artk
রোববার, অক্টোবার ২০, ২০১৯ ৩:০৫   |  ৪,কার্তিক ১৪২৬
শনিবার, জুলাই ৬, ২০১৯ ৫:৩৪

এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত: জি এম কাদের

স্টাফ রিপোর্টার
media

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের)।

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের)।

 শনিবার দুপুর ১২টায় জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে এরশাদের শারীরিক অবস্থা গণমাধ্যম কর্মীদের সামনে ব্রিফ করেন কাদের।

গত ২২ জুন থেকে এরশাদ সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন আছে এরশাদ। গত বৃহস্পতিবার থেকে এরশাদকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

চিকিৎসকদের বরাত দিয়ে আজ জি এম কাদের বলেন, গত দুই দিন ধরে এরশাদকে ডায়ালাইসিস (হেমো ডায়া ফিল্টারেশন এবং হেমো পারফিউশন) দেওয়া হচ্ছে। এতে এরশাদের শরীর থেকে অপ্রয়োজনীয় পানি বের করা হচ্ছে এবং ইনফেকশন নিয়ন্ত্রণ করা হচ্ছে। কাদের বলেন ‘চিকিৎসকেরা আশাবাদী, অত্যাধুনিক চিকিৎসায় এরশাদ সুস্থ হয়ে উঠতে পারেন। তবে তার অবস্থা এখনো শঙ্কামুক্ত নয়।’

গণমাধ্যম কর্মীদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, সিএমএইচের চিকিৎসকেরা এরশাদের শারীরিক পরীক্ষা-নিরীক্ষার সকল রিপোর্ট সিঙ্গাপুরে পাঠিয়েছেন। কিন্তু সিঙ্গাপুরের বিশেষজ্ঞরা এরশাদকে সিঙ্গাপুরে পাঠানোর বিষয়ে নিরুৎসাহিত করেছেন। কাদের বলেন, কৃত্রিম ভাবে এরশাদের শ্বাস-প্রশ্বাস চলেছে, তার শারীরিক অবস্থা স্বাভাবিক হলে কৃত্রিম সাপোর্ট খুলে ফেলা হবে।

সারা দেশের মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডায় গতকাল ধর্মপ্রাণ মানুষ এরশাদের রোগমুক্তি এবং সুস্থতা কামনায় প্রার্থনা করেছেন। এ জন্য কাদের ব্যক্তিগত, পারিবারিক এবং জাতীয় পার্টির নেতা-কর্মীদের পক্ষ থেকে দেশবাসীকে কৃতজ্ঞতা জানান। কাদের বলেন, গতকাল শুক্রবার হুসেইন মুহম্মদ এরশাদের চিকিৎসায় রক্ত প্রয়োজন—এমন সংবাদে হাজারো মানুষ সিএমএইচে উপস্থিত হয়েছেন। তারা চিকিৎসকদের কাছে তাদের নাম-ঠিকানা দিয়ে এসেছেন। এরশাদকে রক্ত দিতে সাধারণ মানুষ অভূতপূর্ব সাড়া দিয়েছেন। যারা রক্ত দিয়েছেন এবং রক্ত দিতে চেয়েছেন তাদের কাছেও কৃতজ্ঞতা জানান জি এম কাদের।

এ ব্রিফিংয়ের সময় জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এরশাদের রোগমুক্তি এবং সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন।

 

ঐক্যফ্রন্ট এখন ইস্যু খুঁজে পাচ্ছেন না: তথ্যমন্ত্রী পরীক্ষায় জালিয়াতি: এমপি বুবলীকে গণভবনে তলব করেছেন প্রধানমন্ত্রী বালিশকাণ্ডের দায় প্রকৌশলীদের সঙ্গে মন্ত্রণালয়েরও: আ.লীগ নেতা সবুর ‘অ্যাকশনএইড মিডিয়া অ্যাওয়ার্ড’ পেলেন ৫ সাংবাদিক দোয়া পাওয়ার জন্য রাজনীতি করি: শামীম ওসমান নেত্রকোনায় পেঁয়াজের দাম বেশি রাখায় ১০ হাজার টাকা জরিমানা আ.লীগ নেতার বিরুদ্ধে সরকারি চাল আত্মসাতের অভিযোগ মাথাপিছু আয়ে কয়েক বছরে ভারতকেও ছাড়াবে বাংলাদেশ: তথ্যমন্ত্রী এমপি বুবলীকে বহিষ্কার! আমি সাক্ষ্য দিচ্ছি, গত নির্বাচনে মানুষ ভোট দিতে পারেনি: মেনন ‘আবরার হত্যা প্রমাণ করে এদেশে ভিন্নমত পোষণ করলে তাকে হত্যা করা হয়’ জনগণের সঙ্গে রাষ্ট্রের বৈরী সম্পর্ক তৈরি হয়েছে: সিরাজুল ইসলাম চৌধুরী নকল ঠেকাতে ভারতের কলেজে অভিনব পদ্ধতি নিষাদ-নিনিত ছাড়াও শাওনের একটি পুত্র আছে! চট্টগ্রামে লিটনের পর নাঈমের সেঞ্চুরি বিএসএফ বাংলাদেশে এসে ‘বাহাদুরি’ দেখিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের বিপক্ষে বিশ্রামে থাকবেন কোহলি! আ.লীগের সহযোগী সংগঠনগুলোর কমিটি হবে নবীন-প্রবীণের সমন্বয়ে: কাদের গান গেয়ে ২০ লাখ টাকা জিতে নিলেন এই গৃহিনী ভারতের আর্থিক খাতে ফের ভয়াবহ পতন আসছে আইএসপিএবির স্বার্থ রক্ষায় কাজ করতে চায় ‘টিম ইউনাইটেড’ পেট ব্যথায় ২ যুবককে প্রেগন্যান্সি টেস্ট দিলেন চিকিৎসক! মঞ্চে নেহা কক্করকে জোর করে চুমু দিলেন প্রতিযোগী! এবার ফরিদপুরে বাবার হাতে তিন বছরের শিশুপুত্র খুন! অনশনে গৃহবধূ ভারতে ‘কল্কি বাবার’ আশ্রমে ৫শ কোটি টাকার অবৈধ সম্পদ সুদের টাকা না দেয়ায় ইমামকে হত্যার অভিযোগ দুর্নীতির বিরুদ্ধে অভিযান কন্টিনিউ করতেই হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘মিয়ানমারের কাছে রোহিঙ্গাদের মানবাধিকার রক্ষার নিশ্চয়তা চায় বাংলাদেশ’ স্থানীয়দের ধাওয়ায় ইলিশ নিয়ে পালাতে গিয়ে প্রাণ গেলো প্রবাসীর