artk
বৃহস্পতিবার, আগষ্ট ২২, ২০১৯ ১০:০২   |  ৭,ভাদ্র ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

সোমবার, জুলাই ১৫, ২০১৯ ৫:৫০

নিউজিল্যান্ডে এখন সবচেয়ে ‘ঘৃণিত’ স্টোকসের বাবা!

media

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের প্রধান নায়ক বেন স্টোকস! ব্যাট হাতে একাই ইংল্যান্ডকে বিশ্বকাপ জিতিয়েছেন তিনি। নিউজিল্যান্ডের দেয়া ২৪২ রানের লক্ষ্যে একাই লড়াই করে শেষ পর্যন্ত ২৪১ রান তুলেছিলেন। আর শেষ পর্যন্ত সুপার ওভারে বিশ্বকাপ জিতে নেয় ইংলিশরা।

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের প্রধান নায়ক বেন স্টোকস! ব্যাট হাতে একাই ইংল্যান্ডকে বিশ্বকাপ জিতিয়েছেন তিনি। নিউজিল্যান্ডের দেয়া ২৪২ রানের লক্ষ্যে একাই লড়াই করে শেষ পর্যন্ত ২৪১ রান তুলেছিলেন। আর শেষ পর্যন্ত সুপার ওভারে বিশ্বকাপ জিতে নেয় ইংলিশরা।

ইংলিশদের বিশ্বকাপ জয়ের নায়ক বেন স্টোকসের বাবা-মা মোটেও খুশি হতে পারছেন না। কারণ তারা যে ছিলেন কিউইদের জয়ের প্রার্থনাকারী। অর্থাৎ জন্মসূত্রে বেন স্টোকস নিউজিল্যান্ডের নাগরিক। তবে ক্রিকেট ক্যারিয়ার গড়ার জন্য বেছে নিয়েছিলেন ইংল্যান্ডকেই।

স্টোকসের বাবা জেড স্টোকস ও মা ডেব স্টোকস নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে নিজের ঘরে বসেই দেখেছেন সন্তানের কাছে নিজ দেশের হার। তার সন্তানের কারণেই দেশের মানুষ কষ্ট পেয়েছেন। আবার গর্ববোধ করেছেন সন্তান একা হাতেই বিশ্বকাপের মঞ্চে জিতেছেন বিশ্বকাপ। আর কষ্ট পেয়েছেন প্রথমবারের মতো নিজে দেশ জিততে ব্যর্থ বিশ্বকাপ।

স্টোকসের বাবা বলেন, ‘আমার মনে হয় নিউজিল্যান্ডের সব থেকে ঘৃণিত বাবা এখন আমি। যখন আমি এবং আমার স্ত্রী খেলা দেখছিলাম আমরা একই সাথে আনন্দিত এবং দুঃখিত ছিলাম। কারণ আমাদের সন্তান নিজের জীবনের সেরা খেলা খেলছিল, আর সেটা আমার নিজ দেশের বিপক্ষেই।’

স্টোকসের মা বলেন, ‘ম্যাচ শেষে আমি কেঁদে ফেলেছিলাম। আমি অনেক হতাশ হয়েছি কারণ আমার দেশের ছেলেরা জিততে পারেনি। ম্যাচটি যদি ড্র হতো তাহলে আমি অনেক খুশি হতে পারতাম।’

নিজ জন্মভূমির বিপক্ষে ম্যাচের শেষ ওভারে মার্টিন গাপটিলের ছুঁড়ে দেয়া বল স্টোকসের ব্যাটে লেগে চার হয়ে যায়। ইংল্যান্ডের স্কোরবোর্ডে যুক্ত হয় অতিরিক্ত ছয় রান। আর এই ঘটনার পরিপ্রেক্ষিতে শেষ পর্যন্ত ম্যাচটি সুপার ওভারে পৌছায়। আর শেষ পর্যন্ত জয়ী হয় ইংল্যান্ড।

এ সম্পর্কে বেন স্টোকস বলেন, ‘এই ব্যাপারটার জন্য হয়তো সারাজীবন আমাকে নিউজিল্যান্ডের কাছে ক্ষমা চাইতে হবে।’ শেষ পর্যন্ত ক্রিকেট বিশ্বকাপ ঘরেই থেকে গেল। অর্থাৎ ক্রিকেটের জন্মস্থান ইংল্যান্ডেই রয়ে গেল বিশ্বকাপ।

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত মাদারীপুরে মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ মামলায় গ্রেপ্তার ২ শারীরিক সম্পর্কের অভিযোগ নিয়ে ‍মুখ খুললেন নোবেল ভেজাল মদ খেয়ে চট্টগ্রামে ৩ বন্ধুর মৃত্যু, আটক ৪ বিশ্বের সবচেয়ে দামি কলম হঠাৎ দোকানে ঢুকে সবাইকে চা বানিয়ে খাওয়ালেন মমতা রোজ কয়টা ডিম খেলে ক্ষতি নেই? নিখোঁজের পর লাশ হয়ে ফিরলো নসিমন চালক মাঝ রাতে গার্মেন্ট শ্রমিকদের সড়ক অবরোধ ময়মনসিংহে হত্যা মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত ভারতের সাবেক অর্থমন্ত্রী পি চিদাম্বরম গ্রেপ্তার জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন না, চ্যালেঞ্জ আমুর এক গানেই ২ কোটি রুপি পারিশ্রমিক! সুযোগ পেয়ে দেশ ছাড়লেন ১ হাজার সৌদি নারী! যে সুখবর দিলেন ডিপজল প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা সৃষ্টিই বিডা’র উদ্দেশ্য রক্ত পরীক্ষায় জানা যাবে মৃত্যুর পূর্বাভাস! উত্তর কোরিয়ার দলকে হারাল আবাহনী ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় হাসপাতালে ১৬২৬ জন কাশ্মীর নিয়ে মোদিকে ফোনে যা বললেন ব্রিটিশ প্রধানমন্ত্রী মিয়ানমারে নর্দার্ন অ্যালায়েন্সের সাথে সংঘর্ষে ৩০ সেনা নিহত বিপিএল থেকে সরে দাঁড়ানোর হুমকি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ফুটবল থেকে আগামী বছরই অবসর নিচ্ছেন রোনালদো! ইমরান খানের সঙ্গে দেখা করতে চান বিল গেটস সেই অভিশাপ খালেদা জিয়ার কপালেই জুটেছে: প্রধানমন্ত্রী দোকানে ঢুকে নিজেই চা বানিয়ে খেলেন মমতা উপজেলা পর্যায়ে স্বাস্থ্য শিক্ষা সেল স্থাপনে দুদকের চিঠি রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু বৃহস্পতিবার জন্মাষ্টমী: শুক্রবার রাজধানীর যেসব পথে যান চলাচলে বিধিনিষেধ লড়াই করেই জিতলো বাংলাদেশ