artk
রোববার, অক্টোবার ২০, ২০১৯ ১:২২   |  ৫,কার্তিক ১৪২৬

স্পোর্টস ডেস্ক

মঙ্গলবার, জুলাই ৯, ২০১৯ ১০:৪১

ফক্স স্পোর্টসের সেরা একাদশে শাকিব-মুশফিক মোস্তাফিজ

media

বিশ্বকাপের দ্বাদশ আসরের প্রথম পর্ব শেষে শিরোপার লড়াইয়ে টিকে আছে চার দল। টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ছয়টি দল। রাউন্ড রবিন লীগ শেষে বাদ পড়া ছয় দলের ক্রিকেটারদের মধ্য থেকে সেরা একাদশ গঠন করেছে অস্ট্রেলিয়াভিত্তিক ক্রীড়া সংবাদমাধ্যম ফক্স স্পোর্টস। এই একাদশে আছেন তিন বাংলাদেশি ক্রিকেটার। 

ক্যারিয়ারের অন্যতম সেরা সময় পার করা সাকিব আল হাসানের এই একাদশে থাকাটা অবধারিতই ছিল। আসরে আট ম্যাচে ৮৬.৫৭ গড়ে সাকিবের ব্যাট থেকে এসেছে ৬০৬ রান। টানা দুই শতক করেছিলেন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

এছাড়া হাফসেঞ্চুরি করেছেন পাঁচটি। বল হাতে আট ম্যাচে ৫.৩৯ ইকোনমিতে ১১ উইকেট শিকার করেছেন সাকিব। যেখানে আফগানিস্তানের বিপক্ষে তার সেরা বোলিং ২৯ রানের বিনিময়ে পাঁচ উইকেট। 

সাকিব ছাড়া এই একাদশে জায়গা পাওয়া বাকি দুই টাইগার ক্রিকেটার হলেন মুশফিকুর রহীম ও মোস্তাফিজুর রহমান। বিশ্বকাপের আট ম্যাচে মুশফিকের ব্যাট থেকে এসেছে ৩৬৭ রান। ব্যাটিং গড় ৫২.৪২ এবং স্ট্রাইক রেট ৯২.৬৭। সেঞ্চুরি ১টি, অস্ট্রেলিয়ার বিপক্ষে। মোস্তাফিজ উইকেট শিকার করেছেন আট ম্যাচে ২৪.২০ গড়ে ২০টি। যার মধ্যে ভারত ও পাকিস্তানের বিপক্ষে শেষ দুই ম্যাচেই নিয়েছেন পাঁচটি করে উইকেট। এই একাদশে পাকিস্তান থেকে আছেন সর্বোচ্চ চার জন ক্রিকেটার। শ্রীলঙ্কার আছেন দুই জন। দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ থেকে আছেন এক জন করে। আফগানিস্তানের কোনো ক্রিকেটারের জায়গা হয়নি ফক্সের একাদশে। 

উদ্বোধনী ব্যাটসম্যানের জায়গায় আছেন ৩০৫ রান সংগ্রহ করা ইমাম উল হক ও ২৭৩ রান করা কুসাল পেরেরা। তিন নম্বর পজিশনে সাকিব। চারে আছেন বাবর আজম (৪৭৪ রান)। মিডল অর্ডারে বাংলাদেশের মুশফিকের সঙ্গে আছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসি ও ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। তাদের দুইজনের ব্যাট হাতে সংগ্রহ যথাক্রমে ৩৮৭ ও ৩৬৭ রান। বোলিং আক্রমণের দায়িত্বে মোস্তাফিজের সঙ্গে আছেন ১৭ উইকেটশিকারি মোহাম্মদ আমির, ১৩ উইকেট শিকারি লাসিথ মালিঙ্গা ও ১৬ উইকেট শিকারি শাহীন আফ্রিদি। 

ফক্স স্পোর্টসের একাদশ

ইমাম-উল-হক (পাকিস্তান), কুসাল পেরেরা (শ্রীলঙ্কা), সাকিব আল হাসান (বাংলাদেশ), বাবর আজম (পাকিস্তান), ফাফ ডু প্লেসি (দক্ষিণ আফ্রিকা), মুশফিকুর রহীম (বাংলাদেশ), নিকোলাস পুরান (ওয়েস্ট ইন্ডিজ), মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ), মোহাম্মদ আমির (পাকিস্তান), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা), শাহীন শাহ আফ্রিদি (পাকিস্তান)।

হাইকোর্টে ৯ অতিরিক্ত বিচারপতি নিয়োগ মেনন মন্ত্রী হলে কি এ কথা বলতেন: কাদের পঁচাত্তরের হত্যাকাণ্ড কোনোভাবেই সমর্থন করি না: ছাত্রদল মিমকে ‘ডিম’ বলে ডাকায় শিশু খুন নবীকে আবমাননা :পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ৩, গুলিবিদ্ধ শতাধিক রাজধানীতে নতুন সিনেপ্লেক্সের যাত্রা বান্দরবানে নিজ বাড়িতে নারীকে গলা কেটে হত্যা বাগেরহাটে ছেলের ছুরিকাঘাতে মা নিহত র‌্যাবের জব্দ করা চাঁদাবাজির খাতায় ৫ নম্বরে মেননের নাম বিকেলে যুবলীগের সঙ্গে বসছেন শেখ হাসিনা বগুড়ায় অভিযানে যুবলীগের ১০ নেতাকর্মী আটক ‘পাকিস্তানকে দুই টুকরো করেছিল কংগ্রেস, মোদির এটি জানা উচিত’ ফেসবুকের বিরুদ্ধে ৩৫ বিলিয়ন ডলারের ‘ক্লাস-অ্যাকশন’ মামলা এমপি শাওনের টাকার পাহাড় বার্লিনে বাংলাদেশ দূতাবাসে মুজিববর্ষ উদযাপন বিষয়ে সভা কাউন্সিলর রাজীবকে যুবলীগ থেকে বহিষ্কার মায়োর্কার কাছে বড় ব্যবধানে হারলো রিয়াল মাদ্রিদ ট্রাকের ধাক্কায় নবদম্পতি নিহত টেকনাফে বন্দুকযুদ্ধে ‘মাদক বিক্রেতা’ নিহত গিয়েছেন জরায়ু অপারেশনে, চিকিৎসক কেটে ফেললেন পায়ুপথ! কাউন্সিলর রাজীবের বিরুদ্ধে মামলার প্রস্তুতি কাউন্সিলর রাজীবকে নিয়ে র‌্যাবের অভিযান ঐক্যফ্রন্ট এখন ইস্যু খুঁজে পাচ্ছেন না: তথ্যমন্ত্রী পরীক্ষায় জালিয়াতি: এমপি বুবলীকে গণভবনে তলব করেছেন প্রধানমন্ত্রী বালিশকাণ্ডের দায় প্রকৌশলীদের সঙ্গে মন্ত্রণালয়েরও: আ.লীগ নেতা সবুর ‘অ্যাকশনএইড মিডিয়া অ্যাওয়ার্ড’ পেলেন ৫ সাংবাদিক দোয়া পাওয়ার জন্য রাজনীতি করি: শামীম ওসমান নেত্রকোনায় পেঁয়াজের দাম বেশি রাখায় ১০ হাজার টাকা জরিমানা আ.লীগ নেতার বিরুদ্ধে সরকারি চাল আত্মসাতের অভিযোগ মাথাপিছু আয়ে কয়েক বছরে ভারতকেও ছাড়াবে বাংলাদেশ: তথ্যমন্ত্রী