artk
মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ ১১:১১   |  ১,শ্রাবণ ১৪২৬
বৃহস্পতিবার, জুলাই ৪, ২০১৯ ৪:২৮

বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে স্মার্টফোন ও ট্যাব মেলা শুরু

আই-টেক ডেস্ক
media

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী  ‘স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৯’ শুরু হয়েছে। এ মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী  ‘স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৯’ শুরু হয়েছে। এ মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।

স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এক্সপো মেকারের আয়োজনে এটি দ্বাদশ প্রদর্শনী। এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। অংশ নিয়েছে স্যামসাং, হুয়াওয়ে, অপো, শাওমি, ভিভো, মটোরোলা, আইফোন, নকিয়া, ম্যাক্সিমাস, রিয়েলমি, ইউমিডিজি, ডিটেল ছাড়াও সুরভি এন্টারপ্রাইজ, মোবাইল আউটফিটারস, বিজয়সহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করছে। পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাক্সেসরিজও। মেলায় বেশ কিছু মডেলের স্মার্টফোন উন্মোচন করা হবে।

এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে। দর্শকেরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই–বাছাই করে দেখতে ও কিনতে পারছেন।

মেলায় রয়েছে প্লাটিনাম স্পনসর প্যাভিলিয়ন তিনটি, গোল্ড স্পনসর প্যাভিলিয়ন দুটি এবং সিলভার স্পনসর প্যাভিলিয়ন ১টি। এ ছাড়া ২টি প্যাভিলিয়ন, ৪টি মিনি প্যাভেলিয়ন ও ৩টি স্টল রয়েছে। মূল্য ছাড়ের পাশাপাশি উপহার, গিফট বক্স, র‍্যাফেল ড্র, সেলফি প্রতিযোগিতার ব্যবস্থা রেখেছে ব্র্যান্ডগুলো।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশমূল্য ২০ টাকা, যা থেকে প্রাপ্ত অর্থ ক্যানসার রোগীর চিকিৎসায় দান করা হবে। প্রতিবন্ধী ও শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে বিনা মূল্যে ঢুকতে পারবেন।

মেলায় ছাড় ও উপহার

মেলায় নির্দিষ্ট মডেলের ফোনে সর্বনিম্ন ২ হাজার টাকা থেকে সর্বোচ্চ ৫ হাজার টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান মটোরোলা। ‘মটো ই৪, ‘মটো ই৫ ’, ‘মটো ই৫ প্লাস’, ‘মটোরোলা ওয়ান’ এবং ‘মটোরোলা জি৭ পাওয়ার’ মডেলের ফোনে এই ছাড় পাওয়া যাবে।

স্যামসাং সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত ছাড় ঘোষণা দিয়েছে। স্যামসাং ডিভাইস কিনলে অতিরিক্ত ৫ শতাংশ পর্যন্ত ছাড় পাবে সঠিক পরিচয়পত্র বহনকারী শিক্ষার্থীরা। পাশাপাশি নগদের মাধ্যমে পেমেন্ট করলে আরও ১০ শতাংশ ছাড় পাবেন ক্রেতারা। স্যামসাং প্যাভিলিয়নে নতুন গ্যালাক্সি এ৮০, গ্যালাক্সি এম ৪০ এবং গ্যালাক্সি ট্যাব এস৫ই প্রদর্শন করছে প্রতিষ্ঠানটি।

অর্থ আত্মসাতের মামলায় ফারইস্ট কো-অপারেটিভের চেয়ারম্যান গ্রেপ্তার রংপুরে নেওয়া হচ্ছে এরশাদের মরদেহ শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের কোচ সুজন মেহেরপুরে টানা ষষ্ঠ দিনের মতো বাস চলাচল বন্ধ যে তেল মুখে মাখলে বয়স বাড়বে না অনবরত হাঁচি হলে যা করবেন ফাইভ-জি নেটওয়ার্ক কি ক্যান্সারের ঝুঁকি বাড়াবে? রাজশাহীতে বন্দুকযুদ্ধের সময় ‘পানিতে ডুবে’ মাদক ব্যবসায়ীর মৃত্যু রাজধানীতে ১৯ লাখ জাল রুপিসহ গ্রেপ্তার ৩ ৩৭তম বিসিএসের সবাই চাকরি পাচ্ছেন শেরপুরে বন্যার কারণে ৪২ বিদ্যালয় বন্ধ ঘোষণা নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ডেঙ্গু নিয়ন্ত্রণে কার্যকর নতুন টিকা ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট ২৯ জুলাই বিএনপি ডিজিটাল বাংলাদেশ বোঝে না, ডিজিটাল চুরি বোঝে: তথ্যমন্ত্রী বিদিশাও বললেন, তাই যেন হয় কুড়িগ্রামে পানিতে ডুবে ৫ শিশুর মৃত্যু টমেটো ছাড়াই তৈরি হচ্ছে টমেটো সস, জরিমানা ২০ লাখ মাদ্রাসার ভেতরেই মন্দির! সেই ছয় রান নিয়ে বিতর্ক চলছেই হজ ব্যবস্থাপনার কাজে সৌদি যাচ্ছেন সিইসি চড়া দামের ইলেকট্রিক বাইক আনছে হার্লে ডেভিডসন পাটকলের সাড়ে ৭ কোটি টাকা আত্মসাত: ৩ জনের বিরুদ্ধে চার্জশিট সামনে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি সিরাজগঞ্জে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ নিহত ৯ আইসিসির বিশ্বকাপ একাদশে সাকিব আল হাসান রামপুরায় ভারতীয় জাল রুপি তৈরির কারখানার সন্ধান শ্রীলংকা সফরে টাইগারদের প্রধান কোচ সুজন-আকরাম আফগানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও জিততে পারেনি বাংলাদেশ মেয়াদোত্তীর্ণ লবণ বিক্রির দায়ে ৩ দোকানিকে জরিমানা