artk
রোববার, জুলাই ২১, ২০১৯ ৯:৫৯   |  ৬,শ্রাবণ ১৪২৬

স্পোর্টস ডেস্ক

মঙ্গলবার, জুলাই ৯, ২০১৯ ১০:৪১

ফক্স স্পোর্টসের সেরা একাদশে শাকিব-মুশফিক মোস্তাফিজ

media

বিশ্বকাপের দ্বাদশ আসরের প্রথম পর্ব শেষে শিরোপার লড়াইয়ে টিকে আছে চার দল। টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ছয়টি দল। রাউন্ড রবিন লীগ শেষে বাদ পড়া ছয় দলের ক্রিকেটারদের মধ্য থেকে সেরা একাদশ গঠন করেছে অস্ট্রেলিয়াভিত্তিক ক্রীড়া সংবাদমাধ্যম ফক্স স্পোর্টস। এই একাদশে আছেন তিন বাংলাদেশি ক্রিকেটার। 

ক্যারিয়ারের অন্যতম সেরা সময় পার করা সাকিব আল হাসানের এই একাদশে থাকাটা অবধারিতই ছিল। আসরে আট ম্যাচে ৮৬.৫৭ গড়ে সাকিবের ব্যাট থেকে এসেছে ৬০৬ রান। টানা দুই শতক করেছিলেন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

এছাড়া হাফসেঞ্চুরি করেছেন পাঁচটি। বল হাতে আট ম্যাচে ৫.৩৯ ইকোনমিতে ১১ উইকেট শিকার করেছেন সাকিব। যেখানে আফগানিস্তানের বিপক্ষে তার সেরা বোলিং ২৯ রানের বিনিময়ে পাঁচ উইকেট। 

সাকিব ছাড়া এই একাদশে জায়গা পাওয়া বাকি দুই টাইগার ক্রিকেটার হলেন মুশফিকুর রহীম ও মোস্তাফিজুর রহমান। বিশ্বকাপের আট ম্যাচে মুশফিকের ব্যাট থেকে এসেছে ৩৬৭ রান। ব্যাটিং গড় ৫২.৪২ এবং স্ট্রাইক রেট ৯২.৬৭। সেঞ্চুরি ১টি, অস্ট্রেলিয়ার বিপক্ষে। মোস্তাফিজ উইকেট শিকার করেছেন আট ম্যাচে ২৪.২০ গড়ে ২০টি। যার মধ্যে ভারত ও পাকিস্তানের বিপক্ষে শেষ দুই ম্যাচেই নিয়েছেন পাঁচটি করে উইকেট। এই একাদশে পাকিস্তান থেকে আছেন সর্বোচ্চ চার জন ক্রিকেটার। শ্রীলঙ্কার আছেন দুই জন। দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ থেকে আছেন এক জন করে। আফগানিস্তানের কোনো ক্রিকেটারের জায়গা হয়নি ফক্সের একাদশে। 

উদ্বোধনী ব্যাটসম্যানের জায়গায় আছেন ৩০৫ রান সংগ্রহ করা ইমাম উল হক ও ২৭৩ রান করা কুসাল পেরেরা। তিন নম্বর পজিশনে সাকিব। চারে আছেন বাবর আজম (৪৭৪ রান)। মিডল অর্ডারে বাংলাদেশের মুশফিকের সঙ্গে আছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসি ও ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। তাদের দুইজনের ব্যাট হাতে সংগ্রহ যথাক্রমে ৩৮৭ ও ৩৬৭ রান। বোলিং আক্রমণের দায়িত্বে মোস্তাফিজের সঙ্গে আছেন ১৭ উইকেটশিকারি মোহাম্মদ আমির, ১৩ উইকেট শিকারি লাসিথ মালিঙ্গা ও ১৬ উইকেট শিকারি শাহীন আফ্রিদি। 

ফক্স স্পোর্টসের একাদশ

ইমাম-উল-হক (পাকিস্তান), কুসাল পেরেরা (শ্রীলঙ্কা), সাকিব আল হাসান (বাংলাদেশ), বাবর আজম (পাকিস্তান), ফাফ ডু প্লেসি (দক্ষিণ আফ্রিকা), মুশফিকুর রহীম (বাংলাদেশ), নিকোলাস পুরান (ওয়েস্ট ইন্ডিজ), মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ), মোহাম্মদ আমির (পাকিস্তান), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা), শাহীন শাহ আফ্রিদি (পাকিস্তান)।

সুষ্ঠু নির্বাচনের দাবিতে মস্কোতে হাজারো নাগরিকের বিক্ষোভ হৃদরোগে আক্রান্ত হয়ে মঞ্চেই মারা গেলেন ভারতীয় কৌতুকাভিনেতা নিজের পিস্তলের গুলিতে আহত ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা কুমিল্লায় টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত ছেলেধরা সন্দেহে পিটিয়ে হত্যা: ৫শ জনের বিরুদ্ধে মামলা পঞ্চগড়ে মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে দুই ছেলেসহ বাবার মৃত্যু হজক্যাম্পের আশপাশের রেস্তোরাঁয় পচা খাবার, জরিমানা ২৬ লাখ জনগণকে নিয়ে গণঅভ্যুত্থান ঘটাতে হবে: ফখরুল ট্রাম্পের দাবি নাকচ, এই সেই ইরানি ড্রোন! জামালপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত শ্বশুরকে হত্যা করে পলাতক জামাই ইনডোর এশিয়া কাপ হকিতে বাংলাদেশ সপ্তম আইনি লড়াইয়ে খালেদার মুক্তি নেই: গয়েশ্বর গণপিটুনির সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে কাদেরের মাথায় হাত বুলিয়ে রওশনের আশীর্বাদ ‘স্থানীয় হিন্দু-মুসলমানদের হয়রানি করছেন প্রিয়া সাহা’ দিল্লির ৩ বারের মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত মারা গেছেন মিন্নিকে আইনি সহায়তা দিতে বরগুনায় আসকের ৪ আইনজীবী প্রিয়া সাহার অভিযোগ নিয়ে যা বলল জামায়াত সাংবাদিক পাইলেই গুলি করে মারব: ছাত্রলীগ নেতা ইঞ্জিনে পাখির বাসা, দেড়মাস বসে থাকলেন ট্রাকচালক উইন্ডিজ সফরে না গিয়ে সেনাবাহিনীতে সময় দেবেন ধোনি ছেলেধরা সন্দেহে গণপিটুনি, প্রাণ গেলো ৩ জনের যে পরিচয়ে হোয়াইট হাউসে গিয়েছেন প্রিয়া সাহা টাইগারদের বিপক্ষে খেলেই অস্ট্রেলিয়ায় স্থায়ী হচ্ছেন মালিঙ্গা! পদ্মার পানি বাড়লে মধ্যাঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে বাসা ভাড়া নিয়ে দেহ ব্যবসা সৈয়দপুরে জনসমাগম দেখলেই সরকার আতঙ্কে শিউরে ওঠে: ফখরুল নেত্রী ও গণতন্ত্র মুক্ত করার আন্দোলন শুরু হয়েছে: দুদু আগস্টের মধ্যে মালয়েশিয়ার শ্রমবাজার উন্মুক্ত হবে: মন্ত্রী