artk
শুক্রবার, ডিসেম্বার ১৩, ২০১৯ ২:৪০   |  ২৯,অগ্রহায়ণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, জুলাই ১৫, ২০১৯ ১০:৩১

বিএনপি ডিজিটাল বাংলাদেশ বোঝে না, ডিজিটাল চুরি বোঝে: তথ্যমন্ত্রী

media

তিনি আরও বলেন, দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। দেশে এখন আর কোন গরীব মানুষকে খুঁজে পাওয়া যায় না। এটা হচ্ছে শেখ হাসিনার দিন বদলের বাংলাদেশ। আজকে যে দিন বদল হয়েছে- তা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে। 

তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাসান মাহমুদ এমপি বলেছেন, ২০০৮ সালে আওয়ামী লীগ যখন পুনরায় ক্ষমতায় আসে, তখন আমাদের স্লোগান ছিল; দিন বদল ও ডিজিটাল বাংলাদেশ গঠনের স্লোগান। বিএনপি বলেছিল-এ স্লোগানের অর্থ কি। আজকের বাংলাদেশ তথ্য প্রযুক্তির এই যুগে ডিজিটাল বাংলাদেশে রুপান্তরিত হয়েছে। বিএনপি ডিজিটাল বাংলাদেশ বোঝে না, ডিজিটাল চুরি বোঝে। বাংলাদেশ থেকে টাকা পাচার করা হয়, আর তারেক জিয়া সিঙ্গাপুর থেকে টাকা উত্তোলন করে। 

তিনি আরও বলেন, দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। দেশে এখন আর কোন গরীব মানুষকে খুঁজে পাওয়া যায় না। এটা হচ্ছে শেখ হাসিনার দিন বদলের বাংলাদেশ। আজকে যে দিন বদল হয়েছে- তা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে। 

এসময় তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার আগে দেশের প্রবৃদ্ধি ছিল ৭.১৫। বঙ্গবন্ধুকে হত্যার পরে দেশের উন্নয়নে স্থবিরতা নেমে আসে। ১৯৯৬ সালের জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে দেশ উন্নয়নশীল রাষ্ট্রের দিকে এগিয়ে যায়। ২০১৪ সালের তৃতীয় বারের মতো ক্ষমতায় আসার পরে দেশ আজ উন্নয়নশীল রাষ্ট্রে এগিয়ে গেছে। 

হাসান মাহমুদ আরও বলেন, বিএনপি এবং ফ্রিডম পার্টি এক হয়ে আওয়ামী লীগকে কয়েকবার ভাঙতে চেয়েছিলেন। কিন্তু শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে আ’লীগ আজও ঐক্যবদ্ধ আজে এবং ভবিষ্যতেও থাকবে। 

বিএনপির বর্তমান আন্দোলন কর্মসূচি সম্পর্কে হাসান মাহমুদ বলেন, বিগত দিনে বিএনপি তাদের সমাবেশে নিজেদের কোন্দলের কারণে মারামারি করে সমাবেশ পণ্ড করেছিল। আমি আশা করি-বিএনপি এবার আর সেই পথে হাঁটবেন না। আন্দোলনের নামে যদি আবারও দেশে নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা করা হয়-দেশবাসী তার সমুচিত জবাব দিবে। 

সোমবার বিকেলে কুমিল্লার চৌদ্দগ্রামে উপজেলা আ’লীগের উদ্যোগে ফুড ভিলেজ হোটেলের সামনে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভুঁইয়া হাসানের সভাপতিত্বে জনসভায় প্রধান বক্তা ছিলেন সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি। 

এছাড়া বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মিজানুর রহমান, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের বিজ্ঞান-প্রযুক্তি বিষয়ক সম্পাদক সামছুল আলম মজুমদার, তথ্য-গবেষণা সম্পাদক আলী হোসেন চেয়ারম্যান, প্রচার সম্পাদক কামাল উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হাশেম, উপজেলা আ’লীগ নেতা জিএম মীর হোসেন, মুক্তিযোদ্ধা বাবু নন্দন চৌধুরী। 

প্রধান বক্তা সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল। বিশ্ব নেতৃবৃন্দ আজ বলে-ফলো শেখ হাসিনা, ফলো বাংলাদেশ। 

যুক্তরাজ্যে প্রথমবারের মতো এমপি সুনামগঞ্জের কন্যা আফসানা পাঞ্জাবি ও জ্যাকেটের পকেটে দুই কেজি স্বর্ণ খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ সামুদ্রিক মাছে কাপড়ের রং মিশিয়ে বিক্রি নির্বাচনের ফল ব্রেক্সিটের জন্য শক্তিশালী ম্যান্ডেট: বরিস জনসন ব্রিটেন নির্বাচন: তৃতীয়বারের মতো নির্বাচিত রুপা হক টেকনাফে ৮ লাখ ইয়াবা অস্ত্র-গুলিসহ আটক ৪ শহীদ বুদ্ধিজীবী দিবসে যানবাহন চলাচলে নির্দেশনা যুক্তরাজ্য নির্বাচনে বরিসের কনজারভেটিভ পার্টি এগিয়ে গৌহাটিতে বাংলাদেশের কূটনীতিকের গাড়িবহরে হামলা পাইকারিতে কমলেও খুচরায় কমছে না পেঁয়াজের ঝাজ ১৯ বাংলাদেশি যুবককে ফেরত পাঠালো বিএসএফ রাজনীতিতে স্থায়ী সংঘাতময় পরিবেশের সৃষ্টি করা হলো: ফখরুল জবি ও কুবিতে সান্ধ্য কোর্সে ভর্তি বন্ধ খুলনায় অনশনে অসুস্থ হয়ে শ্রমিকের মৃত্যু সেনাবাহিনীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেনি মিয়ানমার অগ্নিকাণ্ডে নিহতের পরিবারকে ১ লাখ টাকা করে দেয়ার ঘোষণা ‘খালেদার জামিন বিষয়ে বিচারপতিরা যথেষ্ট বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছেন’ পাসপোর্টের চাহিদা পূরণ করতে পারছি না: অর্থমন্ত্রী মোস্তাফিজ এখন দুশ্চিন্তার আরেক নাম পুঁজিবাজারে সামান্য সূচকের উত্থান মাশরাফির ঢাকা প্লাটুনকে গুড়িয়ে দিয়েছে রাজশাহী ভর্তি বাণিজ্যের সঙ্গে জড়িতদের কঠিন পরিণতি হবে: দুদক ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী নাগরিকত্ব বিল: কারফিউ ভেঙে বিক্ষোভে উত্তাল আসাম, গুলিতে নিহত ৩ দীপু হাজরার পরিচালনায় রাজাকার হলেন সুজিত বিশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ