artk
বৃহস্পতিবার, আগষ্ট ২২, ২০১৯ ১০:০০   |  ৭,ভাদ্র ১৪২৬

জেলা সংবাদদাতা

বুধবার, জুলাই ১৭, ২০১৯ ১০:০১

আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি কেন?

media

রিফাত হত্যার ঘটনায় স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে গ্রেপ্তার দেখানোর পর বুধবার তাকে আদালতে তোলা হয় এবং পুলিশের পক্ষ থেকে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।এ সময় আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি। 

কেন মিন্নির পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি এমন প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে সামনে এলো স্থানীয় এমপিপুত্রের প্রসঙ্গ। স্থানীয় আইনজীবীদের সঙ্গে কথা বলে জানা গেছে, স্থানীয় এমপিপুত্র অ্যাডভোকেট সুনাম দেবনাথ সামাজিক যোগাযোগমাধ্যমে আগেই স্ট্যাটাস দিয়ে বলেছিলেন, খুনিদের পক্ষে আইনজীবীরা মামলা চালাবেন না। 

মিন্নি ছিলেন রিফাত শরীফ হত্যা মামলার প্রত্যক্ষদর্শী প্রধান সাক্ষী। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের পর হত্যাকাণ্ডে তার সংশ্লিষ্টতার আভাস পেয়ে তাকে গ্রেপ্তার দেখায়। 

বুধবার বেলা সোয় তিনটার দিকে পুলিশ মিন্নিকে বরগুনার বিচারিক হাকিম মো. সিরাজুল ইসলাম গাজীর আদালতে হাজির করে। এ সময় আদালতের চারপাশে কড়া পুলিশ প্রহরা ছিল। আদালতের বাইরে মিন্নির বাবা-মা ও আত্মীয়-স্বজনেরা উপস্থিত থাকলেও কারো সঙ্গে তাকে কথা বলেত দেয়া হয়নি। আদালতের কার্যক্রম শেষ হওয়ার পর বেলা পৌনে চারটার দিকে মিন্নিকে আদালত থেকে বের করে কড়া পাহারায় পুলিশ লাইনসে নেওয়া হয়।

পুলিশ ও গোয়েন্দা পুলিশের কঠোর নজরদারির মধ্য দিয়ে মিন্নিকে আদালতে হাজির করার পর রষ্ট্রপক্ষের আইনজীবী সনজিব দাস তদন্তকারীর পক্ষে মিন্নির ৭ দিনের রিমান্ড চান। 

বিচারক সিরাজুল ইসলাম গাজি কাঠগড়ায় দাঁড়ানো মিন্নির কিছু বলার আছে কি না জানতে চান। তখন মিন্নি আদালতের কাছে নিজেকে নির্দোষ দাবি করেন। একইসঙ্গে বলেন, আমি আমার স্বামী রিফাত হত্যার বিচার চাই। 

এ সময় মামলার তদন্ত কর্মকর্তা মো. হুমায়ুন কবির মামলার ১২ নং আসামি হৃদয়ের জবানবন্দি পেশ করেন। এতে জানা যায়, আসামি হৃদয় রিফাত হত্যার ঘটনায় মিন্নি জড়িত মর্মে জবানবন্দি দিয়েছিল। তদন্ত কর্মকর্তা এছাড়াও ঘটনার আগে নয়ন বন্ড ও রিফাতসহ অন্য আসামিদের সঙ্গে মোবাইলে মিন্নির কথোকথনের ‘কল ডিটেইলস’ পেশ করেন। এসব ব্যপারে মিন্নির কাছে আদালত জানতে চাইলে তিনি তখন নীরব ছিলেন। পরে বিচারক তাকে ৫ দিনের রিমান্ডের আদেশ দেন। 

রিমান্ড শুনানির সময় রাষ্ট্রপক্ষের কৌঁসুলি সনজিব দাস উপস্থিত ছিলেন। তিনি শুনানির বিষয়টি সাংবাদিকদের কাছে বর্ণনা করেন। সনজিব দাস বলেন, রিফাত হত্যা মামলায় আইনজীবীদের কেউ আসামিদের পক্ষে নিয়োজিত না হওয়ার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। ফলে মিন্নির পক্ষে আদালতে কোনো আইনজীবী ছিলেন না। তবে রিমান্ড শুনানির সময় বিচারক মিন্নিকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিয়েছেন। মিন্নির বক্তব্যে আদালত সন্তষ্ট ছিলেন না বলেই মামলায় তার পাঁচ দিনের পুলিশি রিমান্ড মঞ্জুর করেছেন। 

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত মাদারীপুরে মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ মামলায় গ্রেপ্তার ২ শারীরিক সম্পর্কের অভিযোগ নিয়ে ‍মুখ খুললেন নোবেল ভেজাল মদ খেয়ে চট্টগ্রামে ৩ বন্ধুর মৃত্যু, আটক ৪ বিশ্বের সবচেয়ে দামি কলম হঠাৎ দোকানে ঢুকে সবাইকে চা বানিয়ে খাওয়ালেন মমতা রোজ কয়টা ডিম খেলে ক্ষতি নেই? নিখোঁজের পর লাশ হয়ে ফিরলো নসিমন চালক মাঝ রাতে গার্মেন্ট শ্রমিকদের সড়ক অবরোধ ময়মনসিংহে হত্যা মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত ভারতের সাবেক অর্থমন্ত্রী পি চিদাম্বরম গ্রেপ্তার জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন না, চ্যালেঞ্জ আমুর এক গানেই ২ কোটি রুপি পারিশ্রমিক! সুযোগ পেয়ে দেশ ছাড়লেন ১ হাজার সৌদি নারী! যে সুখবর দিলেন ডিপজল প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা সৃষ্টিই বিডা’র উদ্দেশ্য রক্ত পরীক্ষায় জানা যাবে মৃত্যুর পূর্বাভাস! উত্তর কোরিয়ার দলকে হারাল আবাহনী ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় হাসপাতালে ১৬২৬ জন কাশ্মীর নিয়ে মোদিকে ফোনে যা বললেন ব্রিটিশ প্রধানমন্ত্রী মিয়ানমারে নর্দার্ন অ্যালায়েন্সের সাথে সংঘর্ষে ৩০ সেনা নিহত বিপিএল থেকে সরে দাঁড়ানোর হুমকি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ফুটবল থেকে আগামী বছরই অবসর নিচ্ছেন রোনালদো! ইমরান খানের সঙ্গে দেখা করতে চান বিল গেটস সেই অভিশাপ খালেদা জিয়ার কপালেই জুটেছে: প্রধানমন্ত্রী দোকানে ঢুকে নিজেই চা বানিয়ে খেলেন মমতা উপজেলা পর্যায়ে স্বাস্থ্য শিক্ষা সেল স্থাপনে দুদকের চিঠি রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু বৃহস্পতিবার জন্মাষ্টমী: শুক্রবার রাজধানীর যেসব পথে যান চলাচলে বিধিনিষেধ লড়াই করেই জিতলো বাংলাদেশ