artk
রোববার, সেপ্টেম্বার ১৫, ২০১৯ ১২:৩১   |  ৩১,ভাদ্র ১৪২৬
শুক্রবার, জুলাই ১২, ২০১৯ ৯:১৫

রিফাত হত্যা: ৬ নম্বর আসামি রাব্বি গ্রেপ্তার

বরগুনা সংবাদদাতা
media
এখনো পর্যন্ত এজাহারভুক্ত সাত জন ও সন্দেহভাজন সাত জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বরগুনার চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলার অন্যতম আসামি রাব্বি আকনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রাব্বি রিফাত শরীফ হত্যা মামলার ৬ নম্বর আসামি। হত্যাকাণ্ডের সময় শুরু থেকে শেষ পর্যন্ত তিনি ঘটনাস্থলে ছিলেন।

বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

রাব্বিকে গ্রেপ্তারের পর রাত সাড়ে ৯টায় বরগুনার পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলন হয়। সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মারুফ হোসেন জানান, রাব্বি আকন মামলার এজাহারভুক্ত আসামি। ঘটনার পর থেকে পুলিশ জড়িতদের গ্রেপ্তারে সতর্কতার সঙ্গে চেষ্টা চালিয়ে আসছে। রাত পৌনে ৯টার দিকে রাব্বি আকনকে গ্রেপ্তার করা হয়। তদন্তের স্বার্থে গ্রেপ্তারের স্থান উল্লেখ করা হয়নি।

এখনো পর্যন্ত এজাহারভুক্ত সাত জন ও সন্দেহভাজন সাত জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে সাত জন আদালতের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। কয়েকজন বিভিন্ন মেয়াদে রিমান্ডে রয়েছে।

গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের মূল ফটকের সামনের রাস্তায় স্ত্রী আয়েশা সিদ্দিকার সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। ওই দিন দুপুর ৩টার দিকে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রিফাত শরীফের মৃত্যু হয়। পরের দিন এই ঘটনায় রিফাত শরীফের বাবা আবদুল হালিম শরীফ বাদী হয়ে বরগুনা থানায় ১২ জনের নামে এবং চার থেকে পাঁচজনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা করেন।

আদালত ও পুলিশ সূত্র জানায়, রিফাত শরীফ হত্যা মামলার প্রধান আসামি সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ড ২ জুলাই রাতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মারা যাওয়ার পর ঘটনাস্থল থেকে পুলিশ একটি বিদেশি পিস্তল ও বেশ কিছু গুলি উদ্ধার করে।

র‍্যাবের হামলার বিচার দাবি জবি শিক্ষার্থীদের সড়কে অবরোধ বাসর ঘরে ঢুকেই দেখলেন স্ত্রী অন্তঃসত্ত্বা সারদায় প্রধানমন্ত্রী শোভন-রাব্বানী পদ হারানোয় আনন্দ উল্লাস অসুস্থ নেতার শয্যাপাশে বিএনপি ও ছাত্রদল নেতারা দুর্গাপূজায় ব্যাং’র পোশাকে অর্ধেক ছাড় জবিতে বহিষ্কৃত ছাত্রলীগ নেতাদের দৌরাত্ম্য কিশোরগঞ্জে বাসচাপায় ২ স্কুলছাত্র নিহত ফিলিস্তিন রক্ষায় কাবার ইমামের ঐক্যের ডাক পূজা ও শরৎ উপলক্ষে আর্ট এনেছ নতুন পোশাক ঢামেকে নবজাতককে রেখে পালালেন মা-বাবা আফগানিস্তানের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ ভাসমান অভিবাসীদের উদ্ধার করা জাহাজটিকে বন্দরে ভিড়তে দিল ইতালি সাভারে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা মহাকাশে সিমেন্ট গুলছেন বিজ্ঞানীরা ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদরাসা শিক্ষক গ্রেপ্তার পরকীয়ার জেরে যুবককে ছুরিকাঘাতে হত্যা ছাত্রলীগের নতুন সভাপতি-সম্পাদক জয় ও লেখক জিম্বাবুয়েকে ২৮ রানে হারালো আফগানরা ইউডায় সেপ্টেম্বর-ডিসেম্বর সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত ছাত্রলীগের পদ হারালেন শোভন-রাব্বানী ইটনায় নৌকাডুবিতে মা-ছেলেসহ ৩ জনের মৃত্যু আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ স্কোয়াডে আবু হায়দার রনি ‘আল্লাহর পথে যাচ্ছি’ ঘরছাড়া কিশোরকে খুঁজছে পুলিশ ৮৫ শতাংশ বাড়িয়ে নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ সেই সোনার টয়লেট চুরি হয়ে গেছে জিম্বাবুয়েকে ১৯৮ রানের লক্ষ্য দিল আফগানরা ওপরতলার দুর্নীতি ধরা ছোয়ার বাইরে: মেনন শাহজালালের মাজার জিয়ারত করলেন সাদ এরশাদ প্রধানমন্ত্রীর ফোনে কাঁদলেন আফিফ!