artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ১০:২৮   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬

চট্টগ্রাম সংবাদদাতা

বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ১০:৫৩

ভ্রাম্যমাণ আদালতে জরিমানা দিয়েও অস্বীকার ছাত্রলীগের চবি সভাপতির

media

দুপুরে ওয়াসার মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী হাকিম মনজুরুল হক বলেন, “ওই মোটরসাইকেলে তিনজন আরোহী ছিলেন। তাদের কারও মাথায় হেলমেট ছিল না। ড্রাইভিং লাইসেন্স না থাকায় এবং হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানোয় চালককে পাঁচশ টাকা জরিমানা করা হয়।”

হেলমেট ও ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটর সাইকেল চালানোর সময় বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতে ধরা খেয়ে ৫০০ টাকা জরিমানা গুণলেও তা অস্বীকার করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার পাঁচ দিনের মাথায় বৃহস্পতিবার নগরীর ওয়াসা মোড় এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এই জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী বিআরটিএর নির্বাহী হাকিম এসএম মনজুরুল হক ছাত্রলীগ নেতা রুবেলকে জরিমানা করার বিষয়টি নিশ্চিত করেন।

তবে রুবেল দাবি করছেন, তিনি ওই মোটরসাইকেলে ছিলেন না। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অন্য এক নেতা তার পরিচয় ব্যবহার করেছেন।

দুপুরে ওয়াসার মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী হাকিম মনজুরুল হক বলেন, “ওই মোটরসাইকেলে তিনজন আরোহী ছিলেন। তাদের কারও মাথায় হেলমেট ছিল না। ড্রাইভিং লাইসেন্স না থাকায় এবং হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানোয় চালককে পাঁচশ টাকা জরিমানা করা হয়।”

“জরিমানার টাকা শোধ করার পর তিনি নিজের পরিচয় দেন। নিজেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি বলে পরিচয় দিয়ে বলেন, তার নাম রেজাউল হক রুবেল।”

বিষয়টি নিয়ে জানতে চাইলে রেজাউল হক রুবেল বলেন, “আমি সেখানে ছিলাম না। আগের কমিটির উপ-সম্পাদক এনায়েত হোসেন হিমু মোটরসাইকেল চালাচ্ছিল।

“ভ্রাম্যমাণ আদালতের কাছে সে নিজেকে রেজাউল হক রুবেল বলে পরিচয় দেয়। বিষয়টি আমি পরে শুনেছি। হিমুর সাথে টেলিফোনে আমার কথা হয়েছে। কেউ যাতে আমার নাম ব্যবহার না করে সে বিষয়ে নেতাকর্মীদের আজই জানিয়ে দেব।”

তবে নির্বাহী হাকিম মনজুরুল বলছেন, তিনি রুবেলকেই জরিমানা করেছেন। তিনি বলেন, “পরিচয় দেওয়ার পর নিশ্চিত হওয়ার জন্য আমি গুগলে সার্চ দিয়ে, ফেইসবুকে কমিটি সংক্রান্ত নিউজগুলো দেখি। সেখানে ছবি দেখে নিশ্চিত হই যে তিনি রেজাউল হক রুবেল।”

মনজুরুল এদিন ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালানোর অপরাধে বাস ও ট্রাকের দুই চালককে কারাদণ্ড দেন। দণ্ডিত দুজন হলেন বাসচালক মো. সুমন (২৪) এবং ট্রাকচালক মো. রুবেল (২৬)।

এদের মধ্যে সুমন নোয়াখালী জেলা হাতিয়া উপজেলার চর আমানউল্যা গ্রামের বাসিন্দা। আর ট্রাকচালক রুবেল নগরীর বন্দর থানার চৌচালা এলাকার বাসিন্দা। বাসচালক সুমনকে ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। ট্রাকচালক রুবেলকে ২১ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

দিনের অভিযানে আটটি বিভিন্ন ধরনের যানবাহনকে মোট ১৮ হাজার সাতশ টাকা জরিমানা করা হয়।

রাজনীতিতে স্থায়ী সংঘাতময় পরিবেশের সৃষ্টি করা হলো: ফখরুল জবি ও কুবিতে সান্ধ্য কোর্সে ভর্তি বন্ধ খুলনায় অনশনে অসুস্থ হয়ে শ্রমিকের মৃত্যু সেনাবাহিনীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেনি মিয়ানমার অগ্নিকাণ্ডে নিহতের পরিবারকে ১ লাখ টাকা করে দেয়ার ঘোষণা ‘খালেদার জামিন বিষয়ে বিচারপতিরা যথেষ্ট বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছেন’ পাসপোর্টের চাহিদা পূরণ করতে পারছি না: অর্থমন্ত্রী মোস্তাফিজ এখন দুশ্চিন্তার আরেক নাম পুঁজিবাজারে সামান্য সূচকের উত্থান মাশরাফির ঢাকা প্লাটুনকে গুড়িয়ে দিয়েছে রাজশাহী ভর্তি বাণিজ্যের সঙ্গে জড়িতদের কঠিন পরিণতি হবে: দুদক ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী নাগরিকত্ব বিল: কারফিউ ভেঙে বিক্ষোভে উত্তাল আসাম, গুলিতে নিহত ৩ দীপু হাজরার পরিচালনায় রাজাকার হলেন সুজিত বিশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ বালিশ-কাণ্ড: রূপপুর প্রকল্পের প্রকৌশলীসহ গ্রেপ্তার ১৩ নাইজারে জঙ্গি হামলায় ৭১ সৈন্য নিহত টস হেরে ব্যাটিংয়ে মাশরাফির ঢাকা প্লাটুন জামিন হলো না খালেদার দগ্ধ ৩২ জনের অবস্থাই আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী আদালতের গেট থেকে আইনজীবী আটক নবজাতককে মধু খাওয়াবেন না বিএসএমএমইউর প্রতিবেদন ভুয়া: জয়নুল আবেদীন জরুরি সফরে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী কেরানীগঞ্জের আগুনে মৃতের সংখ্যা বেড়ে ১৩ কুমার বিশ্বজিতের মায়ের মৃত্যু