artk
বৃহস্পতিবার, ডিসেম্বার ১২, ২০১৯ ৯:৫১   |  ২৮,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

সোমবার, জুলাই ১৫, ২০১৯ ৫:০৩

ছোটদের ক্রিকেট খেলতে মানা করলেন জিমি নিশাম!

media

টানা ‍দুইবার বিশ্বকাপের ফাইনাল খেলেও শিরোপার স্বপ্ন ভঙ্গ নিউজিল্যান্ডে। রোববার বিশ্বকাপের ১২তম আসর বসেছিল ইংল্যান্ডে। লর্ডসে অনুষ্ঠিত ফাইনালের মধ্য দিয়ে পর্দা নেমেছে এবারের বিশ্বকাপের। টান টান শ্বাসরুদ্ধকর উত্তেজনার ম্যাচে শেষ পর্যন্ত শিরোপা নির্ধারিত হয়েছে বাউন্ডারির সংখ্যার ওপর। 

টানা ‍দুইবার বিশ্বকাপের ফাইনাল খেলেও শিরোপার স্বপ্ন ভঙ্গ নিউজিল্যান্ডে। রোববার বিশ্বকাপের ১২তম আসর বসেছিল ইংল্যান্ডে। লর্ডসে অনুষ্ঠিত ফাইনালের মধ্য দিয়ে পর্দা নেমেছে এবারের বিশ্বকাপের। টান টান শ্বাসরুদ্ধকর উত্তেজনার ম্যাচে শেষ পর্যন্ত শিরোপা নির্ধারিত হয়েছে বাউন্ডারির সংখ্যার ওপর। 

আর এতেই হৃদয় ভেঙেছে কিউইদের। নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো জেতা হলো না বিশ্বকাপের শিরোপা। এই হারের পর টুইটারের এক বার্তায় কিউই অলরাউন্ডার জিমি নিশাম বাচ্চাদের ক্রিকেট খেলতে নিষেধ করেছেন। ক্ষুদ্র বার্তায় নিশাম বলেন, ‘বাচ্চারা তোমরা কখনো খেলাধূলাকে পেশা হিসেবে নিও না। এর থেকে ভাল তোমরা রাঁধুনি হয়ে যাও। ৬০ বছর বাঁচ আর খুশি থাকো।’

টুইট যে মনের কষ্ট থেকে করেছেন নিশাম তা নিয়ে সন্দেহ নেই সমর্থকদের মনে। কারণ দারুণ লড়াইয়ের পর যখন কেবল মাত্র বাউন্ডারি সংখ্যার ওপর নির্ধারণ করা হয় বিশ্বকাপের চ্যাম্পিয়ন। আর হাত ছাড়া হয় বিশ্বকাপের শিরোপা, তখন আক্ষেপে পুড়তেই পারেন নিশাম।

এবারের বিশ্বকাপে দারুণ খেলেছেন জিমি নিশাম। ব্যাট হাতে যখন কিউইদের অধিকাংশ ক্রিকেটার ব্যর্থ সেখানে কেন উইলিয়ামসন এবং রস টেইলরকে যোগ্য হিসেবেই সঙ্গ দিয়েছেন তিনি। এর আগে ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পর ক্রিকেট ছেড়ে অন্য পেশায় যোগ দিতে চেয়েছিলেন নিশাম। তবে ক্রিকেটের মায়া ছাড়তে পারেননি তখন। আবারও ফিরে এসেছিলেন জাতীয় দলে। এবার আবারও হৃদয় ভঙ্গ হয়েছে তার।

রাজনীতিতে স্থায়ী সংঘাতময় পরিবেশের সৃষ্টি করা হলো: ফখরুল জবি ও কুবিতে সান্ধ্য কোর্সে ভর্তি বন্ধ খুলনায় অনশনে অসুস্থ হয়ে শ্রমিকের মৃত্যু সেনাবাহিনীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেনি মিয়ানমার অগ্নিকাণ্ডে নিহতের পরিবারকে ১ লাখ টাকা করে দেয়ার ঘোষণা ‘খালেদার জামিন বিষয়ে বিচারপতিরা যথেষ্ট বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছেন’ পাসপোর্টের চাহিদা পূরণ করতে পারছি না: অর্থমন্ত্রী মোস্তাফিজ এখন দুশ্চিন্তার আরেক নাম পুঁজিবাজারে সামান্য সূচকের উত্থান মাশরাফির ঢাকা প্লাটুনকে গুড়িয়ে দিয়েছে রাজশাহী ভর্তি বাণিজ্যের সঙ্গে জড়িতদের কঠিন পরিণতি হবে: দুদক ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী নাগরিকত্ব বিল: কারফিউ ভেঙে বিক্ষোভে উত্তাল আসাম, গুলিতে নিহত ৩ দীপু হাজরার পরিচালনায় রাজাকার হলেন সুজিত বিশ্বাস পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভকালে আটক ২ খালেদা জিয়ার জামিন সরকারের হাতে নয়, আদালতের বিষয়: কাদের খালেদা জিয়ার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে নাচ-গান নিষেধ বালিশ-কাণ্ড: রূপপুর প্রকল্পের প্রকৌশলীসহ গ্রেপ্তার ১৩ নাইজারে জঙ্গি হামলায় ৭১ সৈন্য নিহত টস হেরে ব্যাটিংয়ে মাশরাফির ঢাকা প্লাটুন জামিন হলো না খালেদার দগ্ধ ৩২ জনের অবস্থাই আশঙ্কাজনক: স্বাস্থ্যমন্ত্রী আদালতের গেট থেকে আইনজীবী আটক নবজাতককে মধু খাওয়াবেন না বিএসএমএমইউর প্রতিবেদন ভুয়া: জয়নুল আবেদীন জরুরি সফরে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী কেরানীগঞ্জের আগুনে মৃতের সংখ্যা বেড়ে ১৩ কুমার বিশ্বজিতের মায়ের মৃত্যু