artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ৩:৫৯   |  ৯,আশ্বিন ১৪২৬
বৃহস্পতিবার, জুলাই ৪, ২০১৯ ৪:২৮

বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে স্মার্টফোন ও ট্যাব মেলা শুরু

আই-টেক ডেস্ক
media

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী  ‘স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৯’ শুরু হয়েছে। এ মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী  ‘স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৯’ শুরু হয়েছে। এ মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।

স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এক্সপো মেকারের আয়োজনে এটি দ্বাদশ প্রদর্শনী। এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। অংশ নিয়েছে স্যামসাং, হুয়াওয়ে, অপো, শাওমি, ভিভো, মটোরোলা, আইফোন, নকিয়া, ম্যাক্সিমাস, রিয়েলমি, ইউমিডিজি, ডিটেল ছাড়াও সুরভি এন্টারপ্রাইজ, মোবাইল আউটফিটারস, বিজয়সহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করছে। পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাক্সেসরিজও। মেলায় বেশ কিছু মডেলের স্মার্টফোন উন্মোচন করা হবে।

এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে। দর্শকেরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই–বাছাই করে দেখতে ও কিনতে পারছেন।

মেলায় রয়েছে প্লাটিনাম স্পনসর প্যাভিলিয়ন তিনটি, গোল্ড স্পনসর প্যাভিলিয়ন দুটি এবং সিলভার স্পনসর প্যাভিলিয়ন ১টি। এ ছাড়া ২টি প্যাভিলিয়ন, ৪টি মিনি প্যাভেলিয়ন ও ৩টি স্টল রয়েছে। মূল্য ছাড়ের পাশাপাশি উপহার, গিফট বক্স, র‍্যাফেল ড্র, সেলফি প্রতিযোগিতার ব্যবস্থা রেখেছে ব্র্যান্ডগুলো।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশমূল্য ২০ টাকা, যা থেকে প্রাপ্ত অর্থ ক্যানসার রোগীর চিকিৎসায় দান করা হবে। প্রতিবন্ধী ও শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে বিনা মূল্যে ঢুকতে পারবেন।

মেলায় ছাড় ও উপহার

মেলায় নির্দিষ্ট মডেলের ফোনে সর্বনিম্ন ২ হাজার টাকা থেকে সর্বোচ্চ ৫ হাজার টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান মটোরোলা। ‘মটো ই৪, ‘মটো ই৫ ’, ‘মটো ই৫ প্লাস’, ‘মটোরোলা ওয়ান’ এবং ‘মটোরোলা জি৭ পাওয়ার’ মডেলের ফোনে এই ছাড় পাওয়া যাবে।

স্যামসাং সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত ছাড় ঘোষণা দিয়েছে। স্যামসাং ডিভাইস কিনলে অতিরিক্ত ৫ শতাংশ পর্যন্ত ছাড় পাবে সঠিক পরিচয়পত্র বহনকারী শিক্ষার্থীরা। পাশাপাশি নগদের মাধ্যমে পেমেন্ট করলে আরও ১০ শতাংশ ছাড় পাবেন ক্রেতারা। স্যামসাং প্যাভিলিয়নে নতুন গ্যালাক্সি এ৮০, গ্যালাক্সি এম ৪০ এবং গ্যালাক্সি ট্যাব এস৫ই প্রদর্শন করছে প্রতিষ্ঠানটি।

পুত্র সন্তানের আশায় ৪৫ বছর গোসল বিনা মাদকসহ আটক হলেই বাড়িতে সাইনবোর্ড সিপিএলে খেলতে পারবেন সাকিব ভোলায় ১৩ ব্যারেল সয়াবিন তেল উদ্ধার সম্রাটের দেশত্যাগে নিষেধাজ্ঞা বগুড়ায় ভাগাড়ে বস্তাভর্তি টাকা ছাত্রলীগ নিষিদ্ধের দাবি জানালেন রিজভী সিলেটে মহাসমাবেশের অনুমতি পেলো বিএনপি কুমিল্লায় সাবেক যুবদলনেতা এখন যুবলীগের আহ্বায়ক শামীমের কাজ পাওয়ার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে: গণপূর্তমন্ত্রী দুই আ.লীগ নেতা আটক, কোটি টাকা ও ৭২০ ভরি স্বর্ণ জব্দ নিরপেক্ষভাবে দিলে আমিও নোবেল পুরস্কারটা পেতাম: ট্রাম্প ফের মধুর ক্যান্টিনে ছাত্রদল, ক্যাম্পাসে চাপা উত্তেজনা ফুটপাত দখলমুক্তে এবার অভিযানে নামছে ঢাকা দক্ষিণ সিটি মাংসপেশিতে টান পড়লে কী করবেন পুলিশের তালিকায় দেড়শ ক্যাসিনো ও জুয়ার স্পট গুলশানের স্পা সেন্টারে অবৈধ দেহ ব্যবসা: দাবি পুলিশের পাবনায় বিদেশি রিভলবারসহ দুই ব্যক্তি গ্রেপ্তার আত্মগোপনে যুবলীগ নেতা সম্রাট চার ক্যাসিনো সরঞ্জাম আমদানিকারকের সন্ধান ফেনীর অপহৃত মৎস্য ব্যবসায়ী উদ্ধার, আটক ২ পাপিয়াকে গ্রেপ্তার করতে গিয়ে ফিরে এলো পুলিশ মঙ্গল গ্রহের মতো লাল ইন্দোনেশিয়ার আকাশ ফকিরহাটে ব্যবসায়ীকে গুলি করে হত্যা আফগানিস্তানে বিয়েবাড়িতে হামলা, নিহত ৪০ চট্টগ্রামে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু পঞ্চম শ্রেণির ছাত্রীর শ্লীলতাহানি, শিক্ষক আটক সায়দাবাদে নিজ বাসই কেড়ে নিলো চালকের প্রাণ ভ্যাকসিন হিরো পুরস্কারে ভূষিত প্রধানমন্ত্রী সম্রাট-এমপি শাওনের ব্যাংক হিসাব খতিয়ে দেখছে ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট