artk
রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ৪:২০   |  ৩,ভাদ্র ১৪২৬

নওগাঁ সংবাদদাতা

শনিবার, জুলাই ২০, ২০১৯ ৮:৩৮

নিজের কিডনি বিক্রি করে মেয়েকে বাঁচাতে চান বাবা

media

পরিবারের আদুরে মেয়ে মরিয়ম। বয়স পাঁচ বছর। তাকে নিয়ে বেশ ভালোই চলছিল নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার জোয়ানপুর গ্রামের ময়নুল ইসলামের দিন। 

গত বছরের অক্টোবর মাসে পেটের ব্যাথায় ডাক্তারের কাছে নিয়ে যান মরিয়মকে। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, পরিবারের একমাত্র সন্তানের কিডনিতে ক্যানসার হয়েছে। তাকে বাঁচাতে গরিব বাবা ময়নুল সকল সম্পদ বিক্রি করে দেন। দীর্ঘদিন ঢাকা শিশু হাসপাতালে চিকিৎসার পর ঢাকার মহাখালী ক্যানসার হাসপাতালে মরিয়মের অস্ত্রোপাচার করে একটি কিডনি অপসারণ করতে হয়েছে। এর পর দীর্ঘদিন মহাখালী ক্যানসার হাসপাতালে মরিয়মের চিকিৎসা চলে। এখনো মরিয়মকে সাত দিন পর পর ক্যামো দিতে হচ্ছে। প্রতিবার ক্যামো দিতে খরচ পড়ছে ১৫ থেকে ২০ হাজার টাকা। এ ক্যামো দিতে হবে আরও দুই মাস। মরিয়মকে সুস্থ করতে এখনো এক থেকে দেড় লাখ টাকা প্রয়োজন। কিন্তু এত টাকা জোগাড় করার মতো সামর্থ্য তার বাবা-মায়ের আর নেই। 

মেয়েকে বাঁচাতে মরিয়মের বাবা বিভিন্ন সরকারি ও বেরকারি দপ্তরে আবেদন করেছেন। কিন্তু কোথাও থেকে এখন পর্যন্ত কোনো প্রকার সহযোগিতা পাননি তিনি। আর তাই কোনো উপায় না পেয়ে মরিয়মের বাবা নিজের একটি কিডনি বিক্রি করে মেয়েকে বাঁচাতে চান। নিজের কিডনি বিক্রির জন্য নিজের রক্ত ও কিডনি ডাক্তার দিয়ে পরীক্ষাও করেছেন। এখন তিনি ক্রেতা খুঁজছেন তার একটি কিডনি বিক্রির জন্য। 

এ অবস্থায় একমাত্র মেয়ের জীবন বাঁচাতে মা রিনা খাতুন সমাজের হৃদয়বান ও বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। সাহায্য পাঠানোর ঠিকানা: মো. ময়নুল ইসলাম, সঞ্চয়ী হিসাব নম্বর: ০১০০১৬২৬১৩৫১৫, জনতা ব্যাংক লিমিটেড, মহাদেবপুর শাখা, নওগাঁ। ০১৭৬২-৭৬০৭৬৮।

রিং সাইনের আইপিও আবেদন ২৫ আগস্ট অন্তঃসত্ত্বা প্রেমিকার মামলায় শিঞ্জনের ১ দিনের রিমান্ড ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় ২২৪ নিহত, আহত ৮৬৬ জন গাইবান্ধায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন ‘সেরা পুলিশ’ ভূষিত হওয়ার পরদিনই ঘুষ নিতে গিয়ে ধরা কুমিল্লায় বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের ৭ জন নিহত চামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে হাইকোর্টে রিট মিন্নির জামিন আবেদন উত্থাপন সোমবার যুদ্ধ ছাড়াই বিধ্বস্ত ভারতের জঙ্গিবিমানগুলো ইথিওপিয়ায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে শোক দিবস পালিত মোটরসাইকেল কেনার পরদিনই প্রাণ গেল কিশোরের ফেসবুকে যুক্ত হলো চাকমা ভাষা টানা ১১ জয়ের রেকর্ড গড়লো লিভারপুল হবিগঞ্জের মাকালকান্দি গণহত্যা দিবস রোববার শিশু ধর্ষণের অভিযোগে চা দোকানদার আটক রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নারীসহ নিহত ২ জমকালো আয়োজনে সাব্বিরের হলুদ অনুষ্ঠান সিরাজগঞ্জে ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু ঐশ্বরিয়াকে আত্মহত্যার হুমকি দিয়েছেন সালমান আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত ৬৩ ‘প্রেমিকার’ অশ্লীল ছবি তুলে ১০ লাখ টাকা দাবি তৃতীয় শ্রেণির স্কুলছাত্রী ধর্ষিত কানে ব্যথা হলে কি করবেন? বেনাপোলে নারীর ব্যাগে মিললো ৪৯ লাখ ৫৯ হাজার টাকার বিদেশি মুদ্রা চাঁদাবাজি করতে গিয়ে গণধোলাই খেল পুলিশের সোর্স সুদানে ক্ষমতা ভাগাভাগির চুক্তি স্বাক্ষর বস্তিতে আগুনের ঘটনায় জড়িতদের শাস্তি দিতে হবে: ড. কামাল খালেদার মুক্তির জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে যাবে বিএনপি কলকাতায় দুই বাংলাদেশির মৃত্যু, চালক গ্রেপ্তার ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় চ্যালেঞ্জিং আগামী ৭ দিন