artk
বুধবার, জুলাই ১৭, ২০১৯ ১১:১৯

ফেরদৌসের জন্য পেছালো কলকাতার ‘দত্তা’ ছবির শুটিং

বিনোদন ডেস্ক
media
এরপরই একজন বিদেশি নাগরিক কীভাবে ভারতের সাধারণ নির্বাচনের প্রচারণায় অংশ নিতে পারেন, এই প্রশ্ন তোলে রাজ্যের বিরোধী দল বিজেপি।

বাংলাদেশের নাগরিক হয়েও ভারতে লোকসভা নির্বাচনি প্রচারণায় অংশ নিয়েছিলেন চিত্রনায়ক ফেরদৌস। এর ফলে বাতিল হয়েছে তার ভারতীয় ভিসা। সঙ্গে সঙ্গে বিপাকে পড়েছেন ছবির ভারতীয় নির্মাতা নির্মল চক্রবর্তী ও প্রযোজক-নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত। কারণ ‘দত্তা’ নামের সেই ছবিটির নায়ক হিসেবে কাজ করছিলেন ফেরদৌস।

এপ্রিলে সেই ঘটনার পর পাঁচ মাস গড়ালেও এখনও অবস্থার কোনও পরিবর্তন নেই। যার ফলে আবার পিছিয়ে গেলো ছবির শুটিং।
ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারের নির্মাতা নির্মল এমন তথ্য দিয়েছেন। মূলত ফেরদৌসের জন্যই এটি পিছিয়ে দেওয়া।

আগামী অক্টোবরে এর দৃশ্যধারণ হবে। নির্মল জানান, হয়তো দ্রুতই ফেরদৌসের জটিলতা দূর হবে। আর সে জন্যই নায়কের জন্য অপেক্ষা।

এ ব্যাপারে ফেরদৌসের বলেন, ‘‘জটিলতা এখনও কাটেনি। পুরনো ভিসায় ভারতে যাওয়া যাবে না। যেতে হলে নতুন ভিসার আবেদন করতে হবে। আমি এখনও সেটা করিনি। যদি কোনও ইতিবাচক সাড়া পাই তাহলে আবেদন করব।’’

গত ১৪ এপ্রিল পশ্চিমবঙ্গের রায়গঞ্জ লোকসভা আসনের তৃণমূল কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের পক্ষে নির্বাচনি প্রচারণায় অংশ নেন বাংলাদেশ ও ভারতের জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস। এ সময় বিভিন্ন পথসভায় তৃণমূল প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

এরপরই একজন বিদেশি নাগরিক কীভাবে ভারতের সাধারণ নির্বাচনের প্রচারণায় অংশ নিতে পারেন, এই প্রশ্ন তোলে রাজ্যের বিরোধী দল বিজেপি।

তুমুল সমালোচনার মুখে পড়েন ফেরদৌস। ফেরদৌস যে প্রার্থীর নির্বাচনী র‌্যালিতে অংশ নিয়েছিলেন সেই কানাইয়ালাল আগরওয়াল নির্বাচনে জিততে পারেননি। রায়গঞ্জে বিজেপি প্রার্থী দেবশ্রী চৌধুরীর কাছে পরাজিত হয়েছেন কানাইয়ালাল।

উল্লেখ্য, শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে ‘দত্তা’ নির্মিত হচ্ছে। এতে ফেরদৌস অভিনয় করছেন বিলাস চরিত্রে। নায়িকা হিসেবে আছেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা