artk
রোববার, অক্টোবার ২০, ২০১৯ ১:৩০   |  ৫,কার্তিক ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

সোমবার, জুলাই ৮, ২০১৯ ৭:৩১

এবার জর্ডানে নিষিদ্ধ হলো পাবজি গেম

media

বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় অনলাইন গেম পাবজি নিষিদ্ধ করেছে জর্ডান। গেমটি দেশের মানুষের মনে বিরূপ প্রভাব ফেলছে-এমন কারণ দেখিয়ে দেশটির সরকার তা নিষিদ্ধ করেছে। খবর এনডিটিভির।

বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় অনলাইন গেম পাবজি নিষিদ্ধ করেছে জর্ডান। গেমটি দেশের মানুষের মনে বিরূপ প্রভাব ফেলছে-এমন কারণ দেখিয়ে দেশটির সরকার তা নিষিদ্ধ করেছে। খবর এনডিটিভির।

গত শনিবার থেকে জর্ডানের টেলিকম নিয়ন্ত্রণকারী সংস্থা নতুন আইনটি কার্যকর করা শুরু করেছে। ইতোমধ্যেই দেশের নাগরিকদের এই গেম না খেলার নির্দেশ দেয়া হয়েছে।

অনলাইন গেম প্লেয়ার আননোন’স ব্যাটলগ্রাউন্ডস (পাবজি) তরুন প্রজন্মের মনে বিরুপ প্রভাব ফেলছে-জর্ডানের মনোবিদরা অনেক দিন ধরেই সরকারের কাছে এমন অভিযোগ জানিয়ে আসছেন। বিষয়টি বিবেচনায় নিয়ে সরকার অবশেষে গেমটি বন্ধ করল।

ইতোমধ্যেই ইরাক, নেপাল ও ভারতের গুজরাটে পাবজি খেলা নিষিদ্ধ হয়েছে। সেই তালিকায় এবার জর্ডনের নাম যোগ হল। পাবজি খেলার সময় যুদ্ধক্ষেত্রে একের পর এক খেলোয়াড়কে নিহত করতে হয়। বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় গেম এটি।

অনলাইনে একাধিক ব্যক্তি মিলে খেলতে হয় এই গেম। একটি নির্জন দ্বীপে অন্যদের হত্যা করে নিজেকে টিকে থাকতে হয় গেমটিতে। শেষ পর্যন্ত যে ব্যক্তি বা দল জীবিত থাকে, সে-ই বিজয়ী হয়।

হাইকোর্টে ৯ অতিরিক্ত বিচারপতি নিয়োগ মেনন মন্ত্রী হলে কি এ কথা বলতেন: কাদের পঁচাত্তরের হত্যাকাণ্ড কোনোভাবেই সমর্থন করি না: ছাত্রদল মিমকে ‘ডিম’ বলে ডাকায় শিশু খুন নবীকে আবমাননা :পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ৩, গুলিবিদ্ধ শতাধিক রাজধানীতে নতুন সিনেপ্লেক্সের যাত্রা বান্দরবানে নিজ বাড়িতে নারীকে গলা কেটে হত্যা বাগেরহাটে ছেলের ছুরিকাঘাতে মা নিহত র‌্যাবের জব্দ করা চাঁদাবাজির খাতায় ৫ নম্বরে মেননের নাম বিকেলে যুবলীগের সঙ্গে বসছেন শেখ হাসিনা বগুড়ায় অভিযানে যুবলীগের ১০ নেতাকর্মী আটক ‘পাকিস্তানকে দুই টুকরো করেছিল কংগ্রেস, মোদির এটি জানা উচিত’ ফেসবুকের বিরুদ্ধে ৩৫ বিলিয়ন ডলারের ‘ক্লাস-অ্যাকশন’ মামলা এমপি শাওনের টাকার পাহাড় বার্লিনে বাংলাদেশ দূতাবাসে মুজিববর্ষ উদযাপন বিষয়ে সভা কাউন্সিলর রাজীবকে যুবলীগ থেকে বহিষ্কার মায়োর্কার কাছে বড় ব্যবধানে হারলো রিয়াল মাদ্রিদ ট্রাকের ধাক্কায় নবদম্পতি নিহত টেকনাফে বন্দুকযুদ্ধে ‘মাদক বিক্রেতা’ নিহত গিয়েছেন জরায়ু অপারেশনে, চিকিৎসক কেটে ফেললেন পায়ুপথ! কাউন্সিলর রাজীবের বিরুদ্ধে মামলার প্রস্তুতি কাউন্সিলর রাজীবকে নিয়ে র‌্যাবের অভিযান ঐক্যফ্রন্ট এখন ইস্যু খুঁজে পাচ্ছেন না: তথ্যমন্ত্রী পরীক্ষায় জালিয়াতি: এমপি বুবলীকে গণভবনে তলব করেছেন প্রধানমন্ত্রী বালিশকাণ্ডের দায় প্রকৌশলীদের সঙ্গে মন্ত্রণালয়েরও: আ.লীগ নেতা সবুর ‘অ্যাকশনএইড মিডিয়া অ্যাওয়ার্ড’ পেলেন ৫ সাংবাদিক দোয়া পাওয়ার জন্য রাজনীতি করি: শামীম ওসমান নেত্রকোনায় পেঁয়াজের দাম বেশি রাখায় ১০ হাজার টাকা জরিমানা আ.লীগ নেতার বিরুদ্ধে সরকারি চাল আত্মসাতের অভিযোগ মাথাপিছু আয়ে কয়েক বছরে ভারতকেও ছাড়াবে বাংলাদেশ: তথ্যমন্ত্রী