artk
মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ ১১:১০   |  ১,শ্রাবণ ১৪২৬

বিনোদন রিপোর্টার

সোমবার, জুলাই ৮, ২০১৯ ১২:৪৭

এলআরবি ভেঙেই গেলো

media

কদিন ধরেই জল্পনাকল্পনা চলছিল- এলআরবি কি ভেঙেই গেল। অবশেষে নিশ্চিত, ভেঙেই গেছে এলআরবি। 

আইয়ুব বাচ্চুর দীর্ঘদিনের চার সঙ্গী দুই ভাগে ভাগ হয়ে গেছেন। দুজন এক দিকে, বাকি দুজন অন্যদিকে। 

গিটারিস্ট মাসুদ ও ব্যবস্থাপক শামীম আর এলআরবির সঙ্গে আর নেই। অন্যদিকে, এলআরবি নিয়ে এগোতে চান ড্রামার রোমেল ও প্রতিষ্ঠাতা সদস্য গিটারিস্ট স্বপন। 

রোববার রাতে সদস্যদের সঙ্গে কথা বললে তারা বিষয়টি নিশ্চিত করেন।

আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর এলআরবি নিয়ে চিন্তিত ব্যান্ডটির ভক্তরা। তাদের চিন্তা ছিল, এখন কী করে এলআরবি চলবে? অনেক শঙ্কার মাঝে হঠাৎ জানা গেল, বালাম এলআরবি ব্যান্ডের নতুন ভোকাল। এমন ঘোষণায় চমকে ওঠেন সবাই। এরপর সামাজিক যোগাযোগমাধ্যমেও তীব্র সমালোচনার মুখে পড়েন বালাম। বালামকে নিয়ে এলআরবি সদস্যরা দলের নাম বদল করতে বাধ্য হন।

সম্প্রতি এলআরবি সদস্যরাসহ নাম বদলে ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ গঠন করেন। এ বিষয়েও অনেক জল ঘোলা হয়। এলআরবি ব্যান্ডে বালামের অন্তর্ভুক্তির পর ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’র ঘটনা চলার মধ্যেই পরিবারের পক্ষ থেকে এ বছর ১৭ এপ্রিল ছেলে আহনাফ তাজওয়ার আইয়ুব জানান, এলআরবি অথবা ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’র সদস্যরা চাইলে এলআরবি নামে গান করতে পারেন। এ নিয়ে তাদের কোনো বাধা নেই। এরপর এলআরবি সদস্যরা বালামকে নিয়ে এগিয়ে যাওয়ার ঘোষণা দেন। কিন্তু কিছুদিন ধরে দৃশ্যপট বদলাতে থাকে। ব্যান্ডের সদস্যদের একে অপরের মধ্যে অনাস্থা তৈরি হতে থাকে।

এলআরবি ব্যবস্থাপক শামীম আহমেদ বলেন, “আমি আর এলআরবির সঙ্গে নেই। যারা আছেন তাদের জন্য শুভকামনা।” কখনো এলআরবি নিয়ে আবার গানের দল করার চিন্তাভাবনা আছে কিনা এ প্রশ্নে শামীম বলেন, “সে রকম কোনো চিন্তাভাবনা নেই।”

মাসুদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “এলআরবি আসলে কার? আমি তো বলব, বস (আইয়ুব বাচ্চু) নেই, এলআরবিও নেই।”

এদিকে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বালাম আর এলআরবি কিংবা ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ কোনোটির সঙ্গে নেই। তিনি তাঁর মতো করে আবার গানের জগতে ব্যস্ত হয়ে উঠেছেন। এরই মধ্যে স্টেজ শোও শুরু করেছেন।

রোমেল বলেন, “আমরা এলআরবি নিয়ে এগিয়ে যেতে চাই। একটা কথাই আবার বলব, প্রতিষ্ঠাতা সদস্য আইয়ুব বাচ্চু ভাইয়ের পরই আছেন স্বপন ভাই। আমরা একসঙ্গে আছি। যত দিন বেঁচে থাকি, মঞ্চে বাচ্চু ভাইয়ের রুপালি গিটার ও মাইক্রোফোন স্ট্যান্ড সব সময় থাকবে। আমরা ভাবব, তিনি আমাদের সঙ্গেই আছেন।”

এলআরবি ব্যান্ডে বর্তমান লাইনআপ কী? ড্রামার রোমেল বলেন, ‘স্বপন ভাই ছাড়াও অতিথি হিসেবে বেহালায় সুনীল চন্দ্র দাস থাকবেন। এ ছাড়া অতিথি ভোকাল নিয়ে আমরা মঞ্চে গান গাইব। সেভাবেই সবকিছু সাজানো হচ্ছে। বসকে (আইয়ুব বাচ্চু) সঙ্গী করে এলআরবি নিয়ে এগিয়ে যেতে চাই।”

অর্থ আত্মসাতের মামলায় ফারইস্ট কো-অপারেটিভের চেয়ারম্যান গ্রেপ্তার রংপুরে নেওয়া হচ্ছে এরশাদের মরদেহ শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের কোচ সুজন মেহেরপুরে টানা ষষ্ঠ দিনের মতো বাস চলাচল বন্ধ যে তেল মুখে মাখলে বয়স বাড়বে না অনবরত হাঁচি হলে যা করবেন ফাইভ-জি নেটওয়ার্ক কি ক্যান্সারের ঝুঁকি বাড়াবে? রাজশাহীতে বন্দুকযুদ্ধের সময় ‘পানিতে ডুবে’ মাদক ব্যবসায়ীর মৃত্যু রাজধানীতে ১৯ লাখ জাল রুপিসহ গ্রেপ্তার ৩ ৩৭তম বিসিএসের সবাই চাকরি পাচ্ছেন শেরপুরে বন্যার কারণে ৪২ বিদ্যালয় বন্ধ ঘোষণা নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ডেঙ্গু নিয়ন্ত্রণে কার্যকর নতুন টিকা ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট ২৯ জুলাই বিএনপি ডিজিটাল বাংলাদেশ বোঝে না, ডিজিটাল চুরি বোঝে: তথ্যমন্ত্রী বিদিশাও বললেন, তাই যেন হয় কুড়িগ্রামে পানিতে ডুবে ৫ শিশুর মৃত্যু টমেটো ছাড়াই তৈরি হচ্ছে টমেটো সস, জরিমানা ২০ লাখ মাদ্রাসার ভেতরেই মন্দির! সেই ছয় রান নিয়ে বিতর্ক চলছেই হজ ব্যবস্থাপনার কাজে সৌদি যাচ্ছেন সিইসি চড়া দামের ইলেকট্রিক বাইক আনছে হার্লে ডেভিডসন পাটকলের সাড়ে ৭ কোটি টাকা আত্মসাত: ৩ জনের বিরুদ্ধে চার্জশিট সামনে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি সিরাজগঞ্জে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ নিহত ৯ আইসিসির বিশ্বকাপ একাদশে সাকিব আল হাসান রামপুরায় ভারতীয় জাল রুপি তৈরির কারখানার সন্ধান শ্রীলংকা সফরে টাইগারদের প্রধান কোচ সুজন-আকরাম আফগানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও জিততে পারেনি বাংলাদেশ মেয়াদোত্তীর্ণ লবণ বিক্রির দায়ে ৩ দোকানিকে জরিমানা