artk
রোববার, জুলাই ২১, ২০১৯ ১০:০০   |  ৬,শ্রাবণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

বৃহস্পতিবার, জুলাই ১১, ২০১৯ ৬:৪৫

পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের এমপিদের শুভ সূচনা

media

বুধবার (১০জুলাই) থেকে শুরু হওয়া  ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ডকাপ- ২০১৯ এর প্রথম ম্যাচে লন্ডনের চিসউইক বার্লিংটন লেন মাঠে  ১২ রানে পাকিস্তানকে হারায় বাংলাদেশ। ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ দল নির্ধারিত ১৫ ওভারে ৫ উইকেটে ১৩৫ রান সংগ্রহ করে। জবাবে পাকিস্তান সংসদীয় ক্রিকেট দল ১২৩ রানে গুটিয়ে যায়।

ইংল্যান্ডে সংসদ সদস্যদের বিশ্বকাপে শুভ সূচনা করেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের সংসদ সদস্যদের হারিয়েছে দুর্জয় বাহিনী।

বুধবার (১০জুলাই) থেকে শুরু হওয়া  ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ডকাপ- ২০১৯ এর প্রথম ম্যাচে লন্ডনের চিসউইক বার্লিংটন লেন মাঠে  ১২ রানে পাকিস্তানকে হারায় বাংলাদেশ। ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ দল নির্ধারিত ১৫ ওভারে ৫ উইকেটে ১৩৫ রান সংগ্রহ করে। জবাবে পাকিস্তান সংসদীয় ক্রিকেট দল ১২৩ রানে গুটিয়ে যায়।

সংসদ সদস্যদের নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টে বাংলাদেশ-পাকিস্তান ছাড়াও অংশ নিয়েছে ভারত, আফগানিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা।

আটটি দেশ দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। 'এ' গ্রুপে আছে স্বাগতিক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান। ‘বি’ গ্রুপে আছে বাংলাদেশ, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের সংসদীয় ক্রিকেট দল। প্রতিটি ম্যাচ হবে ১৫ ওভার করে।

১১ জুলাই বাংলাদেশ খেলবে বাকি দুই ম্যাচ। প্রতিপক্ষ যথাক্রমে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে। বৃহস্পতিবার সকাল ১০টায় লন্ডনের উলউইচের মিলিটারি একাডেমি মাঠে শুরু হবে বাংলাদেশ-দ. আফ্রিকার ম্যাচটি। আর বেলা আড়াইটায় মাঠে গড়াবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড ম্যাচ। বাংলাদেশ দলের নেতৃত্ব দিচ্ছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়।

১২ জুলাই হবে ফাইনাল। সেমিফাইনাল ও ফাইনাল হবে কেন্টের বেকেনহাম ক্রিকেট ক্লাব মাঠে। 

বাংলাদেশ সংসদীয় দলে যারা আছেন: 

মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি (পররাষ্ট্র প্রতিমন্ত্রী), মোহাম্মদ জাহিদ আহসান রাসেল এমপি (ক্রীড়া ও যুব প্রতিমন্ত্রী), নাজমুল হাসান পাপন এমপি (বিসিবি সভাপতি), আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি (চেয়ারম্যান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়), এ এম নাইমুর রহমান দুর্জয় এমপি (মানিকগঞ্জ-১), নাহিম রাজ্জাক এমপি (শরীয়তপুর-৩), জুয়েল আরেঙ এমপি (ময়মনসিংহ-১), মোহাম্মদ আনোয়ারুল আজিম এমপি (ঝিনাইদহ-৪), জুনাইদ আহমেদ পলক এমপি (তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী), শেখ তন্ময় এমপি (বাগেরহাট-২), ছোট মনির এমপি (টাঙাইল-২), আনোয়ারুল আবেদিন খান তুহিন এমপি (ময়মনসিংহ-৯), নুরুন্নবী চৌধুরী এমপি (ভোলা-৩), মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি (ফরিদপুর-৪), আহসান আদেলুর রহমান আদিল এমপি (নীলফামারী-৪), মোহাম্মদ সানোয়ার হোসেন এমপি (টাঙাইল-৫), মোহাম্মদ শফিকুল ইসলাম শিমুল এমপি (নাটোর-২), ফাহমি গোলন্দাজ বাবেল এমপি (ময়মনসিংহ-১০), মোহাম্মদ আয়েন উদ্দিন এমপি (রাজশাহী-৩) এবং ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি (গাইবান্ধা-১)।

যে ১৪ আত্মমূল্যায়নের প্রশ্নে বদলে যেতে পারে জীবন সুষ্ঠু নির্বাচনের দাবিতে মস্কোতে হাজারো নাগরিকের বিক্ষোভ হৃদরোগে আক্রান্ত হয়ে মঞ্চেই মারা গেলেন ভারতীয় কৌতুকাভিনেতা নিজের পিস্তলের গুলিতে আহত ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা কুমিল্লায় টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত ছেলেধরা সন্দেহে পিটিয়ে হত্যা: ৫শ জনের বিরুদ্ধে মামলা পঞ্চগড়ে মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে দুই ছেলেসহ বাবার মৃত্যু হজক্যাম্পের আশপাশের রেস্তোরাঁয় পচা খাবার, জরিমানা ২৬ লাখ জনগণকে নিয়ে গণঅভ্যুত্থান ঘটাতে হবে: ফখরুল ট্রাম্পের দাবি নাকচ, এই সেই ইরানি ড্রোন! জামালপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত শ্বশুরকে হত্যা করে পলাতক জামাই ইনডোর এশিয়া কাপ হকিতে বাংলাদেশ সপ্তম আইনি লড়াইয়ে খালেদার মুক্তি নেই: গয়েশ্বর গণপিটুনির সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে কাদেরের মাথায় হাত বুলিয়ে রওশনের আশীর্বাদ ‘স্থানীয় হিন্দু-মুসলমানদের হয়রানি করছেন প্রিয়া সাহা’ দিল্লির ৩ বারের মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত মারা গেছেন মিন্নিকে আইনি সহায়তা দিতে বরগুনায় আসকের ৪ আইনজীবী প্রিয়া সাহার অভিযোগ নিয়ে যা বলল জামায়াত সাংবাদিক পাইলেই গুলি করে মারব: ছাত্রলীগ নেতা ইঞ্জিনে পাখির বাসা, দেড়মাস বসে থাকলেন ট্রাকচালক উইন্ডিজ সফরে না গিয়ে সেনাবাহিনীতে সময় দেবেন ধোনি ছেলেধরা সন্দেহে গণপিটুনি, প্রাণ গেলো ৩ জনের যে পরিচয়ে হোয়াইট হাউসে গিয়েছেন প্রিয়া সাহা টাইগারদের বিপক্ষে খেলেই অস্ট্রেলিয়ায় স্থায়ী হচ্ছেন মালিঙ্গা! পদ্মার পানি বাড়লে মধ্যাঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে বাসা ভাড়া নিয়ে দেহ ব্যবসা সৈয়দপুরে জনসমাগম দেখলেই সরকার আতঙ্কে শিউরে ওঠে: ফখরুল নেত্রী ও গণতন্ত্র মুক্ত করার আন্দোলন শুরু হয়েছে: দুদু