artk
রোববার, অক্টোবার ২০, ২০১৯ ১:২৩   |  ৫,কার্তিক ১৪২৬

রাজশাহী সংবাদদাতা

বৃহস্পতিবার, জুলাই ১১, ২০১৯ ৮:৪৪

তিন ছাত্রীকে অপহরণ, মাইক্রো থেকে লাফিয়ে বাঁচলো ১ জন

media

গাজীপুরের শ্রীপুর থেকে স্কুল যাওয়ার পথে বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির তিন ছাত্রীকে অপহরণ করার পর একজন লাফ দিয়ে রক্ষা পায়।

বুধবার সকাল ৯টার দিকে শ্রীপুর উপজেলার শান্তিনগর এলাকা থেকে একটি মাইক্রোবাসে করে তাদের অপহরণ করা হয়। রাত ৮টার দিকে মাইক্রোবাসটি রাজশাহী নগরীর তালাইমারী এলাকায় পৌঁছলে মিতা আক্তার বর্ষা (১৪) নামে একজন মাইক্রোবাস থেকে লাফ দেয়। এ সময় পাশের ওষুধের দোকানদার হাসিবুর রহমান চৌধুরী তাকে উদ্ধার করে মতিহার থানায় নিয়ে যায়।

মিতা আক্তার বর্ষা শ্রীপুরের শান্তিনগর এলাকার মতিউর রহমানের মেয়ে। অপহৃত অপর দুই শিক্ষার্থীর নাম জ্যোতি ও মেঘলা। তারাও বর্ষার সঙ্গেই পড়ে। তবে তাদের পরিবারের পুরো পরিচয় সে তাৎক্ষণিকভাবে বলতে পারেনি।

নগরীর বিনোদপুর এলাকার বাসিন্দা হাসিবুর রহমান চৌধুরী (৬৫) তালাইমারী মোড়ে মেয়েটিকে উদ্ধার করেছেন। তিনি বলেন, “তালাইমারী মোড়ে তার একটি ওষুধের দোকান রয়েছে। দোকানের সামনে একটি চেয়ার পাতা থাকে। রাত ৮টার দিকে হঠাৎ স্কুলের ইউনিফরম পরা একটি মেয়ে দৌড়ে এসে ওই চেয়ারে বসে কান্নাকাটি শুরু করে। তিনি তার কাছ থেকেই অপহরণের ঘটনাটি জানতে পারেন। সঙ্গে সঙ্গে তিনি মতিহার থানার ওসিকে বিষয়টি অবহিত করেন। ওসি থানা থেকে লোক পাঠাতে চান। কিন্তু পুলিশের দেরি হচ্ছিল দেখে তিনি নিজেই থানায় গিয়ে মেয়েটিকে দিয়ে আসেন।

মিতা আক্তার বর্ষা পুলিশকে জানায়, সকাল ৯টার দিকে তারা বাড়ি থেকে বিদ্যালয়ে যাচ্ছিল। পথের মধ্যে একটি সাদা রঙের বড় মাইক্রোবাস তাদের তুলে নেয়। এরপর তার আর জ্ঞান ছিল না। জ্ঞান ফেরার পরে গাড়িটি এক জায়গায় দাঁড়ালে সে দরজা খুলে লাফ দিয়ে নেমে দৌড় দেয়। পরে সে জানতে পারে সে রাজশাহীতে। লাফ দেয়ার সময় তার দুই সহপাঠী অচেতন অবস্থায় ছিল। তাদের পরনেও স্কুল ড্রেস রয়েছে বলে জানায় বর্ষা।

মতিহার থানার পুলিশ রাত সাড়ে ৯টার দিকে মুঠোফোনে বর্ষাকে তার মা নাজমা বেগমের সঙ্গে কথা বলিয়ে দেন। পরে মুঠোফোনে নাজমা বেগম বলেন, তিনি একটি গার্মেন্টস কারখানায় চাকরি করেন। সকাল ৮টায় তিনি বাড়ি থেকে বেরিয়ে গেছেন। সন্ধ্যা ৬টায় তাকে বাড়ি থেকে ফোন করে জানানো হয় যে, মেয়ে বাড়ি ফিরে যায়নি। এরপর রাজশাহীর মতিহার থানার একজন এসআই মেয়ের সঙ্গে তার কথা বলিয়ে দেন।

নাজমা বেগম বলেন, তার স্বামীর বড় ভাই তৌহিদুল ইসলামসহ তিনজন রাতেই মেয়েকে আনতে রাজশাহীতে রওনা দিয়েছেন। তিনি মেয়ের জন্য সবার কাছে দোয়া চান। একইসঙ্গে অপহৃত অন্য দুই স্কুলছাত্রীকে যেন দ্রুত উদ্ধার করা হয় সেজন্য পুলিশের প্রতি অনুরোধ করেন তিনি।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) শাহাদত হোসেন খান বলেন, “মাইক্রোবাসটির সন্ধানে পুলিশ তল্লাশি অভিযান শুরু করেছে। রাজশাহীর প্রতিটি চেকপোস্টে সাদা রঙের মাইক্রোবাসকে থামাতে বলা হয়েছে। পাশের জেলাগুলোতেও খবর পাঠানো হয়েছে। তবে রাত সাড়ে ১১টা পর্যন্ত তারা গাড়িটির কোনো খোঁজ পাননি।

হাইকোর্টে ৯ অতিরিক্ত বিচারপতি নিয়োগ মেনন মন্ত্রী হলে কি এ কথা বলতেন: কাদের পঁচাত্তরের হত্যাকাণ্ড কোনোভাবেই সমর্থন করি না: ছাত্রদল মিমকে ‘ডিম’ বলে ডাকায় শিশু খুন নবীকে আবমাননা :পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ৩, গুলিবিদ্ধ শতাধিক রাজধানীতে নতুন সিনেপ্লেক্সের যাত্রা বান্দরবানে নিজ বাড়িতে নারীকে গলা কেটে হত্যা বাগেরহাটে ছেলের ছুরিকাঘাতে মা নিহত র‌্যাবের জব্দ করা চাঁদাবাজির খাতায় ৫ নম্বরে মেননের নাম বিকেলে যুবলীগের সঙ্গে বসছেন শেখ হাসিনা বগুড়ায় অভিযানে যুবলীগের ১০ নেতাকর্মী আটক ‘পাকিস্তানকে দুই টুকরো করেছিল কংগ্রেস, মোদির এটি জানা উচিত’ ফেসবুকের বিরুদ্ধে ৩৫ বিলিয়ন ডলারের ‘ক্লাস-অ্যাকশন’ মামলা এমপি শাওনের টাকার পাহাড় বার্লিনে বাংলাদেশ দূতাবাসে মুজিববর্ষ উদযাপন বিষয়ে সভা কাউন্সিলর রাজীবকে যুবলীগ থেকে বহিষ্কার মায়োর্কার কাছে বড় ব্যবধানে হারলো রিয়াল মাদ্রিদ ট্রাকের ধাক্কায় নবদম্পতি নিহত টেকনাফে বন্দুকযুদ্ধে ‘মাদক বিক্রেতা’ নিহত গিয়েছেন জরায়ু অপারেশনে, চিকিৎসক কেটে ফেললেন পায়ুপথ! কাউন্সিলর রাজীবের বিরুদ্ধে মামলার প্রস্তুতি কাউন্সিলর রাজীবকে নিয়ে র‌্যাবের অভিযান ঐক্যফ্রন্ট এখন ইস্যু খুঁজে পাচ্ছেন না: তথ্যমন্ত্রী পরীক্ষায় জালিয়াতি: এমপি বুবলীকে গণভবনে তলব করেছেন প্রধানমন্ত্রী বালিশকাণ্ডের দায় প্রকৌশলীদের সঙ্গে মন্ত্রণালয়েরও: আ.লীগ নেতা সবুর ‘অ্যাকশনএইড মিডিয়া অ্যাওয়ার্ড’ পেলেন ৫ সাংবাদিক দোয়া পাওয়ার জন্য রাজনীতি করি: শামীম ওসমান নেত্রকোনায় পেঁয়াজের দাম বেশি রাখায় ১০ হাজার টাকা জরিমানা আ.লীগ নেতার বিরুদ্ধে সরকারি চাল আত্মসাতের অভিযোগ মাথাপিছু আয়ে কয়েক বছরে ভারতকেও ছাড়াবে বাংলাদেশ: তথ্যমন্ত্রী