artk
শুক্রবার, ডিসেম্বার ১৩, ২০১৯ ১:৩৫   |  ২৯,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

শুক্রবার, জুলাই ১৯, ২০১৯ ৮:০৪

শনিবার দুপুরে শ্রীলঙ্কার উদ্দেশে উড়াল দেবে টাইগাররা

media

বিশ্বকাপে প্রত্যাশামত ফল হয়নি। আগামী বিশ্বকাপের কথাও তাই ভাবা শুরু করতে হবে। তবে সেটা এত তাড়াহুড়ো করে নয় বলেই মনে করেন মাশরাফি। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজটিকে তিনি খুবই গুরুত্বপূর্ণ মনে করছেন, তাই এখানে পরীক্ষা-নিরীক্ষারও বিপক্ষে টাইগার অধিনায়ক। 

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ শেষ হতে না হতেই আরেকটি আন্তর্জাতিক সিরিজ খেলতে উড়াল দিচ্ছে টাইগারা। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে আগামীকাল শনিবার দুপুরে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দর। শ্রীলঙ্কায় আসন্ন সিরিজে দুই দলই সমান সমান অবস্থানে থাকবে বলে মনে করছেন টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা। 

তাই পরীক্ষা নিরীক্ষার সুযোগও দেখছেন না তিনি। লঙ্কানদের মাঠে সিরিজ খেলতে শনিবার দেশ ছাড়ার আগে শুক্রবার বিকেলে মিরপুরে দলের সংবাদ সম্মেলনে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেন, “আমি মনে করি, সিরিজ শুরুর আগে দুই দলই সমান অবস্থানে। শ্রীলঙ্কা হোমে ভালো খেলে, কয়েকজন খেলোয়াড় আছে যারা অনেকদিন ধরেই খেলছে। তারা বিশ্বকাপে আমাদের মতোই তিনটি জয় পেয়েছে, ইংল্যান্ডকে হারিয়েছে। নিদাহাস ট্রফির উত্তেজনাটা দুই দলের মধ্যেই থাকবে, তাই অন্যরকম একটা আবহ থাকবেই। দুই দলই সমান অবস্থানে থেকে যাত্রা শুরু করবে। তবে আমি দলের ভালো করার ব্যাপারে আশাবাদী।”

বিশ্বকাপে প্রত্যাশামত ফল হয়নি। আগামী বিশ্বকাপের কথাও তাই ভাবা শুরু করতে হবে। তবে সেটা এত তাড়াহুড়ো করে নয় বলেই মনে করেন মাশরাফি। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজটিকে তিনি খুবই গুরুত্বপূর্ণ মনে করছেন, তাই এখানে পরীক্ষা-নিরীক্ষারও বিপক্ষে টাইগার অধিনায়ক। 

তিনি বলেন, “আমরা এখনও ওরকম দল হইনি। আমাদের জন্য প্রতিটা সিরিজই গুরুত্বপূর্ণ। কেউ কেউ হয়তো সিনিয়রদের বিশ্রাম দিয়ে তরুণ খেলোয়াড়দের খেলানোর কথা বলবেন, সেটা ভবিষ্যতে করে দেখা যেতে পারে। হয়তো দুই এক বছর পর করতেও হবে আগামী বিশ্বকাপকে সামনে রেখে। তবে এই মুহূর্তে এই সিরিজটাও খুব গুরুত্বপূর্ণ। পরীক্ষা নিরীক্ষার আসলে সুযোগ নেই।”

বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স ছিল সাকিবকেন্দ্রিক। সেই সাকিবকে ছাড়া একটি গুরুত্বপূর্ণ সিরিজ খেলতে যাচ্ছেন, সেটা কতটা প্রভাব ফেলবে? এমন প্রশ্নে মাশরাফির উত্তর, “সাকিব অবশ্যই বিশ্বকাপে ভালো খেলেছে, খুবই ভালো খেলেছে। তবে সাকিবকে আমরা সবসময়ই মিস করি, বিশ্বকাপের পর বলেই শুধু নয়। তার ব্যাকআপে দুই তিনজন লাগে। সাকিবকে তাই মিস করবই। তবে যারা আছে, তাদের উপরই আস্থা রাখতে হবে।”

পাঞ্জাবি ও জ্যাকেটের পকেটে দুই কেজি স্বর্ণ খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ সামুদ্রিক মাছে কাপড়ের রং মিশিয়ে বিক্রি নির্বাচনের ফল ব্রেক্সিটের জন্য শক্তিশালী ম্যান্ডেট: বরিস জনসন ব্রিটেন নির্বাচন: তৃতীয়বারের মতো নির্বাচিত রুপা হক টেকনাফে ৮ লাখ ইয়াবা অস্ত্র-গুলিসহ আটক ৪ শহীদ বুদ্ধিজীবী দিবসে যানবাহন চলাচলে নির্দেশনা যুক্তরাজ্য নির্বাচনে বরিসের কনজারভেটিভ পার্টি এগিয়ে গৌহাটিতে বাংলাদেশের কূটনীতিকের গাড়িবহরে হামলা পাইকারিতে কমলেও খুচরায় কমছে না পেঁয়াজের ঝাজ ১৯ বাংলাদেশি যুবককে ফেরত পাঠালো বিএসএফ রাজনীতিতে স্থায়ী সংঘাতময় পরিবেশের সৃষ্টি করা হলো: ফখরুল জবি ও কুবিতে সান্ধ্য কোর্সে ভর্তি বন্ধ খুলনায় অনশনে অসুস্থ হয়ে শ্রমিকের মৃত্যু সেনাবাহিনীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেনি মিয়ানমার অগ্নিকাণ্ডে নিহতের পরিবারকে ১ লাখ টাকা করে দেয়ার ঘোষণা ‘খালেদার জামিন বিষয়ে বিচারপতিরা যথেষ্ট বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছেন’ পাসপোর্টের চাহিদা পূরণ করতে পারছি না: অর্থমন্ত্রী মোস্তাফিজ এখন দুশ্চিন্তার আরেক নাম পুঁজিবাজারে সামান্য সূচকের উত্থান মাশরাফির ঢাকা প্লাটুনকে গুড়িয়ে দিয়েছে রাজশাহী ভর্তি বাণিজ্যের সঙ্গে জড়িতদের কঠিন পরিণতি হবে: দুদক ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী নাগরিকত্ব বিল: কারফিউ ভেঙে বিক্ষোভে উত্তাল আসাম, গুলিতে নিহত ৩ দীপু হাজরার পরিচালনায় রাজাকার হলেন সুজিত বিশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ