artk
রোববার, অক্টোবার ২০, ২০১৯ ৩:০৯   |  ৪,কার্তিক ১৪২৬

ভোলা সংবাদদাতা

মঙ্গলবার, জুলাই ৯, ২০১৯ ১০:২১

সাগরে নিখোঁজ ভোলার ২৯ জেলের সন্ধান নেই, পরিবারে আর্তনাদ

media

নিখোঁজ জেলেদের পরিবারে চলছে আর্তনাদ

ভোলার চরফ্যাশন থেকে সাগরে মাছ ধরতে গিয়ে ঝড় ও উত্তাল ঢেউয়ের তোড়ে নিখোঁজ দুটি ট্রলারের ২৯ জেলের সন্ধান মঙ্গলবার সকাল পর্যন্তও পাওয়া যায় নি। এর মধ্যে ১৪ জেলেসহ শাজাহান মাঝির ট্রলার ডুবে যাওয়ার বিষয় নিশ্চিত বলে জানিয়েছেন দুলালহাট থানার ওসি মো. মিজানুর রহমান। ওই ১৪ জেলের পরিবারে চলছে আর্তনাদ। 

বৃষ্টি আর বৈরী আবহাওয়ার মধ্যে নিখোঁজদের সন্ধানে বিভিন্ন স্থানে ট্রলার নিয়ে ছুটছেন স্বজনরা। শাজাহান মাঝির ট্রলার থেকে নিখোঁজ হওয়া রবিউলের (১৮) পিতা শাহেলাম জানান, তার ৫ সন্তানের মধ্যে চার বছর আগে সাগরে মাছ ধরতে গিয়ে ট্রলার ডুবিতে একজন মারা যান। এবার আরো একজনের খোঁজ নেই। নিখোঁজ জামাল (৩০) ও রুবেলের (২৩) পিতা জাকির হোসেন জানান, তার দুই সন্তানের কোন খোঁজ পাচ্ছেন না। এদের বাড়ি নুরাবাদ ইউনিয়নের ফরিদাবাদ গ্রামে। ওই গ্রামের ১৪ জেলে গত বৃহস্পতিবার সকালে শাজাহান মাঝির ট্রলারযোগে সাগরে মাছ ধরতে যায়। ঢালচরের ৪০ কিলোমিটার দক্ষিণে এরা শনিবার ভোরে ঝড়ের কবলে পড়ে। এক পর্যায়ে ট্রলারটি ডুবে যায়। ওই সময় ওই এলাকা থেকে ফিরে আসা হান্নান মাঝি পুলিশকে জানিয়েছেন, শাহাজান মাঝির ট্রলারটি ডুবে যেতে তারা দেখেছেন। তিন দিনেও কেউ ফিরে আসে নি। ওই ট্রলারের জেলেরা হচ্ছেন শাজাহান মাঝি ( ৫৫), মো. হোসেন ( ৫০), মো. নাছির (৪৫), আব্দুল হাই (৩৫), মো. জাহাল হোসেন (৩০), মো. রুবেল ( ২৩), শাহাজান (৪০), রবিউল (১৮), আতাহার জমাদার ৫০), মো. জসিম ( ২৫), মো. কবির ( ৩০), মো. রহিজল ( ২৮), সুলতান মাঝি ( ৩৪), মো. জলিল ( ২৮), আব্দুল হক ( ৩০)। 

উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন ও ওসি মিজানুর রহমান নিখোঁজ জেলেদের বাড়ি গিয়ে শান্তনা দেন। একই সঙ্গে মাছ ঘাটে গিয়ে সকল জেলেকে লাইফ জ্যাকেট নিয়ে নদীতে যাওয়ার নির্দেশ দেন বলে জানান ওসি। 

অপরদিকে নিখোঁজ মনির মাঝির ট্রলারের জেলেরাও গতকাল পর্যন্ত ফিরে আসেনি বলে জানান মৎস্যজীবী সমিতির নেতারা। 

ঐক্যফ্রন্ট এখন ইস্যু খুঁজে পাচ্ছেন না: তথ্যমন্ত্রী পরীক্ষায় জালিয়াতি: এমপি বুবলীকে গণভবনে তলব করেছেন প্রধানমন্ত্রী বালিশকাণ্ডের দায় প্রকৌশলীদের সঙ্গে মন্ত্রণালয়েরও: আ.লীগ নেতা সবুর ‘অ্যাকশনএইড মিডিয়া অ্যাওয়ার্ড’ পেলেন ৫ সাংবাদিক দোয়া পাওয়ার জন্য রাজনীতি করি: শামীম ওসমান নেত্রকোনায় পেঁয়াজের দাম বেশি রাখায় ১০ হাজার টাকা জরিমানা আ.লীগ নেতার বিরুদ্ধে সরকারি চাল আত্মসাতের অভিযোগ মাথাপিছু আয়ে কয়েক বছরে ভারতকেও ছাড়াবে বাংলাদেশ: তথ্যমন্ত্রী এমপি বুবলীকে বহিষ্কার! আমি সাক্ষ্য দিচ্ছি, গত নির্বাচনে মানুষ ভোট দিতে পারেনি: মেনন ‘আবরার হত্যা প্রমাণ করে এদেশে ভিন্নমত পোষণ করলে তাকে হত্যা করা হয়’ জনগণের সঙ্গে রাষ্ট্রের বৈরী সম্পর্ক তৈরি হয়েছে: সিরাজুল ইসলাম চৌধুরী নকল ঠেকাতে ভারতের কলেজে অভিনব পদ্ধতি নিষাদ-নিনিত ছাড়াও শাওনের একটি পুত্র আছে! চট্টগ্রামে লিটনের পর নাঈমের সেঞ্চুরি বিএসএফ বাংলাদেশে এসে ‘বাহাদুরি’ দেখিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের বিপক্ষে বিশ্রামে থাকবেন কোহলি! আ.লীগের সহযোগী সংগঠনগুলোর কমিটি হবে নবীন-প্রবীণের সমন্বয়ে: কাদের গান গেয়ে ২০ লাখ টাকা জিতে নিলেন এই গৃহিনী ভারতের আর্থিক খাতে ফের ভয়াবহ পতন আসছে আইএসপিএবির স্বার্থ রক্ষায় কাজ করতে চায় ‘টিম ইউনাইটেড’ পেট ব্যথায় ২ যুবককে প্রেগন্যান্সি টেস্ট দিলেন চিকিৎসক! মঞ্চে নেহা কক্করকে জোর করে চুমু দিলেন প্রতিযোগী! এবার ফরিদপুরে বাবার হাতে তিন বছরের শিশুপুত্র খুন! অনশনে গৃহবধূ ভারতে ‘কল্কি বাবার’ আশ্রমে ৫শ কোটি টাকার অবৈধ সম্পদ সুদের টাকা না দেয়ায় ইমামকে হত্যার অভিযোগ দুর্নীতির বিরুদ্ধে অভিযান কন্টিনিউ করতেই হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘মিয়ানমারের কাছে রোহিঙ্গাদের মানবাধিকার রক্ষার নিশ্চয়তা চায় বাংলাদেশ’ স্থানীয়দের ধাওয়ায় ইলিশ নিয়ে পালাতে গিয়ে প্রাণ গেলো প্রবাসীর