artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ৬:২০   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

বুধবার, জুলাই ১৭, ২০১৯ ৯:০২

দীর্ঘমেয়াদে বাংলাদেশ দলের কোচ হতে চান সুজন

media

আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য খালেদ মাহমুদ সুজনকে টাইগারদের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। কিন্তু জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার, বিসিবি পরিচালক ও কোচ দীর্ঘমেয়াদে দায়িত্ব নিয়ে পরিকল্পা করে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন।  

আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য খালেদ মাহমুদ সুজনকে টাইগারদের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। কিন্তু জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার, বিসিবি পরিচালক ও কোচ দীর্ঘমেয়াদে দায়িত্ব নিয়ে পরিকল্পা করে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন। অবশ্য এ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে এখনও অফিসিয়াল কোনো আলাপ-আলোচনা হয়নি তার। 

বুধবার (১৭ জুলাই) মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দলের অনুশীলন শুরুর আগে সাংবাদিকদের এমনটাই বলেন তিনি।

সুজন বলেন, “আমি চেয়েছি (দীর্ঘমেয়াদে কোচ হতে)। আমার সঙ্গে এখনও কোনো কথা হয়নি এই ব্যাপারে। বোর্ড আমার সঙ্গে কোনো আলোচনা করেনি। আকরাম ভাই (বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান) আমাকে বলেছে, তুই আপাতত দেখাশোনা কর, যেহেতু এখন আমাদের কোচ নেই। বোর্ড এখন পর্যন্ত আমার সঙ্গে অফিসিয়ালি কোনো যোগাযোগ করেনি। সবচেয়ে বড় কথা, আমি এতদিন বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে আছি। দেশের স্বার্থে আমি সবসময় কাজ করে যেতে চাই।”

আগামী ২৬ জুলাই মাঠে গড়াবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। সে লক্ষ্যে আগামী ২০ জুলাই দেশ ছাড়বে বাংলাদেশ দল। তার আগে আজ থেকে অনুশীলন শুরু করেছে মাশরাফিরা। তাই সফরের আগে বোর্ডের সঙ্গে সুজনের বৈঠকে বসার সম্ভাবনা কমই।

সাবেক অলরাউন্ডার সুজন আরও বলেন, “দেশের যদি আমাকে প্রয়োজন হয়, তবে আমি প্রস্তুত। তবে এখনও আমার সঙ্গে সেভাবে যোগাযোগ হয়নি। এর মধ্যে আমরা নতুন কোচ পেয়েও যেতে পারি। এমন যদি হয়, তাহলে তো ভালোই। আপাতত এই দুই-তিনদিন অনুশীলন সেশনে অবশ্যই কাজ করব। এরপর বোঝা যাবে, কি হবে না হবে। আপাতত যে দায়িত্ব দেয়া হয়েছে, সেটাই করি। যেহেতু আমি দলের সঙ্গে থাকি, কোচ হিসেবে না থাকলেও ম্যানেজার হিসেবে থাকতাম। যেহেতু আকরাম ভাই বলেছেন, সেভাবেই কাজ করছি।”

এছাড়া তিনি বলেন, “সব কোচের স্বল্প ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা থাকে। স্টিভ রোডস যখন বাংলাদেশে এসেছিলেন, তার কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সিরিজ (টেস্ট) ভালো যায়নি। এরপর কিন্তু বাংলাদেশ তার অধীনে বেশ কয়েকটি ম্যাচ জিতেছে। সময়ের প্রয়োজন হয় পরিকল্পনা করার জন্য। যে কোনো কোচেরই এটা দরকার হয়। যদিও আমি বাংলাদেশ দলের পরিকল্পনা সম্পর্কে জানি। কারণ দলের সঙ্গে আমি অনেক দিন ধরেই আছি। তারপরও দীর্ঘ সময়ের জন্য সুযোগ পেলে যে কোনো মানুষের জন্য কাজ করতে অবশ্যই সুবিধা হয়।”

কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১ আশঙ্কাজনক ৩৪ পেটের চর্বি কমাবে মৌরি ববির শিক্ষক সমিতির সভাপতি আরিফ সম্পাদক খোরশেদ রোহিঙ্গাদের ফেরত পাঠাতে কাজ করছে যুক্তরাজ্য: রাষ্ট্রদূত নাগরিকত্ব বিলের প্রতিবাদে বিক্ষোভে আসাম-ত্রিপুরা উত্তাল বিশ্ববিদ্যালয়ে সান্ধ্য কোর্স বন্ধে নির্দেশনা সাংবাদিকদের প্রশ্ন শুনেই ফর্ম হারান ইমরুল! ১৩৫ কোটি টাকার অবৈধ সম্পদ, চিশতিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা সূচকের উত্থান লেনদেন মন্দা কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুন, নিহত ১, দগ্ধ ২৫ আ.লীগে দূষিত রক্ত রাখা হবে না: কাদের বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রামের ৫ উইকেটে জয় শাজাহান খান নিচসা নিয়ে মিথ্যাচার করেছেন: ইলিয়াস কাঞ্চন এফআর টাওয়ারের তদন্ত প্রতিবেদন দাখিল ১৩ জানুয়ারি খালেদা জিয়ার জামিনে সরকার হস্তক্ষেপ করছে না: স্বরাষ্ট্রমন্ত্রী খালেদার মুক্তির দাবিতে কাফনের কাপড় পরে যুবদলের বিক্ষোভ বনানী থেকে চীনা নাগরিকের মরদেহ উদ্ধার মিঠুন তাণ্ডবে চট্টগ্রামকে ১৬৩ রানের লক্ষ্য দিল সিলেট সুপ্রিম কোর্টে যাচ্ছে খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট পদ্মা সেতুতে বসল ১৮তম স্প্যান, দৃশ্যমান ২.৭ কিলোমিটার রাখাইন বিষয়ে অসম্পূর্ণ-বিভ্রান্তিকর চিত্র তুলে ধরেছে গাম্বিয়া: সু চি কুষ্ঠ বেশি দেখা যাচ্ছে এমন একলাকায় বিশেষ দৃষ্টি দিন: প্রধানমন্ত্রী খালেদার মেডিকেল রিপোর্ট পাল্টানোর চেষ্টা চলছে: ফখরুল বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম টিপু রাজাকারের মৃত্যুদণ্ড দুই বাসের প্রতিযোগিতা, মা-শিশু নিহত আন্তর্জাতিক আদালতে বুধবার বক্তব্য দেবেন সু চি গভীর রাতে চবির ৫ হলে তল্লাশি চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার চিরকুট লিখে অধ্যক্ষের কক্ষে কলেজছাত্রীর আত্মহত্যা ভ্যাট আদায়ে হয়রানি করলে আমাকে জানাবেন, ব্যবস্থা নেবো: অর্থমন্ত্রী