artk
মঙ্গলবার, অক্টোবার ১৫, ২০১৯ ৮:৫৭   |  ৩০,আশ্বিন ১৪২৬
শনিবার, জুলাই ১৩, ২০১৯ ২:০২

৮০ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে

স্টাফ রিপোর্টার
media
একই সঙ্গে ওই সময় কমেছে ৭৯ দশমিক ১৫ দশমিক শতাংশ কোম্পানি শেয়ার ও ইউনিট দর।

গত সপ্তাহে (রোববার থেকে বৃহস্পতিবার) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের সপ্তাহের তুলনায় ৮ দশমিক ৪৯ শতাংশ কমেছে। ওই সময় পতন হয়েছে ডিএসইর সব ধরনের সূচকের।

একই সঙ্গে ওই সময় কমেছে ৭৯ দশমিক ১৫ দশমিক শতাংশ কোম্পানি শেয়ার ও ইউনিট দর।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে দুই হাজার ১১২ কোটি ৮৭ লাখ টাকা, যা আগের সপ্তাহে ছিল এক হাজার ৯৪৭ কোটি ৪৭ লাখ টাকা। এক সপ্তাহের ব্যবধানে লেনদেন কমেছে ৮ দশমিক ৪৯ শতাংশ। গত সপ্তাহে ডিএসইতে গড় লেনদেন হয়েছে ৪২২ কোটি ৫৭ লাখ টাকা। এর আগের সপ্তাহে ছিল ৪৮৬ কোটি ৬৬ লাখ টাকা।

গত সপ্তাহে ডিএসইএক্স সূচক ১৫৮ দশমিক ৪৯ পয়েন্ট বা ২ দশমিক ৭৪ শতাংশ কমে দাঁড়িয়েছে পাঁচ হাজার ২২২ দশমিক ৩০ পয়েন্টে। শরিয়াহ সূচক ডিএসইএস ৩৮ দশমিক ৭৯ পয়েন্ট এবং ডিএসই৩০ সূচক ৫২ দশমিক ৩৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ১৯৪ দশমিক ৬০ পয়েন্টে এবং ১ হাজার ৮৫৭ দশমিক ৭১ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৫৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার দর বেড়েছে ৬০টি কোম্পানির। দর কমেছে ২৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির। লেনদেন হয়নি একটি কোম্পানির।

গত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির ৮৩ দশমিক ২৫ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। ওই সময় ‘বি’ ক্যাটাগরির ৮ দশমিক ৯২ শতাংশ, ‘এন’ ক্যাটাগরির ৬ দশমিক ৭৫ শতাংশ ও ‘জেড’ ক্যাটাগরির ১ দশমিক শূন্য ৮ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে।

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে চীনা প্রকৌশলীর মৃত্যু হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত কোটচাঁদপুরে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী তৃতীয় লিঙ্গের পিংকি কাউয়াদের বের করতে না পারলে অশনিসংকেত ডেকে আনবে: নানক পারমাণবিক বর্জ্য ব্যবস্থাপনায় কোম্পানি গঠনে খসড়া অনুমোদন একসঙ্গে নোবেলজয়ী দম্পতিরা দাবি পূরণের আশ্বাস পেয়ে অটোরিকশা ধর্মঘট স্থগিত যে ৯ খাতে পিছিয়েছে বাংলাদেশ প্রকাশ্যে বৈধ অস্ত্রও প্রদর্শন করা যাবে না সস্ত্রীক নোবেলজয়ী বাঙালি অর্থনীতিবিদ সম্পর্কে যা জানা যাচ্ছে তুর্কি হামলা ঠেকাতে কুর্দিদের সঙ্গে চুক্তি করলেন আসাদ পুঁজিবাজারে ২০০ কোটি টাকা বিনিয়োগ করবে আইসিবি আবরার হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস প্রধানমন্ত্রীর গাজীপুরে ২ মোটরসাইকেল আরোহীর মৃত্যু ঘুষের টাকাসহ পাসপোর্ট অফিসের অফিস সহায়ক গ্রেফতার মুক্তিযোদ্ধা বাবার কবরে বাথরুম! ড. ইউনূসের গ্রেফতারি পরোয়ানা হাইকোর্টে স্থগিত মাত্র ৫ শতাংশ মানুষ উন্নয়নের সুফল পাচ্ছেন: মেনন নাইক্ষ্যংছড়িতে ভোটকেন্দ্রে বিজিবির গুলি, নিহত ১ ছাত্রলীগের কারণে সমগ্র ছাত্র রাজনীতি দায়ী হতে পারে না: রিজভী সৌরভের কাছে দুর্দান্ত ইনিংস চান মমতা পেঁয়াজের বাজার স্বাভাবিক হবে অক্টোবরের শেষে: বাণিজ্যমন্ত্রী অমিতকে স্থায়ী বহিষ্কার করলো ছাত্রলীগ ভারতের সাথে হার বাংলাদেশের মেয়েদের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে আবরারের বাবা-মা মঙ্গলবার থেকে ৩ দিনের সিএনজি ধর্মঘট ‘বেসিক ব্যাংকের ঘটনায় দুদক চেয়ারম্যানের পদত্যাগ করা উচিত’ অর্থনীতিতে নোবেল পেলেন ভারতীয় বংশোদ্ভূত অভিজিত ব্যানার্জি কুমিল্লায় ব্যবসায়ীকে হত্যার দায়ে ৯ জনের মৃত্যুদণ্ড পুঁজিবাজারে সব ধরনের সূচকে পতন