artk
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১৯, ২০১৯ ৫:২৩   |  ৪,আশ্বিন ১৪২৬
শনিবার, জুলাই ১৩, ২০১৯ ২:০২

৮০ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে

স্টাফ রিপোর্টার
media
একই সঙ্গে ওই সময় কমেছে ৭৯ দশমিক ১৫ দশমিক শতাংশ কোম্পানি শেয়ার ও ইউনিট দর।

গত সপ্তাহে (রোববার থেকে বৃহস্পতিবার) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের সপ্তাহের তুলনায় ৮ দশমিক ৪৯ শতাংশ কমেছে। ওই সময় পতন হয়েছে ডিএসইর সব ধরনের সূচকের।

একই সঙ্গে ওই সময় কমেছে ৭৯ দশমিক ১৫ দশমিক শতাংশ কোম্পানি শেয়ার ও ইউনিট দর।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে দুই হাজার ১১২ কোটি ৮৭ লাখ টাকা, যা আগের সপ্তাহে ছিল এক হাজার ৯৪৭ কোটি ৪৭ লাখ টাকা। এক সপ্তাহের ব্যবধানে লেনদেন কমেছে ৮ দশমিক ৪৯ শতাংশ। গত সপ্তাহে ডিএসইতে গড় লেনদেন হয়েছে ৪২২ কোটি ৫৭ লাখ টাকা। এর আগের সপ্তাহে ছিল ৪৮৬ কোটি ৬৬ লাখ টাকা।

গত সপ্তাহে ডিএসইএক্স সূচক ১৫৮ দশমিক ৪৯ পয়েন্ট বা ২ দশমিক ৭৪ শতাংশ কমে দাঁড়িয়েছে পাঁচ হাজার ২২২ দশমিক ৩০ পয়েন্টে। শরিয়াহ সূচক ডিএসইএস ৩৮ দশমিক ৭৯ পয়েন্ট এবং ডিএসই৩০ সূচক ৫২ দশমিক ৩৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ১৯৪ দশমিক ৬০ পয়েন্টে এবং ১ হাজার ৮৫৭ দশমিক ৭১ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৫৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার দর বেড়েছে ৬০টি কোম্পানির। দর কমেছে ২৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির। লেনদেন হয়নি একটি কোম্পানির।

গত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির ৮৩ দশমিক ২৫ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। ওই সময় ‘বি’ ক্যাটাগরির ৮ দশমিক ৯২ শতাংশ, ‘এন’ ক্যাটাগরির ৬ দশমিক ৭৫ শতাংশ ও ‘জেড’ ক্যাটাগরির ১ দশমিক শূন্য ৮ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে।

অবৈধ ব্যবসার সঙ্গে জড়িত রাজনীতি-প্রশাসনের কাউকে ছাড় নয় নারায়ণগঞ্জে মা ও দুই মেয়েকে গলাকেটে হত্যা সফলভাবে ডেঙ্গু মোকাবেলা করেছি: স্বাস্থ্যমন্ত্রী পুঁজিবাজারে ৭৫ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে প্রধানমন্ত্রী নিউইয়র্ক যাচ্ছেন শুক্রবার ‘ফেসবুকে স্ট্যাটাসের জন্য কোনো শিক্ষার্থীকে বহিষ্কার করা হবে না’ পাসপোর্ট অধিদপ্তরের নতুন ডিজি সাকিল আহমেদ আফগানিস্তানে দুই হামলায় নিহত ৪০ ক্যাসিনো মালিকরা যত প্রভাবশালীই হোক রেহাই নেই: ডিএমপি কমিশনার নারায়ণগঞ্জে ২ শিশুসহ নারীকে গলা কেটে হত্যা জাতিসংঘের অধিবেশনে যেতে ভিসা পাচ্ছেন না রুহানি কানাডায় নূর চৌধুরীর অবস্থান জানার আবেদন মঞ্জুর মাটির নিচে যুক্তরাষ্ট্রের ৬৩ কোটি ব্যারেল জরুরি তেলের ভাণ্ডার দুদুর বাড়িতে হামলা আলিয়াকে হাতছাড়া করতে চান না বানসালি নায়ক সালমান শাহর ৪৮তম জন্মবার্ষিকী দুর্ঘটনায় প্রেমিক নিহত, প্রেমিকার আত্মহত্যা কমলাপুরে যুবলীগ নেতা খালেদের টর্চার সেল ২৮ বছর পর সরাসরি ভোটে ছাত্রদলের নতুন নেতৃত্ব নির্বাচিত টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গাসহ নিহত ৩ জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ ক্যাসিনো থেকে আটক: ৩১ জনকে ১ বছর ও বাকিদের ৬ মাসের কারাদণ্ড জাপানি মেয়েদের কাছে বাংলাদেশের অসহায় আত্মসমর্পণ কাঁপছে জিম্বাবুয়ে মির্জা আব্বাসের বাসায় হচ্ছে ছাত্রদলের কাউন্সিল মৃত্যুর আগে রিকশাচালককে রিফাতের শেষ কথা মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা মানসম্পন্ন রিপোর্ট পুঁজিবাজারকে উচ্চস্তরে নিয়ে যাবে: ডিএসই পরিচালক যুবলীগ নেতা খালেদ মাহমুদ অস্ত্রসহ গ্রেপ্তার ই-সিগারেট নিষিদ্ধ করলো ভারত সরকার