artk
মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ ১১:০৮   |  ১,শ্রাবণ ১৪২৬
শনিবার, জুলাই ৬, ২০১৯ ৫:৩৪

এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত: জি এম কাদের

স্টাফ রিপোর্টার
media

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের)।

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের)।

 শনিবার দুপুর ১২টায় জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে এরশাদের শারীরিক অবস্থা গণমাধ্যম কর্মীদের সামনে ব্রিফ করেন কাদের।

গত ২২ জুন থেকে এরশাদ সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন আছে এরশাদ। গত বৃহস্পতিবার থেকে এরশাদকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

চিকিৎসকদের বরাত দিয়ে আজ জি এম কাদের বলেন, গত দুই দিন ধরে এরশাদকে ডায়ালাইসিস (হেমো ডায়া ফিল্টারেশন এবং হেমো পারফিউশন) দেওয়া হচ্ছে। এতে এরশাদের শরীর থেকে অপ্রয়োজনীয় পানি বের করা হচ্ছে এবং ইনফেকশন নিয়ন্ত্রণ করা হচ্ছে। কাদের বলেন ‘চিকিৎসকেরা আশাবাদী, অত্যাধুনিক চিকিৎসায় এরশাদ সুস্থ হয়ে উঠতে পারেন। তবে তার অবস্থা এখনো শঙ্কামুক্ত নয়।’

গণমাধ্যম কর্মীদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, সিএমএইচের চিকিৎসকেরা এরশাদের শারীরিক পরীক্ষা-নিরীক্ষার সকল রিপোর্ট সিঙ্গাপুরে পাঠিয়েছেন। কিন্তু সিঙ্গাপুরের বিশেষজ্ঞরা এরশাদকে সিঙ্গাপুরে পাঠানোর বিষয়ে নিরুৎসাহিত করেছেন। কাদের বলেন, কৃত্রিম ভাবে এরশাদের শ্বাস-প্রশ্বাস চলেছে, তার শারীরিক অবস্থা স্বাভাবিক হলে কৃত্রিম সাপোর্ট খুলে ফেলা হবে।

সারা দেশের মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডায় গতকাল ধর্মপ্রাণ মানুষ এরশাদের রোগমুক্তি এবং সুস্থতা কামনায় প্রার্থনা করেছেন। এ জন্য কাদের ব্যক্তিগত, পারিবারিক এবং জাতীয় পার্টির নেতা-কর্মীদের পক্ষ থেকে দেশবাসীকে কৃতজ্ঞতা জানান। কাদের বলেন, গতকাল শুক্রবার হুসেইন মুহম্মদ এরশাদের চিকিৎসায় রক্ত প্রয়োজন—এমন সংবাদে হাজারো মানুষ সিএমএইচে উপস্থিত হয়েছেন। তারা চিকিৎসকদের কাছে তাদের নাম-ঠিকানা দিয়ে এসেছেন। এরশাদকে রক্ত দিতে সাধারণ মানুষ অভূতপূর্ব সাড়া দিয়েছেন। যারা রক্ত দিয়েছেন এবং রক্ত দিতে চেয়েছেন তাদের কাছেও কৃতজ্ঞতা জানান জি এম কাদের।

এ ব্রিফিংয়ের সময় জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এরশাদের রোগমুক্তি এবং সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন।

 

অর্থ আত্মসাতের মামলায় ফারইস্ট কো-অপারেটিভের চেয়ারম্যান গ্রেপ্তার রংপুরে নেওয়া হচ্ছে এরশাদের মরদেহ শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের কোচ সুজন মেহেরপুরে টানা ষষ্ঠ দিনের মতো বাস চলাচল বন্ধ যে তেল মুখে মাখলে বয়স বাড়বে না অনবরত হাঁচি হলে যা করবেন ফাইভ-জি নেটওয়ার্ক কি ক্যান্সারের ঝুঁকি বাড়াবে? রাজশাহীতে বন্দুকযুদ্ধের সময় ‘পানিতে ডুবে’ মাদক ব্যবসায়ীর মৃত্যু রাজধানীতে ১৯ লাখ জাল রুপিসহ গ্রেপ্তার ৩ ৩৭তম বিসিএসের সবাই চাকরি পাচ্ছেন শেরপুরে বন্যার কারণে ৪২ বিদ্যালয় বন্ধ ঘোষণা নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ডেঙ্গু নিয়ন্ত্রণে কার্যকর নতুন টিকা ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট ২৯ জুলাই বিএনপি ডিজিটাল বাংলাদেশ বোঝে না, ডিজিটাল চুরি বোঝে: তথ্যমন্ত্রী বিদিশাও বললেন, তাই যেন হয় কুড়িগ্রামে পানিতে ডুবে ৫ শিশুর মৃত্যু টমেটো ছাড়াই তৈরি হচ্ছে টমেটো সস, জরিমানা ২০ লাখ মাদ্রাসার ভেতরেই মন্দির! সেই ছয় রান নিয়ে বিতর্ক চলছেই হজ ব্যবস্থাপনার কাজে সৌদি যাচ্ছেন সিইসি চড়া দামের ইলেকট্রিক বাইক আনছে হার্লে ডেভিডসন পাটকলের সাড়ে ৭ কোটি টাকা আত্মসাত: ৩ জনের বিরুদ্ধে চার্জশিট সামনে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি সিরাজগঞ্জে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ নিহত ৯ আইসিসির বিশ্বকাপ একাদশে সাকিব আল হাসান রামপুরায় ভারতীয় জাল রুপি তৈরির কারখানার সন্ধান শ্রীলংকা সফরে টাইগারদের প্রধান কোচ সুজন-আকরাম আফগানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও জিততে পারেনি বাংলাদেশ মেয়াদোত্তীর্ণ লবণ বিক্রির দায়ে ৩ দোকানিকে জরিমানা