artk
মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ ১১:১৩   |  ১,শ্রাবণ ১৪২৬

ফেনী সংবাদদাতা

বৃহস্পতিবার, জুলাই ৪, ২০১৯ ১:৩৮

নুসরাতকে যৌন হয়রানির মামলাও ট্রাইব্যুনালে

media

বহুল আলোচিত ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানির মামলার বিচারকাজও এখন থেকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে চলবে।

বুধবার বিকেলে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. জাকির হোসাইনের আদালতে মামলার তদন্ত কমকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মো. শাহআলম মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলাকে একমাত্র আসামি করে এ অভিযোগপত্র জমা দেন।

বৃহস্পতিবার শুনানি শেষে মামলাটি গ্রহণ বা বাতিল করার এখতিয়ার না থাকায় জ্যেষ্ঠ বিচারিক হাকিম মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্থানান্তরের নির্দেশ দেন। 

এর আগে নুসরাত জাহান রাফি হত্যা মামলাটিও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। আজকে এই মামলায় ১৬ আসামিকে ট্রাইব্যুনালে হাজির করা হয়। এই মামলায় আজকে বিচারক মো. মামুনুর রশিদের আদালতে সাক্ষ্য দিচ্ছেন মাদ্রাসার প্রহরী মো. মোস্তফা। সাক্ষ্য শেষে তাঁকে জেরা করবেন আসামিপক্ষের আইনজীবীরা।

গত ৬ এপ্রিল সকালে নুসরাত আলিম শ্রেণির আরবি প্রথমপত্র পরীক্ষা দিতে মাদ্রাসায় গেলে দুর্বৃত্তরা তাকে ডেকে কৌশলে মাদ্রাসার ছাদে নিয়ে যায়। পরে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় দগ্ধ নুসরাত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল রাতে মারা যান। পরের দিন ১১ এপ্রিল বিকেলে সোনাগাজীতে তার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এ ঘটনায় পরে হত্যা মামলা ও শ্লীলতাহানির মামলা হয়।

গত ২৯ মে জ্যেষ্ঠ বিচারিক হাকিম জাকির হোসেনের আদালতে  নুসরাত হত্যা মামলার তদন্ত কমকর্তা পিবিআইর পরিদর্শক শাহ আলম আদালতে ১৬ জন আসামির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন।  পরে ২০ জুন এই মামলায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে ১৬ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয় এবং মামলার বিচারকাজ শুরু হয়।

অর্থ আত্মসাতের মামলায় ফারইস্ট কো-অপারেটিভের চেয়ারম্যান গ্রেপ্তার রংপুরে নেওয়া হচ্ছে এরশাদের মরদেহ শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের কোচ সুজন মেহেরপুরে টানা ষষ্ঠ দিনের মতো বাস চলাচল বন্ধ যে তেল মুখে মাখলে বয়স বাড়বে না অনবরত হাঁচি হলে যা করবেন ফাইভ-জি নেটওয়ার্ক কি ক্যান্সারের ঝুঁকি বাড়াবে? রাজশাহীতে বন্দুকযুদ্ধের সময় ‘পানিতে ডুবে’ মাদক ব্যবসায়ীর মৃত্যু রাজধানীতে ১৯ লাখ জাল রুপিসহ গ্রেপ্তার ৩ ৩৭তম বিসিএসের সবাই চাকরি পাচ্ছেন শেরপুরে বন্যার কারণে ৪২ বিদ্যালয় বন্ধ ঘোষণা নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ডেঙ্গু নিয়ন্ত্রণে কার্যকর নতুন টিকা ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট ২৯ জুলাই বিএনপি ডিজিটাল বাংলাদেশ বোঝে না, ডিজিটাল চুরি বোঝে: তথ্যমন্ত্রী বিদিশাও বললেন, তাই যেন হয় কুড়িগ্রামে পানিতে ডুবে ৫ শিশুর মৃত্যু টমেটো ছাড়াই তৈরি হচ্ছে টমেটো সস, জরিমানা ২০ লাখ মাদ্রাসার ভেতরেই মন্দির! সেই ছয় রান নিয়ে বিতর্ক চলছেই হজ ব্যবস্থাপনার কাজে সৌদি যাচ্ছেন সিইসি চড়া দামের ইলেকট্রিক বাইক আনছে হার্লে ডেভিডসন পাটকলের সাড়ে ৭ কোটি টাকা আত্মসাত: ৩ জনের বিরুদ্ধে চার্জশিট সামনে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি সিরাজগঞ্জে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ নিহত ৯ আইসিসির বিশ্বকাপ একাদশে সাকিব আল হাসান রামপুরায় ভারতীয় জাল রুপি তৈরির কারখানার সন্ধান শ্রীলংকা সফরে টাইগারদের প্রধান কোচ সুজন-আকরাম আফগানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও জিততে পারেনি বাংলাদেশ মেয়াদোত্তীর্ণ লবণ বিক্রির দায়ে ৩ দোকানিকে জরিমানা