artk
সোমবার, ডিসেম্বার ৯, ২০১৯ ১১:৩২   |  ২৫,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

বুধবার, জুলাই ১৭, ২০১৯ ৬:১৭

প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন ইনজামাম

media

অবশেষে পাকিস্তানের প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন ইনজামাম-উল-হক। চলতি মাসের ৩০ তারিখে তার চুক্তির মেয়াদ শেষ হবে। আজ বুধবার (১৭ জুলাই) এক সংবাদ সম্মেলনে মেয়াদ শেষে দায়িত্বে না থাকার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন পাকিস্তানের এই সাবেক অধিনায়ক।

অবশেষে পাকিস্তানের প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন ইনজামাম-উল-হক। চলতি মাসের ৩০ তারিখে তার চুক্তির মেয়াদ শেষ হবে। আজ বুধবার (১৭ জুলাই) এক সংবাদ সম্মেলনে মেয়াদ শেষে দায়িত্বে না থাকার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন পাকিস্তানের এই সাবেক অধিনায়ক।

সংবাদ সম্মেলনে ২০১৯ বিশ্বকাপে দলের ব্যর্থতা প্রসঙ্গ এনে ইনজামাম বলেন, ‘আমি মনে করি সরে যাওয়ার এটাই সময়। তবে আমি ৩০ জুলাই পর্যন্ত মেয়াদ পূর্ণ করবো। ক্রিকেট আমার আবেগের জায়গা। কিন্তু আমি আর নির্বাচন প্রক্রিয়ার অংশ হতে চাই না। দুর্ভাগ্যজনকভাবে আমরা বিশ্বকাপের প্রথম ম্যাচটি হেরে যাই এবং এতেই আমরা রান রেটে অনেক পিছিয়ে পড়ি, যা পরের পথটা কঠিন করে দেয়।’

তবে পাকিস্তানের একাধিক সংবাদ মাধ্যম জানিয়েছে, বিশ্বকাপের পরও দায়িত্ব পালন করে যেতে চেয়েছিলেন ইনজামাম। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চায় নতুনদের নিয়ে নির্বাচক কমিটি ঢেলে সাজাতে। ইনজামামের বিদায়ের পর প্রধান নির্বাচকের দায়িত্ব পেতে যাচ্ছেন পাকিস্তানের সাবেক টেস্ট ওপেনার মহসিন খান। এর আগেও তিনি একই পদে কাজ করেছেন। তাছাড়া জাতীয় দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবেও তার কাজ করার অভিজ্ঞতা আছে।

মূলত বিশ্বকাপে পাকিস্তান সেমিফাইনালে না উঠতে পারায় ইনজামামকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। তবে বিশ্বকাপ শেষে চাচা ইনজামামের ঘাড়ে দায় চাপিয়ে দেওয়ার বিরোধিতা করেছিলেন তার ভাতিজা ও পাকিস্তানের ওপেনার ইমাম-উল-হক।

লাহোরে এক সংবাদ সম্মেলনে ইমাম বলেন, ‘বিশ্বকাপে দলের প্রথম ৫ ম্যাচে বাজে পারফরম্যান্সের জন্য প্রধান নির্বাচককে একা দায়ী করা মোটেও ঠিক নয়। নির্বাচক কমিটির বাকি সদস্যও এজন্য সমানভাবে দায়ী।’ তার দাবি, দলের অধিনায়ক ও কোচের সঙ্গে আলোচনা করেই দল নির্বাচন করেছিলেন ইনজামাম।

কায়রো থেকে রাজধানী সরাচ্ছে মিশর মিয়ানমার থেকে এলো আরও ৪১ হাজার মণ পেঁয়াজ এসএ গেমসে সোনা জিতে কাঁদলেন সোমা সমাবর্তনে উৎসবমুখর ঢাবি ক্যাম্পাস প্রেমিকার বাবা-মাকে দায়ি করে স্টামফোর্ড ছাত্রের আত্মহত্যা বাসে যৌন হয়রানি: যাত্রীকে ৬ মাসের কারাদণ্ড উগ্রবাদবিরোধী জাতীয় সম্মেলন শুরু শাজাহান খানের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে নিসচার বিবৃতি উগান্ডায় বৃষ্টি ও ভূমিধসে ১৬ জনের প্রাণহানী ৩৯তম বিসিএস থেকে আরও ১৬৮ চিকিৎসক নিয়োগ থানায় আসা জনগণের সঙ্গে ভালো আচরণ করার নির্দেশ আইজিপির ডিএসইর পরিচালক নির্বাচনের মনোনয়ন সংগ্রহ সোমবার সচিবালয় এলাকায় হর্ন বাজালে জেল পর্দা উঠলো বঙ্গবন্ধু বিপিএলের ভুয়া দুদক চক্র আটক হাইকোর্টে হট্টগোলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নোটিশ মিথিলা ফাহমির অন্তরঙ্গ ছবি সরানোর নির্দেশ পাটকল শ্রমিকদের আমরণ অনশনের হুমকি জেলার সিনেমা হলগুলোর প্রতি দৃষ্টি দিতে হবে: প্রধানমন্ত্রী জমকালো আয়োজনে বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী শুরু ইটিআইএনধারীদের রিটার্ন দা‌খি‌লে বাধ্য করা হবে: এনবিআর চেয়ারম্যান ফাইনালের আগে শ্রীলঙ্কার সাথে হার বাংলাদেশের জার্মানিতে সায়েন্টিস্ট অ্যাওয়ার্ড পেলেন ২ বাংলাদেশি বেগম রোকেয়া পদক পাচ্ছেন ৫ বিশিষ্ট নারী টাইগারদের সাথে দিবা-রাত্রির টেস্ট খেলতে চায় পাকিস্তান অভিযোগ প্রমাণ করে গণমাধ্যমে উপস্থাপন করুন, পদত্যাগ করবো: নুর খালেদার জামিন নিয়ে সরকার ‘জঘন্য নাটক’ করছে: ফখরুল দুর্নীতি করলে কাউকে ছাড় নয়: দুদক চেয়ারম্যান বিএনপির অপর নাম এখন নালিশ দল: কাদের যাত্রীর জ্যাকেটে কোটি টাকার সোনা