artk
রোববার, জুলাই ২১, ২০১৯ ৯:৫৯   |  ৬,শ্রাবণ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

সোমবার, জুলাই ৮, ২০১৯ ৮:০৪

স্বামীর বাইক থেকে টেনে নামিয়ে স্ত্রীকে গণধর্ষণ!

media

স্বামীর বাইক থেকে স্ত্রীকে টেনে হিঁচেড়ে নামিয়ে অপহরণ করে গণধর্ষণ করা হয়েছে।  এ বিষয়ে থানায় অভিযোগ করতে গেলে ‘থার্ড ডিগ্রি’-র হুমকি দিয়েছে পুলিশ। 

সম্প্রতি এমন ঘটনাই ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের মৈনপুরি জেলায়। আর এই ঘটনা সামনে আসার পরই ফের প্রশ্নের মুখে উত্তরপ্রদেশ পুলিশের ভূমিকা।

মৈনপুরি জেলায় এই গণধর্ষণের এই ঘটনাটি ঘটেছিল গত ৫ জুলাই। সেদিন রাতে ৯১ নম্বর জাতীয় সড়ক দিয়ে স্বামীর বাইকে করে মৈনপুরি যাচ্ছিলেন ওই মহিলা। তাদের পথ আটকায় একটি গাড়ি। সেখান থেকে তিন জন দুর্বৃত্ত নেমে এসে ওই মহিলার স্বামীর চোখে মরিচের গুঁড়ো ছিটিয়ে তাকে মারধর করে। তার পর ওই মহিলাকে অপহরণ করে গাড়িতে তুলে নেয়। তার পর গাড়ির ভিতর তাকে গণধর্ষণ করে। 

গণধর্ষণের পর ঘটনাস্থল থেকে কিছুটা দূরে ওই মহিলাকে ফেলে চলে যায় দুষ্কৃতকারীরা। ঘটনার পর সংজ্ঞা ফিরে এলে ওই মহিলার স্বামী পুলিশকে ফোন করে অভিযোগ জানান। কিন্তু অভিযোগ বিচওয়ান থানার পুলিশ ঘটনাস্থলে এলেও অভিযোগ নিতে অস্বীকার করে। উল্টে ওই ব্যক্তিকেই মিথ্যা কেসে ফাঁসিয়ে দেয়ার হুমকি দেন ওই থানার পুলিশকর্মীরা। সে সময় পুলিশের হাতে তিনি নিগৃহীতও হন বলে জানিয়েছেন ওই ব্যক্তি।

ঘটনার এক দিন পর ওই মহিলা থানায় যান এবং তার ওপর হওয়া অত্যাচারের কথা পুলিশকে বলেন। এ বার অভিযোগ গ্রহণ করতে বাধ্য হয় পুলিশ। এর পরই সামনে আসে ঘটনাটি। ঘটনার পর পরই পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ নিয়েও প্রশ্ন ওঠে। তার পরই এই থানার ইনচার্জ রাজেশ পাল সিংহ-সহ অন্য দুই অফিসারকে সাসপেন্ড করা হয়। 

এই ঘটনা নিয়ে মৈনপুরি জেলার এসপি ওম প্রকাশ সিংহ বলেছেন, ধর্ষণের অভিযোগ করে পুলিশে হাতে হেনস্থার জন্য তিন জন পুলিশ কর্মীকে সাসপেন্ড করা হয়েছে। যদিও অভিযোগকারিণীর ধর্ষণের প্রমাণ মেডিক্যাল রিপোর্টে পাওয়া যায়নি। কিন্তু আমরা বিষয়টির তদন্ত চালাচ্ছি।

সুষ্ঠু নির্বাচনের দাবিতে মস্কোতে হাজারো নাগরিকের বিক্ষোভ হৃদরোগে আক্রান্ত হয়ে মঞ্চেই মারা গেলেন ভারতীয় কৌতুকাভিনেতা নিজের পিস্তলের গুলিতে আহত ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা কুমিল্লায় টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত ছেলেধরা সন্দেহে পিটিয়ে হত্যা: ৫শ জনের বিরুদ্ধে মামলা পঞ্চগড়ে মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে দুই ছেলেসহ বাবার মৃত্যু হজক্যাম্পের আশপাশের রেস্তোরাঁয় পচা খাবার, জরিমানা ২৬ লাখ জনগণকে নিয়ে গণঅভ্যুত্থান ঘটাতে হবে: ফখরুল ট্রাম্পের দাবি নাকচ, এই সেই ইরানি ড্রোন! জামালপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত শ্বশুরকে হত্যা করে পলাতক জামাই ইনডোর এশিয়া কাপ হকিতে বাংলাদেশ সপ্তম আইনি লড়াইয়ে খালেদার মুক্তি নেই: গয়েশ্বর গণপিটুনির সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে কাদেরের মাথায় হাত বুলিয়ে রওশনের আশীর্বাদ ‘স্থানীয় হিন্দু-মুসলমানদের হয়রানি করছেন প্রিয়া সাহা’ দিল্লির ৩ বারের মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত মারা গেছেন মিন্নিকে আইনি সহায়তা দিতে বরগুনায় আসকের ৪ আইনজীবী প্রিয়া সাহার অভিযোগ নিয়ে যা বলল জামায়াত সাংবাদিক পাইলেই গুলি করে মারব: ছাত্রলীগ নেতা ইঞ্জিনে পাখির বাসা, দেড়মাস বসে থাকলেন ট্রাকচালক উইন্ডিজ সফরে না গিয়ে সেনাবাহিনীতে সময় দেবেন ধোনি ছেলেধরা সন্দেহে গণপিটুনি, প্রাণ গেলো ৩ জনের যে পরিচয়ে হোয়াইট হাউসে গিয়েছেন প্রিয়া সাহা টাইগারদের বিপক্ষে খেলেই অস্ট্রেলিয়ায় স্থায়ী হচ্ছেন মালিঙ্গা! পদ্মার পানি বাড়লে মধ্যাঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে বাসা ভাড়া নিয়ে দেহ ব্যবসা সৈয়দপুরে জনসমাগম দেখলেই সরকার আতঙ্কে শিউরে ওঠে: ফখরুল নেত্রী ও গণতন্ত্র মুক্ত করার আন্দোলন শুরু হয়েছে: দুদু আগস্টের মধ্যে মালয়েশিয়ার শ্রমবাজার উন্মুক্ত হবে: মন্ত্রী