artk
শুক্রবার, ডিসেম্বার ১৩, ২০১৯ ১:৪২   |  ২৯,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

সোমবার, জুলাই ১৫, ২০১৯ ৫:৫০

নিউজিল্যান্ডে এখন সবচেয়ে ‘ঘৃণিত’ স্টোকসের বাবা!

media

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের প্রধান নায়ক বেন স্টোকস! ব্যাট হাতে একাই ইংল্যান্ডকে বিশ্বকাপ জিতিয়েছেন তিনি। নিউজিল্যান্ডের দেয়া ২৪২ রানের লক্ষ্যে একাই লড়াই করে শেষ পর্যন্ত ২৪১ রান তুলেছিলেন। আর শেষ পর্যন্ত সুপার ওভারে বিশ্বকাপ জিতে নেয় ইংলিশরা।

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের প্রধান নায়ক বেন স্টোকস! ব্যাট হাতে একাই ইংল্যান্ডকে বিশ্বকাপ জিতিয়েছেন তিনি। নিউজিল্যান্ডের দেয়া ২৪২ রানের লক্ষ্যে একাই লড়াই করে শেষ পর্যন্ত ২৪১ রান তুলেছিলেন। আর শেষ পর্যন্ত সুপার ওভারে বিশ্বকাপ জিতে নেয় ইংলিশরা।

ইংলিশদের বিশ্বকাপ জয়ের নায়ক বেন স্টোকসের বাবা-মা মোটেও খুশি হতে পারছেন না। কারণ তারা যে ছিলেন কিউইদের জয়ের প্রার্থনাকারী। অর্থাৎ জন্মসূত্রে বেন স্টোকস নিউজিল্যান্ডের নাগরিক। তবে ক্রিকেট ক্যারিয়ার গড়ার জন্য বেছে নিয়েছিলেন ইংল্যান্ডকেই।

স্টোকসের বাবা জেড স্টোকস ও মা ডেব স্টোকস নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে নিজের ঘরে বসেই দেখেছেন সন্তানের কাছে নিজ দেশের হার। তার সন্তানের কারণেই দেশের মানুষ কষ্ট পেয়েছেন। আবার গর্ববোধ করেছেন সন্তান একা হাতেই বিশ্বকাপের মঞ্চে জিতেছেন বিশ্বকাপ। আর কষ্ট পেয়েছেন প্রথমবারের মতো নিজে দেশ জিততে ব্যর্থ বিশ্বকাপ।

স্টোকসের বাবা বলেন, ‘আমার মনে হয় নিউজিল্যান্ডের সব থেকে ঘৃণিত বাবা এখন আমি। যখন আমি এবং আমার স্ত্রী খেলা দেখছিলাম আমরা একই সাথে আনন্দিত এবং দুঃখিত ছিলাম। কারণ আমাদের সন্তান নিজের জীবনের সেরা খেলা খেলছিল, আর সেটা আমার নিজ দেশের বিপক্ষেই।’

স্টোকসের মা বলেন, ‘ম্যাচ শেষে আমি কেঁদে ফেলেছিলাম। আমি অনেক হতাশ হয়েছি কারণ আমার দেশের ছেলেরা জিততে পারেনি। ম্যাচটি যদি ড্র হতো তাহলে আমি অনেক খুশি হতে পারতাম।’

নিজ জন্মভূমির বিপক্ষে ম্যাচের শেষ ওভারে মার্টিন গাপটিলের ছুঁড়ে দেয়া বল স্টোকসের ব্যাটে লেগে চার হয়ে যায়। ইংল্যান্ডের স্কোরবোর্ডে যুক্ত হয় অতিরিক্ত ছয় রান। আর এই ঘটনার পরিপ্রেক্ষিতে শেষ পর্যন্ত ম্যাচটি সুপার ওভারে পৌছায়। আর শেষ পর্যন্ত জয়ী হয় ইংল্যান্ড।

এ সম্পর্কে বেন স্টোকস বলেন, ‘এই ব্যাপারটার জন্য হয়তো সারাজীবন আমাকে নিউজিল্যান্ডের কাছে ক্ষমা চাইতে হবে।’ শেষ পর্যন্ত ক্রিকেট বিশ্বকাপ ঘরেই থেকে গেল। অর্থাৎ ক্রিকেটের জন্মস্থান ইংল্যান্ডেই রয়ে গেল বিশ্বকাপ।

পাঞ্জাবি ও জ্যাকেটের পকেটে দুই কেজি স্বর্ণ খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ সামুদ্রিক মাছে কাপড়ের রং মিশিয়ে বিক্রি নির্বাচনের ফল ব্রেক্সিটের জন্য শক্তিশালী ম্যান্ডেট: বরিস জনসন ব্রিটেন নির্বাচন: তৃতীয়বারের মতো নির্বাচিত রুপা হক টেকনাফে ৮ লাখ ইয়াবা অস্ত্র-গুলিসহ আটক ৪ শহীদ বুদ্ধিজীবী দিবসে যানবাহন চলাচলে নির্দেশনা যুক্তরাজ্য নির্বাচনে বরিসের কনজারভেটিভ পার্টি এগিয়ে গৌহাটিতে বাংলাদেশের কূটনীতিকের গাড়িবহরে হামলা পাইকারিতে কমলেও খুচরায় কমছে না পেঁয়াজের ঝাজ ১৯ বাংলাদেশি যুবককে ফেরত পাঠালো বিএসএফ রাজনীতিতে স্থায়ী সংঘাতময় পরিবেশের সৃষ্টি করা হলো: ফখরুল জবি ও কুবিতে সান্ধ্য কোর্সে ভর্তি বন্ধ খুলনায় অনশনে অসুস্থ হয়ে শ্রমিকের মৃত্যু সেনাবাহিনীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেনি মিয়ানমার অগ্নিকাণ্ডে নিহতের পরিবারকে ১ লাখ টাকা করে দেয়ার ঘোষণা ‘খালেদার জামিন বিষয়ে বিচারপতিরা যথেষ্ট বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছেন’ পাসপোর্টের চাহিদা পূরণ করতে পারছি না: অর্থমন্ত্রী মোস্তাফিজ এখন দুশ্চিন্তার আরেক নাম পুঁজিবাজারে সামান্য সূচকের উত্থান মাশরাফির ঢাকা প্লাটুনকে গুড়িয়ে দিয়েছে রাজশাহী ভর্তি বাণিজ্যের সঙ্গে জড়িতদের কঠিন পরিণতি হবে: দুদক ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী নাগরিকত্ব বিল: কারফিউ ভেঙে বিক্ষোভে উত্তাল আসাম, গুলিতে নিহত ৩ দীপু হাজরার পরিচালনায় রাজাকার হলেন সুজিত বিশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ