artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ২:২২   |  ২৯,কার্তিক ১৪২৬
শনিবার, জুলাই ১৩, ২০১৯ ১:৪৭

বিশ্বের ধনী খেলোয়াড়ের তালিকায় শীর্ষে মেসি

স্পোর্টস ডেস্ক
media
ফোর্বসের শীর্ষ ধনী ক্রীড়াবিদদের তালিকায় শীর্ষে আছেন বার্সার আর্জেন্টাইন অধিনায়ক।

ফুটবলারদের মধ্যে সাম্প্রতিক সময়ে মেসিই যে সবচেয়ে বেশি আয় করেন তা মোটামুটি সবাই জানে। বিশেষ করে ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়ার পর মেসির প্রতিদ্বন্দ্বী প্রায় নেই বললেই চলে। কিন্তু এবার বাকি সব খেলার তারকাদেরও ছাড়িয়ে গেছেন তিনি।

ফোর্বসের শীর্ষ ধনী ক্রীড়াবিদদের তালিকায় শীর্ষে আছেন বার্সার আর্জেন্টাইন অধিনায়ক।

ক্রীড়া ক্ষেত্রে মেসি এখন সবচেয়ে বড় তারকা। এজন্য অবশ্য ফুটবলের জনপ্রিয়তাও অনেক বড় ভূমিকা রেখেছে। মেসির বিশ্বব্যাপী জনপ্রিয়তার প্রতিফলন তার আয়েও পড়েছে। তার বিশাল আয়ের বড় অংশ আসে বার্সেলোনা ও আডিডাসের সঙ্গে চুক্তি থেকে।

পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী মেসির জনপ্রিয়তা এখন আকাশচুম্বী। তার ছবি সম্বলিত পোস্টার আর বিজ্ঞাপনে ছেয়ে আছে বার্সেলোনা শহরের প্রায় প্রতিটি রাস্তা। তাকে নিয়ে অসংখ্য বিজ্ঞাপন তৈরি করেছে স্পেনের নামকরা সব প্রতিষ্ঠান। বিশ্ব বিখ্যাত অনেক ব্র্যান্ডের সঙ্গেও যুক্ত তার নাম।

সবকিছু মাথায় রেখেই, সম্প্রতি বিশ্বের সবচেয়ে ধনী ক্রীড়াবিদের তকমা মেসির ঝুলিতে গেছে। এর এই স্থান গত এক বছর দখলে রেখেছিলেন ফ্লয়েড মেওয়েদার। মার্কিন মুষ্টিযোদ্ধার আরেক নামই হয়ে গিয়েছিল ‘মানি’। এবার তাকে সাতে নামিয়ে দিয়েছেন মেসি। গত বছর মেওয়েদারের পরেই স্থান ছিল মেসির। চলতি সপ্তাহে প্রকাশিত ফোর্বস’র নতুন সংখ্যায় এসব তথ্য উঠে এসেছে।

ফোর্বস’র তথ্য অনুযায়ী, মেসির মোট আয় ১২৭ মিলিয়ন মার্কিন ডলার। এই আয় নিয়ে তিনি পেছনে ফেলে দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো, লেব্রোন জেমস এবং টাইগার উডসের মতো তারকাদের। মেসির পরেই স্থান পেয়েছেন রোনালদো (১০৯ মিলিয়ন মার্কিন ডলার)। তৃতীয় স্থানে থাকা নেইমারের আয় ১০৫ মিলিয়ন মার্কিন ডলার। টেনিস তারকা রজার ফেদেরার আছেন সপ্তম স্থানে (৯৩.৪ মিলিয়ন মার্কিন ডলার)।

ফোর্বস’র ‘বিনোদন’ ক্যাটাগরির তালিকায় শীর্ষ ধনী হিসেবে অবশ্য মেসির অবস্থান চতুর্থ। রোনালদো ষষ্ঠ আর নেইমার আছেন সপ্তম স্থানে। সবচেয়ে বেশি আয় নিয়ে শীর্ষে আছেন মার্কিন সঙ্গীতশিল্পী টেইলর সুইফট (১৮৫ মিলিয়ন মার্কিন ডলার)। ১৭০ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে দ্বিতীয় আছেন তারকা কাইলি জেনার ও ১৫০ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে তৃতীয় স্থানে আছেন কাইনি ওয়েস্ট। দুজনেই মার্কিন সঙ্গীত জগতের পরিচিত নাম।

আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই