artk
রোববার, অক্টোবার ২০, ২০১৯ ৩:০৮   |  ৪,কার্তিক ১৪২৬

বিনোদন রিপোর্টার

সোমবার, জুলাই ৮, ২০১৯ ১২:৪৭

এলআরবি ভেঙেই গেলো

media

কদিন ধরেই জল্পনাকল্পনা চলছিল- এলআরবি কি ভেঙেই গেল। অবশেষে নিশ্চিত, ভেঙেই গেছে এলআরবি। 

আইয়ুব বাচ্চুর দীর্ঘদিনের চার সঙ্গী দুই ভাগে ভাগ হয়ে গেছেন। দুজন এক দিকে, বাকি দুজন অন্যদিকে। 

গিটারিস্ট মাসুদ ও ব্যবস্থাপক শামীম আর এলআরবির সঙ্গে আর নেই। অন্যদিকে, এলআরবি নিয়ে এগোতে চান ড্রামার রোমেল ও প্রতিষ্ঠাতা সদস্য গিটারিস্ট স্বপন। 

রোববার রাতে সদস্যদের সঙ্গে কথা বললে তারা বিষয়টি নিশ্চিত করেন।

আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর এলআরবি নিয়ে চিন্তিত ব্যান্ডটির ভক্তরা। তাদের চিন্তা ছিল, এখন কী করে এলআরবি চলবে? অনেক শঙ্কার মাঝে হঠাৎ জানা গেল, বালাম এলআরবি ব্যান্ডের নতুন ভোকাল। এমন ঘোষণায় চমকে ওঠেন সবাই। এরপর সামাজিক যোগাযোগমাধ্যমেও তীব্র সমালোচনার মুখে পড়েন বালাম। বালামকে নিয়ে এলআরবি সদস্যরা দলের নাম বদল করতে বাধ্য হন।

সম্প্রতি এলআরবি সদস্যরাসহ নাম বদলে ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ গঠন করেন। এ বিষয়েও অনেক জল ঘোলা হয়। এলআরবি ব্যান্ডে বালামের অন্তর্ভুক্তির পর ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’র ঘটনা চলার মধ্যেই পরিবারের পক্ষ থেকে এ বছর ১৭ এপ্রিল ছেলে আহনাফ তাজওয়ার আইয়ুব জানান, এলআরবি অথবা ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’র সদস্যরা চাইলে এলআরবি নামে গান করতে পারেন। এ নিয়ে তাদের কোনো বাধা নেই। এরপর এলআরবি সদস্যরা বালামকে নিয়ে এগিয়ে যাওয়ার ঘোষণা দেন। কিন্তু কিছুদিন ধরে দৃশ্যপট বদলাতে থাকে। ব্যান্ডের সদস্যদের একে অপরের মধ্যে অনাস্থা তৈরি হতে থাকে।

এলআরবি ব্যবস্থাপক শামীম আহমেদ বলেন, “আমি আর এলআরবির সঙ্গে নেই। যারা আছেন তাদের জন্য শুভকামনা।” কখনো এলআরবি নিয়ে আবার গানের দল করার চিন্তাভাবনা আছে কিনা এ প্রশ্নে শামীম বলেন, “সে রকম কোনো চিন্তাভাবনা নেই।”

মাসুদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “এলআরবি আসলে কার? আমি তো বলব, বস (আইয়ুব বাচ্চু) নেই, এলআরবিও নেই।”

এদিকে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বালাম আর এলআরবি কিংবা ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ কোনোটির সঙ্গে নেই। তিনি তাঁর মতো করে আবার গানের জগতে ব্যস্ত হয়ে উঠেছেন। এরই মধ্যে স্টেজ শোও শুরু করেছেন।

রোমেল বলেন, “আমরা এলআরবি নিয়ে এগিয়ে যেতে চাই। একটা কথাই আবার বলব, প্রতিষ্ঠাতা সদস্য আইয়ুব বাচ্চু ভাইয়ের পরই আছেন স্বপন ভাই। আমরা একসঙ্গে আছি। যত দিন বেঁচে থাকি, মঞ্চে বাচ্চু ভাইয়ের রুপালি গিটার ও মাইক্রোফোন স্ট্যান্ড সব সময় থাকবে। আমরা ভাবব, তিনি আমাদের সঙ্গেই আছেন।”

এলআরবি ব্যান্ডে বর্তমান লাইনআপ কী? ড্রামার রোমেল বলেন, ‘স্বপন ভাই ছাড়াও অতিথি হিসেবে বেহালায় সুনীল চন্দ্র দাস থাকবেন। এ ছাড়া অতিথি ভোকাল নিয়ে আমরা মঞ্চে গান গাইব। সেভাবেই সবকিছু সাজানো হচ্ছে। বসকে (আইয়ুব বাচ্চু) সঙ্গী করে এলআরবি নিয়ে এগিয়ে যেতে চাই।”

ঐক্যফ্রন্ট এখন ইস্যু খুঁজে পাচ্ছেন না: তথ্যমন্ত্রী পরীক্ষায় জালিয়াতি: এমপি বুবলীকে গণভবনে তলব করেছেন প্রধানমন্ত্রী বালিশকাণ্ডের দায় প্রকৌশলীদের সঙ্গে মন্ত্রণালয়েরও: আ.লীগ নেতা সবুর ‘অ্যাকশনএইড মিডিয়া অ্যাওয়ার্ড’ পেলেন ৫ সাংবাদিক দোয়া পাওয়ার জন্য রাজনীতি করি: শামীম ওসমান নেত্রকোনায় পেঁয়াজের দাম বেশি রাখায় ১০ হাজার টাকা জরিমানা আ.লীগ নেতার বিরুদ্ধে সরকারি চাল আত্মসাতের অভিযোগ মাথাপিছু আয়ে কয়েক বছরে ভারতকেও ছাড়াবে বাংলাদেশ: তথ্যমন্ত্রী এমপি বুবলীকে বহিষ্কার! আমি সাক্ষ্য দিচ্ছি, গত নির্বাচনে মানুষ ভোট দিতে পারেনি: মেনন ‘আবরার হত্যা প্রমাণ করে এদেশে ভিন্নমত পোষণ করলে তাকে হত্যা করা হয়’ জনগণের সঙ্গে রাষ্ট্রের বৈরী সম্পর্ক তৈরি হয়েছে: সিরাজুল ইসলাম চৌধুরী নকল ঠেকাতে ভারতের কলেজে অভিনব পদ্ধতি নিষাদ-নিনিত ছাড়াও শাওনের একটি পুত্র আছে! চট্টগ্রামে লিটনের পর নাঈমের সেঞ্চুরি বিএসএফ বাংলাদেশে এসে ‘বাহাদুরি’ দেখিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের বিপক্ষে বিশ্রামে থাকবেন কোহলি! আ.লীগের সহযোগী সংগঠনগুলোর কমিটি হবে নবীন-প্রবীণের সমন্বয়ে: কাদের গান গেয়ে ২০ লাখ টাকা জিতে নিলেন এই গৃহিনী ভারতের আর্থিক খাতে ফের ভয়াবহ পতন আসছে আইএসপিএবির স্বার্থ রক্ষায় কাজ করতে চায় ‘টিম ইউনাইটেড’ পেট ব্যথায় ২ যুবককে প্রেগন্যান্সি টেস্ট দিলেন চিকিৎসক! মঞ্চে নেহা কক্করকে জোর করে চুমু দিলেন প্রতিযোগী! এবার ফরিদপুরে বাবার হাতে তিন বছরের শিশুপুত্র খুন! অনশনে গৃহবধূ ভারতে ‘কল্কি বাবার’ আশ্রমে ৫শ কোটি টাকার অবৈধ সম্পদ সুদের টাকা না দেয়ায় ইমামকে হত্যার অভিযোগ দুর্নীতির বিরুদ্ধে অভিযান কন্টিনিউ করতেই হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘মিয়ানমারের কাছে রোহিঙ্গাদের মানবাধিকার রক্ষার নিশ্চয়তা চায় বাংলাদেশ’ স্থানীয়দের ধাওয়ায় ইলিশ নিয়ে পালাতে গিয়ে প্রাণ গেলো প্রবাসীর