artk

স্পোর্টস রিপোর্টার

বৃহস্পতিবার, জুলাই ১১, ২০১৯ ৬:৪৫

পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের এমপিদের শুভ সূচনা

media

বুধবার (১০জুলাই) থেকে শুরু হওয়া  ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ডকাপ- ২০১৯ এর প্রথম ম্যাচে লন্ডনের চিসউইক বার্লিংটন লেন মাঠে  ১২ রানে পাকিস্তানকে হারায় বাংলাদেশ। ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ দল নির্ধারিত ১৫ ওভারে ৫ উইকেটে ১৩৫ রান সংগ্রহ করে। জবাবে পাকিস্তান সংসদীয় ক্রিকেট দল ১২৩ রানে গুটিয়ে যায়।

ইংল্যান্ডে সংসদ সদস্যদের বিশ্বকাপে শুভ সূচনা করেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের সংসদ সদস্যদের হারিয়েছে দুর্জয় বাহিনী।

বুধবার (১০জুলাই) থেকে শুরু হওয়া  ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ডকাপ- ২০১৯ এর প্রথম ম্যাচে লন্ডনের চিসউইক বার্লিংটন লেন মাঠে  ১২ রানে পাকিস্তানকে হারায় বাংলাদেশ। ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ দল নির্ধারিত ১৫ ওভারে ৫ উইকেটে ১৩৫ রান সংগ্রহ করে। জবাবে পাকিস্তান সংসদীয় ক্রিকেট দল ১২৩ রানে গুটিয়ে যায়।

সংসদ সদস্যদের নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টে বাংলাদেশ-পাকিস্তান ছাড়াও অংশ নিয়েছে ভারত, আফগানিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা।

আটটি দেশ দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। 'এ' গ্রুপে আছে স্বাগতিক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান। ‘বি’ গ্রুপে আছে বাংলাদেশ, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের সংসদীয় ক্রিকেট দল। প্রতিটি ম্যাচ হবে ১৫ ওভার করে।

১১ জুলাই বাংলাদেশ খেলবে বাকি দুই ম্যাচ। প্রতিপক্ষ যথাক্রমে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে। বৃহস্পতিবার সকাল ১০টায় লন্ডনের উলউইচের মিলিটারি একাডেমি মাঠে শুরু হবে বাংলাদেশ-দ. আফ্রিকার ম্যাচটি। আর বেলা আড়াইটায় মাঠে গড়াবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড ম্যাচ। বাংলাদেশ দলের নেতৃত্ব দিচ্ছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়।

১২ জুলাই হবে ফাইনাল। সেমিফাইনাল ও ফাইনাল হবে কেন্টের বেকেনহাম ক্রিকেট ক্লাব মাঠে। 

বাংলাদেশ সংসদীয় দলে যারা আছেন: 

মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি (পররাষ্ট্র প্রতিমন্ত্রী), মোহাম্মদ জাহিদ আহসান রাসেল এমপি (ক্রীড়া ও যুব প্রতিমন্ত্রী), নাজমুল হাসান পাপন এমপি (বিসিবি সভাপতি), আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি (চেয়ারম্যান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়), এ এম নাইমুর রহমান দুর্জয় এমপি (মানিকগঞ্জ-১), নাহিম রাজ্জাক এমপি (শরীয়তপুর-৩), জুয়েল আরেঙ এমপি (ময়মনসিংহ-১), মোহাম্মদ আনোয়ারুল আজিম এমপি (ঝিনাইদহ-৪), জুনাইদ আহমেদ পলক এমপি (তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী), শেখ তন্ময় এমপি (বাগেরহাট-২), ছোট মনির এমপি (টাঙাইল-২), আনোয়ারুল আবেদিন খান তুহিন এমপি (ময়মনসিংহ-৯), নুরুন্নবী চৌধুরী এমপি (ভোলা-৩), মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি (ফরিদপুর-৪), আহসান আদেলুর রহমান আদিল এমপি (নীলফামারী-৪), মোহাম্মদ সানোয়ার হোসেন এমপি (টাঙাইল-৫), মোহাম্মদ শফিকুল ইসলাম শিমুল এমপি (নাটোর-২), ফাহমি গোলন্দাজ বাবেল এমপি (ময়মনসিংহ-১০), মোহাম্মদ আয়েন উদ্দিন এমপি (রাজশাহী-৩) এবং ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি (গাইবান্ধা-১)।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা