পারলে এই মুহূর্তে দেশের সব সমস্যার সমাধান হয়ে যাবে।

তবে একটা জিনিষ দেখে খুব খুব ভালো লাগছে, তাহলো দেশপ্রেম এবং ধর্মপ্রেম জেগে উঠেছে বলে। তা বলছিলাম কী, ভাইরে/ বোনরে এই গালিগালাজ না করে আমরা যদি এই ঘটনা হতে সাবধান হয়ে যাই এবং এই দেশপ্রেম আর ধর্মপ্রেমকে দেশ গঠনের কাজে লাগাই তা হলে কতই না ভালো হয়।

তার আগে আসেন এই ভিডিও আমাদের কতগুলো প্রশ্ন সামনে এনে দেয়! সেগুলো বিষয়ে জানা দরকার!
ক.
১. এই মহিলা আসলে কে, কী তার পরিচয়?
২. এই মহিলা কী একা, না একটা গোষ্ঠী? গোষ্ঠী হলে কাদের এজেন্ডা বাস্তবায়ন করছে? এর পেছনে কারা কারা কলকাঠি নাড়ছে?   
৩. এই মহিলার হাত কী এতোই লম্বা যে সে হঠাৎ করেই ট্রাম্পের কাছে পৌছে গেলো? পৌঁছে গেলোতো গেলোই, সে কি একদিনেই ট্রাম্পের কাছে পৌঁছে গেলো? না এটা একটা দীর্ঘমেয়াদী পরিকল্পনার বাস্তবায়ন মাত্র!
৪. এই মহিলা ট্রাম্পের কাছে যে সংখ্যক সংখ্যালঘু নিরুদ্দেশের কথা বলছেন আসলেই কি সেই পরমিাণ সংখ্যালঘু নিরুদ্দেশ? যদি তা না হয় তা হলে ওই মহিলার অভিযোগ পুরোই ভিত্তিহীন ও মিথ্যে! আর মিথ্যে হলে অতো আতংকের কি আছে?

খ.
এই মহিলাকে এক সমর্থন করে কিছু পোস্ট দিয়ে যাচ্ছে!  
এই মহিলাকে যারা সমর্থন করে পোস্ট করে মহান অসাম্প্রদায়িক সাজার চেষ্টা করে যাতে উঠতে চেষ্টা করে যাচ্ছেন তারা কী কখনো ভারতে অবস্থানরত মুসলিমদের সাথে এই দেশে অবস্থানরত সংখ্যালঘুদের দিন যাপনের পার্থক্য বিবেচনা করেছন?
বা সাম্প্রতিক সময়ে ভারতে অবস্থানরত মুসলিমদের সাথে যে অমানবিক আচরণ করা হচ্ছে সে খবর ট্রাম্পের কাছে পৌঁছে দিয়েছে কি? আপনি চাইলেও তারা তা করবে না! কারণ জন্মগতভাবেই আল্লাহ তাদের অমানবিক, বোবা-বধির-অন্ধ করে জন্ম দিয়েছেন!
এদের আরো জিজ্ঞেস করতে পারেন এই আঁতেলরা তো এ দেশেরই নাগরিক এবং বাঙালি! সেহেতেু পাকিস্তানে যে ২০ লাখ বাঙালি আছে তারা কেমন আছেন? সে খবর কি এই অতি আতেলরা রাখতে চেষ্টা করেন?

এই মহিলা যখন সুদূর আমেরিকা গিয়ে বিশ্বের সবচেয়ে বেশি সংখ্যক মানুষ খুন করা দেশের কর্ণধার ট্রাম্পের কাছে বাংলাদেশের কল্পিত সংখ্যালঘু নিরুদ্দেশর বিচার প্রার্থী, ঠিক সেই সময়ে সংখ্যালঘুদের প্রতিনিধিত্বকারী নেতা ধীরেন্দ্র দেবনাথ শম্ভু নামের একজনের ভয়ে মিন্নী নামের এক মুসলিম তরুণীর পক্ষে কোনো আইনজীবী দাঁড়ানোর সাহস পাচ্ছেন না। এ কেমন সংখ্যা সংখ্যালঘুত্বের হিসাব নিকাশ?

সবচেয়ে বড় যে সর্বনাশা আত্মঘাতি হিসাবটি তা হলো, যে বাংলাদেশের নামে খুব বড় গলায় সংখ্যালঘু নির্যাতনের অভিযোগ দায়ের করা হচ্ছে সে বাংলাদেশ হতে ভারত নামক দেশটি প্রতি বছর কি পরিমাণ রেমিটেন্স নিয়ে যাচ্ছে তা কি তারা অবগত? যদি অবগত হয়ে থাকে, তাহলে তাদের জিজ্ঞেস করেন যে ১০ লাখ ভারতীয়র মাধ্যমে বিপুল পরিমাণ রেমিটেন্স নিয়ে যাচ্ছেন সে ১০ লাখ ভারতীয় কি হিন্দু না মুসলিম? যদি হিন্দু হয়ে থাকে তাহলে এ কেমন সংখ্যালঘু নির্যাতনকারী দেশ?

নামের শেষে ইসলাম নিয়ে সংখ্যাগরিষ্ঠ পরিচয় নিয়ে এবং বাংলাদেশে বাস করেও আমি অনেকবার দাস, সূত্রধর, বর্মণ, দ্বারা মানসিক আর অর্থনৈতিকভাবে নির্যাতিত হলাম! কই আমি তো ট্রাম্প কেনো এলাকার মেম্বারের কাছেও গেলাম না! বরং ফেসবুকে এদের নাম বললে উল্টো তো আমার চাকরিই থাকবে না! তাহলে আমি এ কেমন সংখ্যাগরিষ্ঠ?       
গ.
শেষ কথা :
হাতি ঘোড়া গেলো তল মশা বলে কত বলে কত জল! মনে হয় বাংলাদেশের বিরুদ্ধে এই প্রথম এমন ষড়যন্ত্র হলো? ভয় পানে না! শক্ত হোন! আমরা সেই বীরের জাতি, যারা সকল প্রকার ষড়যন্ত্রকে রুখে দিয়ে মাথা উচুঁ করেই বার বার দাড়ায়!          

মনে রাখবেন রেগে গেলেন তো হেরে গেলেন! অতো রেগে কী লাভ শরীরের ক্ষতি ছাড়া! আমরা রেগে কি করতে পারবো? যদি প্রধানমন্ত্রী এদিকে দৃষ্টি না দেন আর নির্দেশ না দেন!

লেখক: মিডিয়াকর্মী।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা