artk
রোববার, জুলাই ২১, ২০১৯ ১০:০৭   |  ৬,শ্রাবণ ১৪২৬

টাঙ্গাইল সংবাদদাতা

শুক্রবার, জুলাই ১২, ২০১৯ ৮:২১

টাঙ্গাইলে ব্রিজ দেবে যাওয়ায় ট্রেন চলাচল ব্যাহত

media

গত কয়েক দিনের ভারি বর্ষণে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পুংলি রেল সেতুর উত্তর পাশের অ্যাপ্রোচ অংশ দেবে গেছে। এতে ব্যাহত হচ্ছে রেল যোগাযোগ। শুক্রবার সকাল থেকে দেবে যাওয়া ওই অ্যাপ্রোচ অংশ মেরামতের কাজ শুরু করেছে কর্তৃপক্ষ।

গত কয়েক দিনের ভারি বর্ষণে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পুংলি রেল সেতুর উত্তর পাশের অ্যাপ্রোচ অংশ দেবে গেছে। এতে ব্যাহত হচ্ছে রেল যোগাযোগ। শুক্রবার সকাল থেকে দেবে যাওয়া ওই অ্যাপ্রোচ অংশ মেরামতের কাজ শুরু করেছে কর্তৃপক্ষ। দুর্ঘটনা এড়াতে সেতুটি দিয়ে ধীরগতিতে ট্রেন চলাচল করছে। আগামী ৬০ দিন পুংলি রেল সেতুর ওপর দিয়ে ঘণ্টায় ১০ কিলোমিটার গতিবেগে ট্রেন চলাচলের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

রেলওয়ে কর্তৃপক্ষ ও স্থানীয়রা জনান, পুংলি রেল সেতুর ওই অ্যাপ্রোচ অংশটি ঝুঁকিপূর্ণ হওয়ায় দীর্ঘ একমাস ধরে সংস্কার কাজ করছে কর্তৃপক্ষ। সংস্কার কাজের মাঝেই কয়েক দিনের টানা বর্ষণে সেতুটির ওই অ্যাপ্রোচ অংশ দেবে যায়। এর ফলে সেতুটি ট্রেন চলাচলের জন্য আরও ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে।

এ প্রসঙ্গে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশন মাস্টার সাইফুল ইসলাম জানান, ভারি বর্ষণের কারণে সেতুর নিচের মাটি সরে গেছে। আর এতে সাবধানতার জন্য ওই সেতুর ওপর দিয়ে ১০ কিলোমিটার গতিতে রেল পারাপারের নির্দেশ দেয়া হয়েছে। ওই অংশে চলাচল স্বাভাবিক রাখতে কাজ করা হচ্ছে। এতে ট্রেন চলাচলে কিছুটা ব্যাহত হচ্ছে। আশা করছি, দ্রুতই এর মেরামত কাজ শেষ হবে।

উল্লেখ্য, ২০১৭ সালে ২০ আগস্ট এই রেল সেতুটির দক্ষিণ পাশে অ্যাপ্রোচ অংশে ৩০ মিটার ধসে যায়। এ সময় স্থানীয়দের সতর্কতা ও তৎপরতায় ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি বড় ধরণের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায়। সংস্কার কাজ শেষে প্রায় ৩৬ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ শুরু হয়েছিল।

উদ্ভিদের বৃদ্ধিতে বাধার সৃষ্টি করছে সিগারেটের গোড়া যে ১৪ আত্মমূল্যায়নের প্রশ্নে বদলে যেতে পারে জীবন সুষ্ঠু নির্বাচনের দাবিতে মস্কোতে হাজারো নাগরিকের বিক্ষোভ হৃদরোগে আক্রান্ত হয়ে মঞ্চেই মারা গেলেন ভারতীয় কৌতুকাভিনেতা নিজের পিস্তলের গুলিতে আহত ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা কুমিল্লায় টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত ছেলেধরা সন্দেহে পিটিয়ে হত্যা: ৫শ জনের বিরুদ্ধে মামলা পঞ্চগড়ে মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে দুই ছেলেসহ বাবার মৃত্যু হজক্যাম্পের আশপাশের রেস্তোরাঁয় পচা খাবার, জরিমানা ২৬ লাখ জনগণকে নিয়ে গণঅভ্যুত্থান ঘটাতে হবে: ফখরুল ট্রাম্পের দাবি নাকচ, এই সেই ইরানি ড্রোন! জামালপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত শ্বশুরকে হত্যা করে পলাতক জামাই ইনডোর এশিয়া কাপ হকিতে বাংলাদেশ সপ্তম আইনি লড়াইয়ে খালেদার মুক্তি নেই: গয়েশ্বর গণপিটুনির সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে কাদেরের মাথায় হাত বুলিয়ে রওশনের আশীর্বাদ ‘স্থানীয় হিন্দু-মুসলমানদের হয়রানি করছেন প্রিয়া সাহা’ দিল্লির ৩ বারের মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত মারা গেছেন মিন্নিকে আইনি সহায়তা দিতে বরগুনায় আসকের ৪ আইনজীবী প্রিয়া সাহার অভিযোগ নিয়ে যা বলল জামায়াত সাংবাদিক পাইলেই গুলি করে মারব: ছাত্রলীগ নেতা ইঞ্জিনে পাখির বাসা, দেড়মাস বসে থাকলেন ট্রাকচালক উইন্ডিজ সফরে না গিয়ে সেনাবাহিনীতে সময় দেবেন ধোনি ছেলেধরা সন্দেহে গণপিটুনি, প্রাণ গেলো ৩ জনের যে পরিচয়ে হোয়াইট হাউসে গিয়েছেন প্রিয়া সাহা টাইগারদের বিপক্ষে খেলেই অস্ট্রেলিয়ায় স্থায়ী হচ্ছেন মালিঙ্গা! পদ্মার পানি বাড়লে মধ্যাঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে বাসা ভাড়া নিয়ে দেহ ব্যবসা সৈয়দপুরে জনসমাগম দেখলেই সরকার আতঙ্কে শিউরে ওঠে: ফখরুল