artk

সিরাজগঞ্জ সংবাদদাতা

বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ১০:১৯
নতুন নতুন এলাকা ও শিক্ষাপ্রতিষ্ঠান প্লাবিত

সিরাজগঞ্জের কাজীপুরে রিং বাঁধের ৬০ মিটার ধসে গেছে

media

যমুনা নদীর পানির প্রবল স্রোতে সিরাজগঞ্জের কাজীপুর উপজেলা পরিষদের নির্মিত রিং বাঁধের অন্তত ৬০ মিটার ধসে গেছে। এতে নতুন নতুন এলাকা ও শিক্ষাপ্রতিষ্ঠান প্লাবিত হয়েছে। গবাদি পশু ও আসবাবপত্র নিয়ে বাঁধের ওপর আশ্রয় নিয়েছেন মানুষ। বাঁধের ওপর ঝুপড়ি ঘর তুলে কোনোমতে রাতযাপন করছেন তারা। 

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আবদুর রহিম বলেন, “যমুনার পানি বাড়ার কারণে চরাঞ্চলের গ্রামগুলোতে বন্যার পানি ঢুকে পড়েছে। এ পর্যন্ত পাঁচটি উপজেলার ৯৩৬টি গ্রাম প্লাবিত হয়েছে। এসব গ্রামের ২১ হাজার ৫৫২ পরিবারের লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। বন্যার্তদের বিতরণের জন্য ৪৯৪ টন চাল ও আট লাখ টাকা মজুদ রয়েছে। পরিস্থিতি অস্বাভাবিক হলে এগুলো বিতরণ করা হবে।”

কাজীপুর আসনের সাবেক সংসদ সদস্য তানভীর শাকিল জয় বলেন, “বাঁধ ভাঙার কারণে আতঙ্কিত হওয়ার কিছু নেই। আমরা সব সময় নজর রাখছি, যাতে বাঁধ ভেঙে না যায়। আমাদের পর্যপ্ত পরিমাণ ত্রাণসামগ্রী প্রস্তুত রয়েছে।”

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম বলেন, “রাতে হঠাৎ করেই বাঁধটিতে ধস দেখা দেয়ায় বাঁধের পাশের গ্রামগুলো প্লাবিত হয়ে পড়েছে। বাঁধটি পানি উন্নয়ন বোর্ডের নয়। এটি কাজীপুর উপজেলা পরিষদের উদ্যোগে করা হয়েছিল। এ মুহূর্তে সেটি মেরামত করা সম্ভব নয়। আমাদের বন্যা নিয়ন্ত্রণ বাঁধ এখন পর্যন্ত ঠিক রয়েছে। কোনো সমস্যা নেই।”

কাজীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী বলেন, “উপজেলা পরিষদ বিভিন্ন সময় জিআর, টিআরের অর্থ দিয়ে বাঁধটি নির্মাণ করে। মঙ্গলবার রাতে হঠাৎ করে বাঁধ ধসে পড়ে। বাঁধের বিভিন্ন স্থানে ইঁদুরের গর্ত রয়েছে। সেখান দিয়ে পানি যাতে বের না হয়, সে চেষ্টা করা হচ্ছে। পানির স্রোতের কারণে এ মুহূর্তে বাঁধটি মেরামত করা সম্ভব নয়। পানি কমে গেলে মেরামত করা হবে। বন্যাকবলিত মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে।”

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা