artk
রোববার, অক্টোবার ২০, ২০১৯ ৩:০৮   |  ৪,কার্তিক ১৪২৬
মঙ্গলবার, জুলাই ৯, ২০১৯ ৯:২০

বেধড়ক পিটিয়ে বলানো হল ‘গো মাতা কি জয়’ (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক
media
ঘটনার শিকার ওই ২৪ জন ব্যক্তি মহারাষ্ট্রের একটি পশু মেলাতে রবিবার গবাদি পশু নিয়ে যাচ্ছিলেন। তাদের মধ্য প্রদেশের খন্ডওয়া জেলায় গো-রক্ষকের একটি দল নির্যাতন চালায়।

হাটে গবাদি পশু নিয়ে যাচ্ছিলেন ২৪ জনের একটি দল। পথিমধ্যে তারা আক্রমণের শিকার হলেন গো রক্ষকদের। অভিযোগ, তাদের রশি দিয়ে বেঁধে নির্যাতন করে ‘গো মাতা কি জয়’ স্লোগান দিতে বাধ্য করা হয়েছে। এই ঘটনা ঘটেছে ভারতের মধ্য প্রদেশে। খবর এনডিটিভির।

এই ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে দেশটির সামাজিক মাধ্যমে।

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, ঘটনার শিকার ওই ২৪ জন ব্যক্তি মহারাষ্ট্রের একটি পশু মেলাতে রবিবার গবাদি পশু নিয়ে যাচ্ছিলেন। তাদের মধ্য প্রদেশের খন্ডওয়া জেলায় গো-রক্ষকের একটি দল নির্যাতন চালায়।

ঘটনার শিকার ২৪ জন মধ্যপ্রদেশের খন্দওয়া, সেহোর, দেওয়াস ও হার্দা জেলার।এদের মধ্যে ৬ জন মুসলমান।

ভাইরাল হওয়া ভিডিও দেখা যায়, দলের ১৫ জনের হাত দড়ি দিয়ে বাঁধা অবস্থায় রাস্তা দিয়ে হাঁটু মুড়ে বসিয়ে ওই অবস্থাতেই চলতে বাধ্য করা হয়। তখনও তাঁদের মুখে তখন শোনা যাচ্ছে ‘গো মাতা কি জয়’।

ভিডিওটিতে আরও দেখা যায়, সাদা শার্টের ব্যক্তি মোবাইলে সবার মুখের ক্লোজআপ ছবি বা ভিডিও নিচ্ছে।

বার্তা সংস্থা পিটিআইয়ের তথ্যানুসারে, ওই এলাকায় গরু রক্ষা বিষয়ক নজরদারিকারীদের ১০০ সদস্য আছে। তারা সাভালিকেড়া গ্রামের।

তাদের অভিযোগ করেছে, এসব মানুষ ২০টি গবাদিপশুকে জবাই করার জন্য নিয়ে যাচ্ছিলো।

জেলা পুলিশ সুপারিনটেন্ডেন্ট শিবদয়াল সিং বলেছেন, ওইসব মানুষ গবাদিপশু নিজেদের বলে দাবি করেন। কিন্তু তারা তাদের এ দাবি প্রমাণ করতে পারেন নি। ২৪ জনের মধ্যে একজনও তাদের দাবির পক্ষে প্রমাণ দেখাতে পারেন নি। তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

তবে নির্যাতন চালানো ওইসব গো রক্ষাকারীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয় নি। এনিয়ে তদন্ত চলছে বলে খবরে বলা হয়েছে।

 

<<ভিডিওটি দেখতে এখনো ক্লিক করুন>>

ঐক্যফ্রন্ট এখন ইস্যু খুঁজে পাচ্ছেন না: তথ্যমন্ত্রী পরীক্ষায় জালিয়াতি: এমপি বুবলীকে গণভবনে তলব করেছেন প্রধানমন্ত্রী বালিশকাণ্ডের দায় প্রকৌশলীদের সঙ্গে মন্ত্রণালয়েরও: আ.লীগ নেতা সবুর ‘অ্যাকশনএইড মিডিয়া অ্যাওয়ার্ড’ পেলেন ৫ সাংবাদিক দোয়া পাওয়ার জন্য রাজনীতি করি: শামীম ওসমান নেত্রকোনায় পেঁয়াজের দাম বেশি রাখায় ১০ হাজার টাকা জরিমানা আ.লীগ নেতার বিরুদ্ধে সরকারি চাল আত্মসাতের অভিযোগ মাথাপিছু আয়ে কয়েক বছরে ভারতকেও ছাড়াবে বাংলাদেশ: তথ্যমন্ত্রী এমপি বুবলীকে বহিষ্কার! আমি সাক্ষ্য দিচ্ছি, গত নির্বাচনে মানুষ ভোট দিতে পারেনি: মেনন ‘আবরার হত্যা প্রমাণ করে এদেশে ভিন্নমত পোষণ করলে তাকে হত্যা করা হয়’ জনগণের সঙ্গে রাষ্ট্রের বৈরী সম্পর্ক তৈরি হয়েছে: সিরাজুল ইসলাম চৌধুরী নকল ঠেকাতে ভারতের কলেজে অভিনব পদ্ধতি নিষাদ-নিনিত ছাড়াও শাওনের একটি পুত্র আছে! চট্টগ্রামে লিটনের পর নাঈমের সেঞ্চুরি বিএসএফ বাংলাদেশে এসে ‘বাহাদুরি’ দেখিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের বিপক্ষে বিশ্রামে থাকবেন কোহলি! আ.লীগের সহযোগী সংগঠনগুলোর কমিটি হবে নবীন-প্রবীণের সমন্বয়ে: কাদের গান গেয়ে ২০ লাখ টাকা জিতে নিলেন এই গৃহিনী ভারতের আর্থিক খাতে ফের ভয়াবহ পতন আসছে আইএসপিএবির স্বার্থ রক্ষায় কাজ করতে চায় ‘টিম ইউনাইটেড’ পেট ব্যথায় ২ যুবককে প্রেগন্যান্সি টেস্ট দিলেন চিকিৎসক! মঞ্চে নেহা কক্করকে জোর করে চুমু দিলেন প্রতিযোগী! এবার ফরিদপুরে বাবার হাতে তিন বছরের শিশুপুত্র খুন! অনশনে গৃহবধূ ভারতে ‘কল্কি বাবার’ আশ্রমে ৫শ কোটি টাকার অবৈধ সম্পদ সুদের টাকা না দেয়ায় ইমামকে হত্যার অভিযোগ দুর্নীতির বিরুদ্ধে অভিযান কন্টিনিউ করতেই হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘মিয়ানমারের কাছে রোহিঙ্গাদের মানবাধিকার রক্ষার নিশ্চয়তা চায় বাংলাদেশ’ স্থানীয়দের ধাওয়ায় ইলিশ নিয়ে পালাতে গিয়ে প্রাণ গেলো প্রবাসীর