artk
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১৯, ২০১৯ ৫:১৫   |  ৪,আশ্বিন ১৪২৬
শনিবার, জুলাই ১৩, ২০১৯ ১:৪৭

বিশ্বের ধনী খেলোয়াড়ের তালিকায় শীর্ষে মেসি

স্পোর্টস ডেস্ক
media
ফোর্বসের শীর্ষ ধনী ক্রীড়াবিদদের তালিকায় শীর্ষে আছেন বার্সার আর্জেন্টাইন অধিনায়ক।

ফুটবলারদের মধ্যে সাম্প্রতিক সময়ে মেসিই যে সবচেয়ে বেশি আয় করেন তা মোটামুটি সবাই জানে। বিশেষ করে ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়ার পর মেসির প্রতিদ্বন্দ্বী প্রায় নেই বললেই চলে। কিন্তু এবার বাকি সব খেলার তারকাদেরও ছাড়িয়ে গেছেন তিনি।

ফোর্বসের শীর্ষ ধনী ক্রীড়াবিদদের তালিকায় শীর্ষে আছেন বার্সার আর্জেন্টাইন অধিনায়ক।

ক্রীড়া ক্ষেত্রে মেসি এখন সবচেয়ে বড় তারকা। এজন্য অবশ্য ফুটবলের জনপ্রিয়তাও অনেক বড় ভূমিকা রেখেছে। মেসির বিশ্বব্যাপী জনপ্রিয়তার প্রতিফলন তার আয়েও পড়েছে। তার বিশাল আয়ের বড় অংশ আসে বার্সেলোনা ও আডিডাসের সঙ্গে চুক্তি থেকে।

পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী মেসির জনপ্রিয়তা এখন আকাশচুম্বী। তার ছবি সম্বলিত পোস্টার আর বিজ্ঞাপনে ছেয়ে আছে বার্সেলোনা শহরের প্রায় প্রতিটি রাস্তা। তাকে নিয়ে অসংখ্য বিজ্ঞাপন তৈরি করেছে স্পেনের নামকরা সব প্রতিষ্ঠান। বিশ্ব বিখ্যাত অনেক ব্র্যান্ডের সঙ্গেও যুক্ত তার নাম।

সবকিছু মাথায় রেখেই, সম্প্রতি বিশ্বের সবচেয়ে ধনী ক্রীড়াবিদের তকমা মেসির ঝুলিতে গেছে। এর এই স্থান গত এক বছর দখলে রেখেছিলেন ফ্লয়েড মেওয়েদার। মার্কিন মুষ্টিযোদ্ধার আরেক নামই হয়ে গিয়েছিল ‘মানি’। এবার তাকে সাতে নামিয়ে দিয়েছেন মেসি। গত বছর মেওয়েদারের পরেই স্থান ছিল মেসির। চলতি সপ্তাহে প্রকাশিত ফোর্বস’র নতুন সংখ্যায় এসব তথ্য উঠে এসেছে।

ফোর্বস’র তথ্য অনুযায়ী, মেসির মোট আয় ১২৭ মিলিয়ন মার্কিন ডলার। এই আয় নিয়ে তিনি পেছনে ফেলে দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো, লেব্রোন জেমস এবং টাইগার উডসের মতো তারকাদের। মেসির পরেই স্থান পেয়েছেন রোনালদো (১০৯ মিলিয়ন মার্কিন ডলার)। তৃতীয় স্থানে থাকা নেইমারের আয় ১০৫ মিলিয়ন মার্কিন ডলার। টেনিস তারকা রজার ফেদেরার আছেন সপ্তম স্থানে (৯৩.৪ মিলিয়ন মার্কিন ডলার)।

ফোর্বস’র ‘বিনোদন’ ক্যাটাগরির তালিকায় শীর্ষ ধনী হিসেবে অবশ্য মেসির অবস্থান চতুর্থ। রোনালদো ষষ্ঠ আর নেইমার আছেন সপ্তম স্থানে। সবচেয়ে বেশি আয় নিয়ে শীর্ষে আছেন মার্কিন সঙ্গীতশিল্পী টেইলর সুইফট (১৮৫ মিলিয়ন মার্কিন ডলার)। ১৭০ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে দ্বিতীয় আছেন তারকা কাইলি জেনার ও ১৫০ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে তৃতীয় স্থানে আছেন কাইনি ওয়েস্ট। দুজনেই মার্কিন সঙ্গীত জগতের পরিচিত নাম।

অবৈধ ব্যবসার সঙ্গে জড়িত রাজনীতি-প্রশাসনের কাউকে ছাড় নয় নারায়ণগঞ্জে মা ও দুই মেয়েকে গলাকেটে হত্যা সফলভাবে ডেঙ্গু মোকাবেলা করেছি: স্বাস্থ্যমন্ত্রী পুঁজিবাজারে ৭৫ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে প্রধানমন্ত্রী নিউইয়র্ক যাচ্ছেন শুক্রবার ‘ফেসবুকে স্ট্যাটাসের জন্য কোনো শিক্ষার্থীকে বহিষ্কার করা হবে না’ পাসপোর্ট অধিদপ্তরের নতুন ডিজি সাকিল আহমেদ আফগানিস্তানে দুই হামলায় নিহত ৪০ ক্যাসিনো মালিকরা যত প্রভাবশালীই হোক রেহাই নেই: ডিএমপি কমিশনার নারায়ণগঞ্জে ২ শিশুসহ নারীকে গলা কেটে হত্যা জাতিসংঘের অধিবেশনে যেতে ভিসা পাচ্ছেন না রুহানি কানাডায় নূর চৌধুরীর অবস্থান জানার আবেদন মঞ্জুর মাটির নিচে যুক্তরাষ্ট্রের ৬৩ কোটি ব্যারেল জরুরি তেলের ভাণ্ডার দুদুর বাড়িতে হামলা আলিয়াকে হাতছাড়া করতে চান না বানসালি নায়ক সালমান শাহর ৪৮তম জন্মবার্ষিকী দুর্ঘটনায় প্রেমিক নিহত, প্রেমিকার আত্মহত্যা কমলাপুরে যুবলীগ নেতা খালেদের টর্চার সেল ২৮ বছর পর সরাসরি ভোটে ছাত্রদলের নতুন নেতৃত্ব নির্বাচিত টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গাসহ নিহত ৩ জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ ক্যাসিনো থেকে আটক: ৩১ জনকে ১ বছর ও বাকিদের ৬ মাসের কারাদণ্ড জাপানি মেয়েদের কাছে বাংলাদেশের অসহায় আত্মসমর্পণ কাঁপছে জিম্বাবুয়ে মির্জা আব্বাসের বাসায় হচ্ছে ছাত্রদলের কাউন্সিল মৃত্যুর আগে রিকশাচালককে রিফাতের শেষ কথা মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা মানসম্পন্ন রিপোর্ট পুঁজিবাজারকে উচ্চস্তরে নিয়ে যাবে: ডিএসই পরিচালক যুবলীগ নেতা খালেদ মাহমুদ অস্ত্রসহ গ্রেপ্তার ই-সিগারেট নিষিদ্ধ করলো ভারত সরকার