artk
শনিবার, জুলাই ১৩, ২০১৯ ১:৪৭

বিশ্বের ধনী খেলোয়াড়ের তালিকায় শীর্ষে মেসি

স্পোর্টস ডেস্ক
media
ফোর্বসের শীর্ষ ধনী ক্রীড়াবিদদের তালিকায় শীর্ষে আছেন বার্সার আর্জেন্টাইন অধিনায়ক।

ফুটবলারদের মধ্যে সাম্প্রতিক সময়ে মেসিই যে সবচেয়ে বেশি আয় করেন তা মোটামুটি সবাই জানে। বিশেষ করে ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়ার পর মেসির প্রতিদ্বন্দ্বী প্রায় নেই বললেই চলে। কিন্তু এবার বাকি সব খেলার তারকাদেরও ছাড়িয়ে গেছেন তিনি।

ফোর্বসের শীর্ষ ধনী ক্রীড়াবিদদের তালিকায় শীর্ষে আছেন বার্সার আর্জেন্টাইন অধিনায়ক।

ক্রীড়া ক্ষেত্রে মেসি এখন সবচেয়ে বড় তারকা। এজন্য অবশ্য ফুটবলের জনপ্রিয়তাও অনেক বড় ভূমিকা রেখেছে। মেসির বিশ্বব্যাপী জনপ্রিয়তার প্রতিফলন তার আয়েও পড়েছে। তার বিশাল আয়ের বড় অংশ আসে বার্সেলোনা ও আডিডাসের সঙ্গে চুক্তি থেকে।

পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী মেসির জনপ্রিয়তা এখন আকাশচুম্বী। তার ছবি সম্বলিত পোস্টার আর বিজ্ঞাপনে ছেয়ে আছে বার্সেলোনা শহরের প্রায় প্রতিটি রাস্তা। তাকে নিয়ে অসংখ্য বিজ্ঞাপন তৈরি করেছে স্পেনের নামকরা সব প্রতিষ্ঠান। বিশ্ব বিখ্যাত অনেক ব্র্যান্ডের সঙ্গেও যুক্ত তার নাম।

সবকিছু মাথায় রেখেই, সম্প্রতি বিশ্বের সবচেয়ে ধনী ক্রীড়াবিদের তকমা মেসির ঝুলিতে গেছে। এর এই স্থান গত এক বছর দখলে রেখেছিলেন ফ্লয়েড মেওয়েদার। মার্কিন মুষ্টিযোদ্ধার আরেক নামই হয়ে গিয়েছিল ‘মানি’। এবার তাকে সাতে নামিয়ে দিয়েছেন মেসি। গত বছর মেওয়েদারের পরেই স্থান ছিল মেসির। চলতি সপ্তাহে প্রকাশিত ফোর্বস’র নতুন সংখ্যায় এসব তথ্য উঠে এসেছে।

ফোর্বস’র তথ্য অনুযায়ী, মেসির মোট আয় ১২৭ মিলিয়ন মার্কিন ডলার। এই আয় নিয়ে তিনি পেছনে ফেলে দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো, লেব্রোন জেমস এবং টাইগার উডসের মতো তারকাদের। মেসির পরেই স্থান পেয়েছেন রোনালদো (১০৯ মিলিয়ন মার্কিন ডলার)। তৃতীয় স্থানে থাকা নেইমারের আয় ১০৫ মিলিয়ন মার্কিন ডলার। টেনিস তারকা রজার ফেদেরার আছেন সপ্তম স্থানে (৯৩.৪ মিলিয়ন মার্কিন ডলার)।

ফোর্বস’র ‘বিনোদন’ ক্যাটাগরির তালিকায় শীর্ষ ধনী হিসেবে অবশ্য মেসির অবস্থান চতুর্থ। রোনালদো ষষ্ঠ আর নেইমার আছেন সপ্তম স্থানে। সবচেয়ে বেশি আয় নিয়ে শীর্ষে আছেন মার্কিন সঙ্গীতশিল্পী টেইলর সুইফট (১৮৫ মিলিয়ন মার্কিন ডলার)। ১৭০ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে দ্বিতীয় আছেন তারকা কাইলি জেনার ও ১৫০ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে তৃতীয় স্থানে আছেন কাইনি ওয়েস্ট। দুজনেই মার্কিন সঙ্গীত জগতের পরিচিত নাম।

মৌলভীবাজার ও হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত চার ফখরুলের কাছে ভোট ও দোয়া চাইলেন আতিক নির্বাচন কমিশনে ১৪০ অভিযোগ তাবিথের ডেসটিনির এমডি রফিকুলের ৩ বছরের কারাদণ্ড অতি উজ্জ্বল একটি তারা কি বিস্ফোরিত হবে? মৌলভীবাজারে আগুনে পুড়ে একই পরিবারের ৫ জনের মৃত্যু সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট ১০৫ নম্বরে এসএমএস পাঠালেই ভোটের তথ্য পুলিশে যোগ দিয়ে পরীমনির ‘স্বপ্ন পূরণ’ চীনে করোনাভাইরাসে মৃত্যু ১০৬ জনের বলিউডের ‘রোহিঙ্গা’ ছবিতে বাংলাদেশি মেয়ে বাণিজ্য মেলার সময় বাড়লো চার দিন সেনবাগে গ্রেপ্তারের পর ‘বন্দুকযুদ্ধে’ নিহত যুবক করোনাভাইরাস : চীন থেকে বাংলাদেশিরা ফিরতে পারবেন ১৪ দিন পর ১৫ লাখ টাকা শিক্ষাবৃত্তি দিবে এডুহাইভ মিষ্টি জাতীয় খাবার দাঁত ক্ষয় বাড়ায় খোলামেলা পোষাকে প্রিয়াঙ্কা সমালোচনায় নেটিজেনরা করোনা আতঙ্ক: হিলি ও বিরল স্থলবন্দরে মেডিকেল টিম গঠন ৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত বৈধ অস্ত্র বহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা ঢাকায় জ্বরে আক্রান্ত চীনা নাগরিক হাসপাতালে করোনাভাইরাস নিয়ে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর স্কুলের কথা বলে বের হওয়া ৩ ছাত্রী ধর্ষণ, গ্রেফতার ২ এবার নাগরিকত্ব আইনের বিরুদ্ধে পশ্চিমবঙ্গে প্রস্তাব পাস এ কে আজাদের সম্পদের হিসাব চেয়েছে দুদক ঢাকা মার্কেন্টাইল ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৩ জনের বিরুদ্ধে মামলা মুন্সিগঞ্জে ‘রহস্যময় জ্বরে’ চাচি ও ভাতিজার ২ জনের মৃত্যু মুশফিক নর্থ জোনে, ইস্টে তামিম লোভ মানুষকে দুর্নীতিগ্রস্ত করে: দুদক কমিশনার সিটি নির্বাচন: নিশ্চিত জয়ের লোভে পাঁচ লাখ টাকা হারালেন প্রার্থী