artk
রোববার, ডিসেম্বার ৮, ২০১৯ ৪:৪৩   |  ২৪,অগ্রহায়ণ ১৪২৬

নওগাঁ সংবাদদাতা

শনিবার, জুলাই ২০, ২০১৯ ৮:৩৮

নিজের কিডনি বিক্রি করে মেয়েকে বাঁচাতে চান বাবা

media

পরিবারের আদুরে মেয়ে মরিয়ম। বয়স পাঁচ বছর। তাকে নিয়ে বেশ ভালোই চলছিল নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার জোয়ানপুর গ্রামের ময়নুল ইসলামের দিন। 

গত বছরের অক্টোবর মাসে পেটের ব্যাথায় ডাক্তারের কাছে নিয়ে যান মরিয়মকে। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, পরিবারের একমাত্র সন্তানের কিডনিতে ক্যানসার হয়েছে। তাকে বাঁচাতে গরিব বাবা ময়নুল সকল সম্পদ বিক্রি করে দেন। দীর্ঘদিন ঢাকা শিশু হাসপাতালে চিকিৎসার পর ঢাকার মহাখালী ক্যানসার হাসপাতালে মরিয়মের অস্ত্রোপাচার করে একটি কিডনি অপসারণ করতে হয়েছে। এর পর দীর্ঘদিন মহাখালী ক্যানসার হাসপাতালে মরিয়মের চিকিৎসা চলে। এখনো মরিয়মকে সাত দিন পর পর ক্যামো দিতে হচ্ছে। প্রতিবার ক্যামো দিতে খরচ পড়ছে ১৫ থেকে ২০ হাজার টাকা। এ ক্যামো দিতে হবে আরও দুই মাস। মরিয়মকে সুস্থ করতে এখনো এক থেকে দেড় লাখ টাকা প্রয়োজন। কিন্তু এত টাকা জোগাড় করার মতো সামর্থ্য তার বাবা-মায়ের আর নেই। 

মেয়েকে বাঁচাতে মরিয়মের বাবা বিভিন্ন সরকারি ও বেরকারি দপ্তরে আবেদন করেছেন। কিন্তু কোথাও থেকে এখন পর্যন্ত কোনো প্রকার সহযোগিতা পাননি তিনি। আর তাই কোনো উপায় না পেয়ে মরিয়মের বাবা নিজের একটি কিডনি বিক্রি করে মেয়েকে বাঁচাতে চান। নিজের কিডনি বিক্রির জন্য নিজের রক্ত ও কিডনি ডাক্তার দিয়ে পরীক্ষাও করেছেন। এখন তিনি ক্রেতা খুঁজছেন তার একটি কিডনি বিক্রির জন্য। 

এ অবস্থায় একমাত্র মেয়ের জীবন বাঁচাতে মা রিনা খাতুন সমাজের হৃদয়বান ও বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। সাহায্য পাঠানোর ঠিকানা: মো. ময়নুল ইসলাম, সঞ্চয়ী হিসাব নম্বর: ০১০০১৬২৬১৩৫১৫, জনতা ব্যাংক লিমিটেড, মহাদেবপুর শাখা, নওগাঁ। ০১৭৬২-৭৬০৭৬৮।

পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন রুম্পার প্রেমিক সৈকত চার দিনের রিমান্ডে ট্রিপল মার্ডারের সঙ্গে জড়িত সন্দেহে আটক দুই শ্বাসরুদ্ধ ফাইনালে বাংলাদেশের মেয়েদের সোনা জয় রুম্পার বন্ধু সৈকতকে রিমান্ডে চায় পুলিশ রুম্পা হত্যার বিচার দাবিতে উত্তাল স্টামফোর্ড চাকরিতে প্রবেশের বয়স সীমা ৩৫ করার দাবিতে গণঅনশন দিল্লিতে ভয়াবহ আগুনে নিহত ৪৩ সন্ধ্যায় ঝগড়া, রাতে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা রোববার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করবেন প্রধানমন্ত্রী মঠবাড়িয়ায় বাসচাপায় নিহত অটোরিকশার ৩ যাত্রী রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতদের গোলাগুলি, নিহত ১ নানা বর্ণে বিপিএলের পর্দা উঠবে রোববার মেসির হ্যাটট্রিকে বড় জয় বার্সার ১০ সন্তান জন্ম দিয়েও ভিক্ষা করেন ৭০ বছরের বৃদ্ধা বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি কুমিল্লায় আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন: ১৪৪ ধারা জারি আইসিসির শতবর্ষ উদযাপন শুরু মঙ্গলবার চ্যাটিং অপশন যুক্ত হলো গুগল ফটোস এ এসএ গেমসে সপ্তম স্বর্ণ উপহার দিলেন ফেন্সিংয়ের ফাতেমা বিপিএল মাতাতে আসছেন সালমান-ক্যাটরিনা ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় হাসপাতালে ৪৬ জন বিপিএলের টাইটেল স্পন্সর ‘আকাশ ডিটিএইচ’ সরকারি চাকুরেদের ২দিন দেরিতে অফিস উপস্থিতিতে ১দিনের বেতন কাটা টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার হাতিয়ার হতে পারে বিপিএল মোটা চালের দাম এক টাকাও বাড়েনি: কৃষিমন্ত্রী কুর্মিটোলা হাসপাতালের সামনে দোতলা বাসে আগুন বাংলাদেশের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখবে কানাডা: হাইকমিশনার পেশির বলে আ.লীগে নেতা হওয়া যাবে না: কাদের এসএ গেমসে নেপালকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ