artk
রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ৪:১৬   |  ৩,ভাদ্র ১৪২৬
বুধবার, জুলাই ১৭, ২০১৯ ৯:৩৭

অনন্ত জলিলের চুরি যাওয়া টাকা উদ্ধার, স্ত্রীসহ গাড়িচালক আটক

ভোলা সংবাদদাতা
media

দৌলতখান থানার ওসি এনায়েত হোসেন ও এসআই রিয়াজুল ইসলাম জানান, সন্ধ্যা পর্যন্ত ২৮ লাখ ২০ হাজার টাকা উদ্ধার হয়েছে।

অভিনেতা ও পরিচালক অন্তত জলিলের ৫৭ লাখ টাকা নিয়ে পালিয়ে যাওয়া প্রাইভেটকার চালক শহীদুল ইসলাম শহীদের ভোলার দৌলতখান মধ্য জয়নগর গ্রামের বাড়িতে অভিযান চালিয়ে স্ত্রীসহ তাকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) সন্ধ্যা ৭টা পর্যন্ত ২৮ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করেছে সাভার ডিবি পুলিশ। এর মধ্যে ২০ লাখ টাকা উদ্ধার করা হয়েছে মাটির নিচের গর্ত থেকে। অপর ৮ লাখ ২০ হাজার টাকা জব্ধ করা হয়েছে বাংলাবাজার ইসলামী ব্যাংক ও অগ্রণী ব্যাংক শাখা থেকে।

অভিযানের নেতৃত্বে থাকা সভার ডিবি’র এসআই আশরাফুল আলম জানান, গত মঙ্গলবার বিকেল পর্যন্ত উদ্ধার করা নগদ ২৫ লাখ টাকা তারা হাতে রয়েছে। বিকেলে কার চালক শহীদের স্ত্রী আরজু বেগম ব্যাংক থেকে টাকা তুলে পালাতে চেষ্টা করে। টাকাসহ তাকেও আটক করা হয়।

এর আগে দুপুরে শহীদকে মধ্য জয়নগর গ্রামের বাড়ি থেকে আটক করা হয়। শহীদুল ইসলাম শহীদ অভিনেতা অনন্ত জলিলের প্রাইভেট কারের চালক ছিলেন। এ বছর ৭ এপ্রিল অভিনেতা অনন্ত জলিলের ৫৭ লাখ টাকা নিয়ে পালিয়ে যায় শহিদুল। এ ঘটনায় অনন্ত জলিল বাদী হয়ে সাভার থানায় মামলা করেন। মামলার পর ওই থানার পুলিশ অভিযান চালিয়ে ভোলায় এসে শহীদকে না পেয়ে তার বাবা ও মাকে আটক করে। পরে অবশ্য এরা জামিনে মুক্তি পায়।

এদিকে গত ৩ মাসে টাকা উদ্ধার না হওয়ায় মামলাটি সাভার ডিবিতে স্থানান্তরিত করা হয়। ডিবির ৮ জন সদস্য গত মঙ্গলবার ভোলায় এসে অভিযান শুরু করে। এদের সহায়তা দেন দৌলতখান থানা পুলিশ।

দৌলতখান থানার ওসি এনায়েত হোসেন ও এসআই রিয়াজুল ইসলাম জানান, সন্ধ্যা পর্যন্ত ২৮ লাখ ২০ হাজার টাকা উদ্ধার হয়েছে।

ডিবির টিম লিডার আশরাফ জানান, তাদের অভিযান অব্যাহত রয়েছে। তারা আরো টাকা উদ্ধারের আশা করছেন।

স্থানীয়রা জানান, শহীদ তার বাড়িতে পাকা ভবন করার কাজ শুরু করেছে। অপরদিকে বাড়ির ভেতরে একটি গর্ত করে তাতে পলিথিনে ভরে ২০ লাখ টাকা পুতে রাখে। এমন কি ওই গর্তের উপর সিমেন্ট ঢালাই দিয়ে ইটের দেয়াল তৈরি করে। ডিবি’র সদস্যরা ওই গর্ত থেকে  তোলা টাকা থেকে পচা গন্ধ বেড় হতে থাকে। পরে তা রোদে শুকাতে দেয়া হয়। বৃষ্টির পানির তোড়ে ভিজে গেছে টাকা। ভোলার পুলিশ সুপারের নির্দেশে ভোলার ডিবি জেলার বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়েছে বলে জানান ডিবি’র ওসি শহিদুল ইসলাম।

অন্তঃসত্ত্বা প্রেমিকার মামলায় শিঞ্জনের ১ দিনের রিমান্ড ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় ২২৪ নিহত, আহত ৮৬৬ জন গাইবান্ধায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন ‘সেরা পুলিশ’ ভূষিত হওয়ার পরদিনই ঘুষ নিতে গিয়ে ধরা কুমিল্লায় বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ৭ চামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে হাইকোর্টে রিট মিন্নির জামিন আবেদন উত্থাপন সোমবার যুদ্ধ ছাড়াই বিধ্বস্ত ভারতের জঙ্গিবিমানগুলো ইথিওপিয়ায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে শোক দিবস পালিত মোটরসাইকেল কেনার পরদিনই প্রাণ গেল কিশোরের ফেসবুকে যুক্ত হলো চাকমা ভাষা টানা ১১ জয়ের রেকর্ড গড়লো লিভারপুল হবিগঞ্জের মাকালকান্দি গণহত্যা দিবস রোববার শিশু ধর্ষণের অভিযোগে চা দোকানদার আটক রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নারীসহ নিহত ২ জমকালো আয়োজনে সাব্বিরের হলুদ অনুষ্ঠান সিরাজগঞ্জে ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু ঐশ্বরিয়াকে আত্মহত্যার হুমকি দিয়েছেন সালমান আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত ৬৩ ‘প্রেমিকার’ অশ্লীল ছবি তুলে ১০ লাখ টাকা দাবি তৃতীয় শ্রেণির স্কুলছাত্রী ধর্ষিত কানে ব্যথা হলে কি করবেন? বেনাপোলে নারীর ব্যাগে মিললো ৪৯ লাখ ৫৯ হাজার টাকার বিদেশি মুদ্রা চাঁদাবাজি করতে গিয়ে গণধোলাই খেল পুলিশের সোর্স সুদানে ক্ষমতা ভাগাভাগির চুক্তি স্বাক্ষর বস্তিতে আগুনের ঘটনায় জড়িতদের শাস্তি দিতে হবে: ড. কামাল খালেদার মুক্তির জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে যাবে বিএনপি কলকাতায় দুই বাংলাদেশির মৃত্যু, চালক গ্রেপ্তার ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় চ্যালেঞ্জিং আগামী ৭ দিন বোরবার সারাদেশে সাংবাদিকদের সমাবেশ