artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ১১:২৩   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

বুধবার, জুলাই ১৭, ২০১৯ ৮:৪৭

সিবিএর সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে মামলা

media

অবৈধভাবে সরকারি গাড়ি ব্যবহার করে কোটি টাকা ক্ষতিসাধন দায়ে বিদ্যুত উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত সহকারী হিসাবরক্ষক ও সিবিএ সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী সহ পিডিপির সাবেক স্টেনো টাইপিস্ট ও সাবেক সাধারণ সম্পাদক আলাউদ্দিন মিয়ার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অবৈধভাবে সরকারি গাড়ি ব্যবহার করে কোটি টাকা ক্ষতিসাধন দায়ে বিদ্যুত উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত সহকারী হিসাবরক্ষক ও সিবিএ সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী সহ পিডিপির সাবেক স্টেনো টাইপিস্ট ও সাবেক সাধারণ সম্পাদক আলাউদ্দিন মিয়ার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের ঢাকা জেলার সমন্বিত কার্যালয়ের (এক) সহকারী পরিচালক মো. খলিলুর রহমান বাদী হয়ে এই মামলা করেছেন। বিকেলে সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

দুদক জানায়, সিবিএ সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী এবং সাবেক সাধারণ সম্পাদক আলাউদ্দিন মিয়া অবৈধভাবে সরকারি দুটি পাজেরো গাড়ি দীর্ঘ প্রায় ১০ বছর ধরে ব্যবহার করেছেন। প্রভাব খাটিয়ে তারা গাড়ির জ্বালানি এবং মেরামত ও সংরক্ষণ বাবদ সরকারের ১ কোটি ১৫ লাখ ৬৩ হাজার টাকা ক্ষতি করেছেন।

এর আগে গত ১১ ও ১২ ফেব্রুয়ারি দুদকের হস্তক্ষেপে জহিরুল ইসলাম চৌধুরী ও আলাউদ্দিন মিয়ার কাছ থেকে গাড়ি দুটি জমা নেয়া হয়। জহিরুল ইসলাম চৌধুরী সিলেট মেট্রো-ঘ-০২-০০৩৩ নম্বরের পাজেরো গাড়িটি ১০ বছর ধরে ব্যবহার করেছেন। তিনি ২০১৮ সালের ৬ জুন অবসরে যান। ক্ষমতার অপব্যবহার করে অবসরের পরেও গাড়িটি ব্যবহার করেছেন। এছাড়া পিডিপির সাবেক স্টেনো টাইপিস্ট ও সিবিএর সাবেক সাধারণ সম্পাদক আলাউদ্দিন ২০১৭ সালের আগস্টে অবসরে যান। তৃতীয় শ্রেণির কর্মচারী হয়েও তিনি গাড়িটি (গাড়ি নম্বর ঢাকা মেট্টো-ঘ-১১-২৮২৭) ব্যবহার করেছেন। 

রাজনীতিতে স্থায়ী সংঘাতময় পরিবেশের সৃষ্টি করা হলো: ফখরুল জবি ও কুবিতে সান্ধ্য কোর্সে ভর্তি বন্ধ খুলনায় অনশনে অসুস্থ হয়ে শ্রমিকের মৃত্যু সেনাবাহিনীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেনি মিয়ানমার অগ্নিকাণ্ডে নিহতের পরিবারকে ১ লাখ টাকা করে দেয়ার ঘোষণা ‘খালেদার জামিন বিষয়ে বিচারপতিরা যথেষ্ট বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছেন’ পাসপোর্টের চাহিদা পূরণ করতে পারছি না: অর্থমন্ত্রী মোস্তাফিজ এখন দুশ্চিন্তার আরেক নাম পুঁজিবাজারে সামান্য সূচকের উত্থান মাশরাফির ঢাকা প্লাটুনকে গুড়িয়ে দিয়েছে রাজশাহী ভর্তি বাণিজ্যের সঙ্গে জড়িতদের কঠিন পরিণতি হবে: দুদক ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী নাগরিকত্ব বিল: কারফিউ ভেঙে বিক্ষোভে উত্তাল আসাম, গুলিতে নিহত ৩ দীপু হাজরার পরিচালনায় রাজাকার হলেন সুজিত বিশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ বালিশ-কাণ্ড: রূপপুর প্রকল্পের প্রকৌশলীসহ গ্রেপ্তার ১৩ নাইজারে জঙ্গি হামলায় ৭১ সৈন্য নিহত টস হেরে ব্যাটিংয়ে মাশরাফির ঢাকা প্লাটুন জামিন হলো না খালেদার দগ্ধ ৩২ জনের অবস্থাই আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী আদালতের গেট থেকে আইনজীবী আটক নবজাতককে মধু খাওয়াবেন না বিএসএমএমইউর প্রতিবেদন ভুয়া: জয়নুল আবেদীন জরুরি সফরে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী কেরানীগঞ্জের আগুনে মৃতের সংখ্যা বেড়ে ১৩ কুমার বিশ্বজিতের মায়ের মৃত্যু