artk
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১৯, ২০১৯ ৫:২৪   |  ৪,আশ্বিন ১৪২৬
শনিবার, জুলাই ১৩, ২০১৯ ৮:০১

১৮ পোষা কুকুরের খাবার হলো মালিক নিজেই!

বিচিত্র ডেস্ক
media
আমরা একেবারে বিশ্বাস করতে পারিনি। কারণ কিছুই বাকি ছিল না আর। যদিও প্রাণিরা যে মানুষের অবশিষ্টাংশ খেয়ে ফেলবে এটা বিস্ময়কর হলেও সাধারণ।

'কুকুর প্রভুভক্ত' এ কথা সবাই জানে। এমনকি প্রভুকে বাঁচতে কুকুর তার জীবন পর্যন্ত উৎসর্গ করে। এমন উদাহরণ রয়েছে অনেক। কিন্তু যুক্তরাষ্ট্রের টেক্সাসের ভেনাসে যা ঘটল তা শুনেও গা শিউরে ওঠে।

ভেনাস এলাকা একটি বাড়িতে ৫৭ বছর বয়সী ফ্রেডি ম্যাককে চুল ও পরিধানের কাপড়সহ খেয়ে ফেলল তার নিজের পোষা ১৮টি কুকুর। কিন্তু অসুস্থ হয়ে তিনি মারা যাওয়ার পরে তাকে কুকুরেরা খেয়ে ফেলে নাকি কুকুরেরাই ম্যাককে মেরে ফেলে সেই বিষয়টা স্পষ্ট নয় স্থানীয় জনসন কাউন্টি শেরিফ অ্যাডাম কিং।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, ফ্রেডি ম্যাক টেক্সাসের ভেনাসের কাছে তার নিজের গ্রামের বাড়িতে ভালোবেসে ১৮টা কুকুর পুষেছিলেন। এই ১৮ কুকুরই ছিল তার একমাত্র সঙ্গী। সেই কুকুরের পেটেই ঠাঁই হয়েছে শেষমেশ। বিশ্বাস করতে অবাক লাগলেও আস্ত একটা মানুষকে খেয়ে ফেলেছে তার পোষা কুকুরেরাই! ম্যাকের চুল, পোশাক সমেত সবটা আসলে খেয়ে ফেলেছে একদল কুকুর। ম্যাক নিজের একমাত্র সঙ্গী ১৮টা কুকুরের পেটেই মিশে গিয়েছেন হাড় মাংস, চর্বি সমেত।

জনসন কাউন্টি শেরিফ অ্যাডাম কিং ওয়াশিংটন পোস্টকে বলেন, আমরা একেবারে বিশ্বাস করতে পারিনি। কারণ কিছুই বাকি ছিল না আর। যদিও প্রাণিরা যে মানুষের অবশিষ্টাংশ খেয়ে ফেলবে এটা বিস্ময়কর হলেও সাধারণ। কিন্তু, তা বলে পুরো শরীর, জামাকাপড় এবং সবটুকু?

সিনিয়র তদন্তকারীরা জানিয়েছেন, কুকুর একটা গোটা মানুষ খেয়ে ফেলেছে এমনটা তারা আগে শোনেননি। তবে তারা চূড়ান্তভাবে নিশ্চিত হন মঙ্গলবার। গোয়েন্দারা জানতে পারেন, যে সামান্য অংশ পাওয়া গিয়েছে মেডিকেল পরীক্ষায় তা ম্যাকের বলেই চিহ্নিত হয়েছে।

অ্যাডাম গণমাধ্যমকে আরও বলেন, ৫৭ বছর বয়সী ম্যাক অসুস্থ ছিলেন বেশ। অসুস্থ হয়ে তিনি মারা যাওয়ার পরে তাকে কুকুরেরা খেয়ে ফেলে নাকি কুকুরেরাই তাকে মেরে ফেলে সেই বিষয়টা স্পষ্ট নয়।

জনসন কাউন্টি শেরিফ অফিসের বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট জানায়, সাধারণত কারো সঙ্গেই তেমন যোগাযোগ রাখতেন না ম্যাক। বেশ কিছুদিন তার খবর না পাওয়ায় তার পরিবারের একজন সদস্য শেরিফ অফিসে যোগাযোগ করেন। ম্যাকের খোঁজ না পেয়ে তার বাড়িতেও আসেন পরিবারের সদস্যরা।

অ্যাডাম কিং বলেন, ওই কুকুরগুলি এতখানিই হিংস্র যে কাউকেই কাছে ঘেঁষতে দেয়নি। ড্রোন উড়িয়েও বাড়ির ভেতরে দেখার চেষ্টা করা হয়, তাও ম্যাকের সন্ধান মেলে না। কোনো রকমভাবেই কোনো যোগাযোগ না করতে পেরে সোশ্যাল মিডিয়াতেও ম্যাকের জন্য সন্ধান চালানো হয়।

তিনি বলেন, ওই বাড়িতে অনুসন্ধান চালাতে গিয়ে প্রথম একটুকরো হাড় মেলে। পরে আরও বেশ কয়েকটা হাড়ের টুকরো মেলে ম্যাকের ওই বাড়ি থেকে। কুকুরগুলিকে আটক করে আরও তল্লাশি চালালে কর্তৃপক্ষ চুল, আরও হাড় এবং ম্যাকের পোশাকের ছেঁড়া টুকরো আবিষ্কার করে। কুকুরেরা যেখানে থাকত সেখানে ম্যাকের দুপাটি জুতোও মেলে।

ম্যাকের এই পোষা কুকুরগুলো ভয়ানক হিংসাত্মক প্রকৃতির। পরে ১৩টি কুকুরকে মেরে ফেলা হয়েছে। অন্য কুকুরেরা মিলে তার আগেই নিজেদের দুই কুকুরকেও মেরে ফেলে। ৩টি একটু নরম হওয়ায় রক্ষা পেয়েছে বলে জানান অ্যাডাম।

প্রসঙ্গত, ২০১৭ সালের ন্যাশনাল জিওগ্রাফিক আর্টিকেলে প্রকাশিত হয়, মৃত মালিকদের কুকুরেরা খেয়ে নিয়েছে এমন উদাহরণ রয়েছে বেশ কয়েক ডজন। এই বছরের শুরুর দিকে দক্ষিণ ক্যারোলিনার এক নারীকে জীবন্ত খেয়ে ফেলে তার পোষা দুইটি কুকুর।

যুবলীগ নেতা খালেদকে গুলশান থানায় হস্তান্তর অবৈধ ব্যবসার সঙ্গে জড়িত রাজনীতি-প্রশাসনের কাউকে ছাড় নয় নারায়ণগঞ্জে মা ও দুই মেয়েকে গলাকেটে হত্যা সফলভাবে ডেঙ্গু মোকাবেলা করেছি: স্বাস্থ্যমন্ত্রী পুঁজিবাজারে ৭৫ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে প্রধানমন্ত্রী নিউইয়র্ক যাচ্ছেন শুক্রবার ‘ফেসবুকে স্ট্যাটাসের জন্য কোনো শিক্ষার্থীকে বহিষ্কার করা হবে না’ পাসপোর্ট অধিদপ্তরের নতুন ডিজি সাকিল আহমেদ আফগানিস্তানে দুই হামলায় নিহত ৪০ ক্যাসিনো মালিকরা যত প্রভাবশালীই হোক রেহাই নেই: ডিএমপি কমিশনার নারায়ণগঞ্জে ২ শিশুসহ নারীকে গলা কেটে হত্যা জাতিসংঘের অধিবেশনে যেতে ভিসা পাচ্ছেন না রুহানি কানাডায় নূর চৌধুরীর অবস্থান জানার আবেদন মঞ্জুর মাটির নিচে যুক্তরাষ্ট্রের ৬৩ কোটি ব্যারেল জরুরি তেলের ভাণ্ডার দুদুর বাড়িতে হামলা আলিয়াকে হাতছাড়া করতে চান না বানসালি নায়ক সালমান শাহর ৪৮তম জন্মবার্ষিকী দুর্ঘটনায় প্রেমিক নিহত, প্রেমিকার আত্মহত্যা কমলাপুরে যুবলীগ নেতা খালেদের টর্চার সেল ২৮ বছর পর সরাসরি ভোটে ছাত্রদলের নতুন নেতৃত্ব নির্বাচিত টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গাসহ নিহত ৩ জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ ক্যাসিনো থেকে আটক: ৩১ জনকে ১ বছর ও বাকিদের ৬ মাসের কারাদণ্ড জাপানি মেয়েদের কাছে বাংলাদেশের অসহায় আত্মসমর্পণ কাঁপছে জিম্বাবুয়ে মির্জা আব্বাসের বাসায় হচ্ছে ছাত্রদলের কাউন্সিল মৃত্যুর আগে রিকশাচালককে রিফাতের শেষ কথা মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা মানসম্পন্ন রিপোর্ট পুঁজিবাজারকে উচ্চস্তরে নিয়ে যাবে: ডিএসই পরিচালক যুবলীগ নেতা খালেদ মাহমুদ অস্ত্রসহ গ্রেপ্তার