artk
শুক্রবার, ডিসেম্বার ১৩, ২০১৯ ১:২৬   |  ২৯,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

সোমবার, জুলাই ১৫, ২০১৯ ৬:৫৮

আফগানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও জিততে পারেনি বাংলাদেশ

media

ইংল্যান্ড বিশ্বকাপ থেকে খালি হাতেই ফিরেছে আফগান জাতীয় দল। বিশ্বকাপ চলা কালেই আফগানিস্তান ‘এ’ দল বাংলাদেশ সফরে এসেছে। সফরকারীদের বিপক্ষে বাংলাদেশে জাতীয় দলের তারকাদের নিয়ে ‘এ’ দল ঘোষণা করেছে বিসিবি।

ইংল্যান্ড বিশ্বকাপ থেকে খালি হাতেই ফিরেছে আফগান জাতীয় দল। বিশ্বকাপ চলা কালেই আফগানিস্তান ‘এ’ দল বাংলাদেশ সফরে এসেছে। সফরকারীদের বিপক্ষে বাংলাদেশে জাতীয় দলের তারকাদের নিয়ে ‘এ’ দল ঘোষণা করেছে বিসিবি।

সফরকারীদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় আন-অফিশিয়ার চার দিনের টেস্টেও জিততে পারেনি স্বাগতিক বাংলাদেশ ‘এ’ দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচের ফল না হলেও প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছিল সফরকারীরা। তাতে দুই ম্যাচ টেস্ট সিরিজটি ১-০ তে জিতে নিয়েছে আফগানরা।

চার দিনের ম্যাচে বিজয়-ইমরুলদের বাংলাদেশ ‘এ’ দল নিজেদের প্রথম ইনিংসে ২০০ রান তুলে অলআউট হয়। আফগানরা ২ উইকেট হারিয়ে ১৬৩ রান তোলার পর চারদিনের ম্যাচটি ড্র বলে ঘোষণা করা হয়। বৃষ্টির কারণে প্রথমদিন মাত্র ৭.৪ ওভার খেলা হয়। দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ায়নি। তৃতীয় দিন ৪১ ওভারে গিয়ে ম্যাচটি বন্ধ হয়ে যায়। মূলত তখনই বোঝা গিয়েছিল নিষ্প্রাণ ড্রয়ের দিকেই যাচ্ছে ম্যাচ।

নিজেদের প্রথম ইনিংসে দলপতি এবং ওপেনার ইমরুল কায়েস ২ রান করে বিদায় নেন। আরেক ওপেনার মোহাম্মদ নাঈম ১১৩ বলে ৬৫ রান করেন। তিন নম্বরে নামা রকিবুল হাসান ১৪৩ বলে ৬১ রানের ইনিংস খেলেন। ফজলে মাহমুদ ১৫, এনামুল হক বিজয় ১৬, আফিফ হোসেন ১৫, জাকের আলি ১১, তানবীর হায়দার ০, তানভীর ইসলাম ২, আবু জায়েদ রাহি ৭ রান করেন।

আফগান বোলার ইয়ামিন আহমাদজাই, শরাফুদ্দিন এবং কায়েস আহমেদ তিনটি করে উইকেট তুলে নেন। নাভিন উল হক পান একটি উইকেট। ব্যাটিংয়ে নেমে আফগান ওপেনার উসমান গনি ব্যক্তিগত ৯ রানে বিদায় নেন। আরেক ওপেনার ইব্রাহিম জাদরান ১১০ বলে ৯৬ রান করে রানআউট হন। তিন নম্বরে নামা বাহির শাহ ১২৪ বলে ৫২ আর শহিদুল্লাহ ২ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে একমাত্র উইকেটটি পান তানভীর ইসলাম। আবু জায়েদ রাহি, সালাউদ্দিন শাকিল, তারবীন হায়দার, আফিফ হোসেন, ফজলে মাহমুদ কোনো উইকেট পাননি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগামী ১৯, ২১ ও ২৪ জুলাই হবে প্রথম তিন ওয়ানডে। এরপর বিকেএসপিতে ২৭ ও ২৯ জুলাই হবে সিরিজের শেষ দুই ওয়ানডে।

পাঞ্জাবি ও জ্যাকেটের পকেটে দুই কেজি স্বর্ণ খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ সামুদ্রিক মাছে কাপড়ের রং মিশিয়ে বিক্রি নির্বাচনের ফল ব্রেক্সিটের জন্য শক্তিশালী ম্যান্ডেট: বরিস জনসন ব্রিটেন নির্বাচন: তৃতীয়বারের মতো নির্বাচিত রুপা হক টেকনাফে ৮ লাখ ইয়াবা অস্ত্র-গুলিসহ আটক ৪ শহীদ বুদ্ধিজীবী দিবসে যানবাহন চলাচলে নির্দেশনা যুক্তরাজ্য নির্বাচনে বরিসের কনজারভেটিভ পার্টি এগিয়ে গৌহাটিতে বাংলাদেশের কূটনীতিকের গাড়িবহরে হামলা পাইকারিতে কমলেও খুচরায় কমছে না পেঁয়াজের ঝাজ ১৯ বাংলাদেশি যুবককে ফেরত পাঠালো বিএসএফ রাজনীতিতে স্থায়ী সংঘাতময় পরিবেশের সৃষ্টি করা হলো: ফখরুল জবি ও কুবিতে সান্ধ্য কোর্সে ভর্তি বন্ধ খুলনায় অনশনে অসুস্থ হয়ে শ্রমিকের মৃত্যু সেনাবাহিনীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেনি মিয়ানমার অগ্নিকাণ্ডে নিহতের পরিবারকে ১ লাখ টাকা করে দেয়ার ঘোষণা ‘খালেদার জামিন বিষয়ে বিচারপতিরা যথেষ্ট বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছেন’ পাসপোর্টের চাহিদা পূরণ করতে পারছি না: অর্থমন্ত্রী মোস্তাফিজ এখন দুশ্চিন্তার আরেক নাম পুঁজিবাজারে সামান্য সূচকের উত্থান মাশরাফির ঢাকা প্লাটুনকে গুড়িয়ে দিয়েছে রাজশাহী ভর্তি বাণিজ্যের সঙ্গে জড়িতদের কঠিন পরিণতি হবে: দুদক ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী নাগরিকত্ব বিল: কারফিউ ভেঙে বিক্ষোভে উত্তাল আসাম, গুলিতে নিহত ৩ দীপু হাজরার পরিচালনায় রাজাকার হলেন সুজিত বিশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ