artk
বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ৫:২৩   |  ১,কার্তিক ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ৮:৪০

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী আব্বাসি গ্রেপ্তার

media

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসিকে গ্রেপ্তার করেছে দেশটির জাতীয় তদন্ত ব্যুরো (ন্যাব)।

কয়েকশ বিলিয়ন ডলারের তরলিকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) ক্রয়ে দুর্নীতির দায়ে বৃহস্পতিবার আব্বাসিকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে ন্যাব।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, লাহোরে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সভাপতি শাহবাজ শরিফের সঙ্গে সংবাদ সম্মেলনে যাওয়ার পথে তাঁকে গ্রেপ্তার করা হয়।

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের দ্বিতীয় সর্বোচ্চ নেতা হিসেবে গ্রেপ্তার হলে আব্বাসি। এর আগে দলটির নেতা ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকেও দুর্নীতির একটি মামলায় গ্রেপ্তার করা হয়। বর্তমানে কারাবন্দি আছেন নওয়াজ।

২০১৭ সালে নওয়াজ শরিফের পদত্যাগের পর এক বছরেরও কম সময়ের জন্য প্রধানমন্ত্রীর দায়িত্ব পান আব্বাসি।

২০১৮ সালে দেশটির দুর্নীতিবিরোধী এ সংস্থা সাবেক দুই প্রধানমন্ত্রী নওয়াজ এবং আব্বাসির বিরুদ্ধে তদন্ত শুরু করে। ক্ষমতার অপব্যবহার করে তরলিকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) ক্রয়ে একটি কোম্পানিকে চুক্তি পাইয়ে দিতে সহায়তার অভিযোগ রয়েছে তাঁদের বিরুদ্ধে। আইন লঙ্ঘন করে একটি কোম্পানিকে ১৫ বছরের জন্য তরলিকৃত প্রাকৃতিক গ্যাস আমদানির অনুমতি দেওয়া হয়।

১৭ বছর বয়সেই ডাবল সেঞ্চুরি! আ. লীগ নেতার নেতৃত্বে পূজা মণ্ডপে হামলা, প্রতিমা ভাংচুর বড় ভাইদের নির্দেশেই আবরারকে মুখে কাপড় দিয়ে মারা হয়: সাদাত ‘দেশের মানুষের উচিত হবে সরকারকে ঘাড় ধরে বের করে দেয়া’ ‘ইরানে সাইবার হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র’ বড়পুকুরিয়া দুর্নীতি: সাবেক এমডিসহ কারাগারে ৩ অর্থ আত্মসাত: স্বাস্থ্য অধিদপ্তরের ৯ কর্মকর্তা-কর্মচারীকে দুদকে তলব চাঁদ থেকে পারমাণবিক বোমা ফেলে পাকিস্তানকে ধ্বংস করবে ভারত! আবরার হত্যা মামলায় চার্জশিট পাওয়া মাত্র বিচারকাজ শুরু: আইনমন্ত্রী বিদ্যুৎখাতে বিনিয়োগ করবে সৌদির বিয়াদ গ্রুপ জামালপুর হাসপাতালের কম্পিউটার অপারেটর খোকন গ্রেফতার আবরার স্মরণে সোহরাওয়ার্দীতে সমাবেশ ডেকেছে ঐক্যফ্রন্ট নগ্ন দৃশ্যে আপত্তি নেই শ্রীদেবীকন্যার জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় রাউন্ড শুরু বৃহস্পতিবার এসিসি ইমার্জিং নারী এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের বিবিসির ১০০ নারীর তালিকায় রোহিঙ্গা ক্রিকেটার জেসমিন বিদ্যালয়ের গণ্ডি না পেরিয়েও বিজ্ঞানী বাবরি মসজিদ মামলার শুনানি শেষ, হট্টগোলের পর রায় স্থগিত পুঁজিবাজারের সূচকে পতন ভারত টেস্টে তাসকিনকে পেতে শেষ পর্যন্ত অপেক্ষা এবার আমরণ অনশনের হুমকি নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের খাগড়াছড়িতেও দুর্নীতিবিরোধী অভিযান চালানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইমরান খানের সাথে সৌরভকে তুলনা করলেন শোয়েব আখতার দুর্ঘটনা এড়াতে চালক-পথচারী সবাইকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী ১০০ বলের ক্রিকেট ড্রাফটে বাংলাদেশের ১১ জন বিশেষ প্রয়োজন ছাড়া শিল্পী সমিতিতে প্রবেশ নিষেধ চট্টগ্রাম মেডিকেলের ডাক্তার-নার্সদের নোবেল দেয়া উচিত: মেয়র নাছির পীরগঞ্জে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষ, গুলিবিদ্ধ ১৫ গোপালগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৭ কর্মকর্তার পদত্যাগ ন্যাম সম্মেলনে যোগ দিতে বুধবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী