artk
রোববার, আগষ্ট ১৮, ২০১৯ ৪:২১   |  ৩,ভাদ্র ১৪২৬
মঙ্গলবার, জুলাই ২, ২০১৯ ৬:১১

রথযাত্রায় বিশেষ অতিথি, ফের সমালোচনায় নুসরাত

বিনোদন ডেস্ক
media

কট্টর হিন্দুত্ববাদী সংগঠন ইস্কনের রথযাত্রায় বিশেষ অতিথির আমন্ত্রণ গ্রহণ করে ফের আলোচনায় এসেছেন জনপ্রিয় অভিনেত্রী ও তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য নুসরাত জাহান।

কট্টর হিন্দুত্ববাদী সংগঠন ইস্কনের রথযাত্রায় বিশেষ অতিথির আমন্ত্রণ গ্রহণ করে ফের আলোচনায় এসেছেন জনপ্রিয় অভিনেত্রী ও তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য নুসরাত জাহান।

আগামী বৃহস্পতিবার ইস্কনের (ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণ কনশাসনেস) রথযাত্রার উদ্বোধনে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত হয়েছেন নুসরাত। ইস্কনের আমন্ত্রণে সাড়া দিয়ে ওই অনুষ্ঠানে অংশ নেয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

গত কয়েক মাস ধরে আলোচনার শীর্ষে রয়েছেন টালিউড অভিনেত্রী নুসরাত জাহান। লোকসভা নির্বাচনে ভারতের রাজনীতির মাঠ সরগরম করে আলোচিত ছিলেন নুসরাত।

তার বাকপটুতায় মুখোরিত ছিল পশ্চিমবঙ্গের নানা প্রান্তর। এর পর নির্বাচনে জয়ী হয়ে তৃণমূল সভানেত্রীকে বসিরহাট আসনটি উপহার দেন নুসরাত।

গত ২২ জুন জৈন ধর্মের অনুসারী নিখিল জৈনকে বিয়ের পর সিদুর ও মঙ্গলসূত্র পড়ে বিতর্কে জড়ান নুসরাত। মাথায় সিঁধুর দেয়ায় মুসলিমদের ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয় তাকে।

কট্টর হিন্দুত্ববাদী সংগঠন ইস্কনের আমন্ত্রণ গ্রহণ করায় নুসরাতকে ধন্যবাদ জানিয়েছেন সংগঠনটির মুখপাত্র রাধারমণ দাস। এক টুইটবার্তায় তিনি বলেন, রথযাত্রার আমন্ত্রণ গ্রহণ করার জন্য ধন্যবাদ নুসরাত। আপনি সত্যিই পথ দেখাচ্ছেন।

১৯৭১ সালে স্থাপিত ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণ কনশাসনেস ইস্কনের এটি ৪৮তম রথযাত্রা। রথযাত্রার উদ্বোধন করবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ইস্কনের মুখপাত্র রাধারমণ দাস টুইট করে জানান, ‘রথযাত্রার আমন্ত্রণ গ্রহণ করার জন্য ধন্যবাদ নুসরাত। আপনি সত্যিই পথ দেখাচ্ছেন।'

রাধারমণ দাস বলেন, ‘ইস্কন কলকাতা রথযাত্রা সামাজিক সমন্বয়ের একটি উদাহরণ, যেখানে ঈশ্বরের রথ নির্মাণ করেন আমাদের মুসলিম ভাইরা। ঈশ্বরের পরিধেয় বহু পোশাকও আমাদের মুসলিম ভাইরা বানিয়েছেন এবং এটা তারা করে আসছেন দশকের পর দশক ধরে আমাদের কিছু মন্দিরে।'

সোমবার সন্ধ্যায় প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, রথযাত্রার আয়োজনের জন্য অভিনেত্রী নুসরাত ইস্কনকে অভিনন্দন জানাচ্ছেন । পাশাপাশি রথযাত্রার উদ্বোধনে উপস্থিত থাকার জন্য এবং তাদের সঙ্গে উৎসবে অংশ নেয়ার জন্য শহরবাসীর প্রতি তিনি আহ্বান জানান।

সমালোচকদের উদ্দেশে বসিরহাট থেকে নির্বাচিত এই সংসদ সদস্য বলেন, আমি এক জন মুসলিমই থাকব এবং আমি কী পরব তা নিয়ে কারও কথা বলার অধিকার নেই। বিশ্বাস সব কিছুর ঊর্ধ্বে।

রিং সাইনের আইপিও আবেদন ২৫ আগস্ট অন্তঃসত্ত্বা প্রেমিকার মামলায় শিঞ্জনের ১ দিনের রিমান্ড ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় ২২৪ নিহত, আহত ৮৬৬ জন গাইবান্ধায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন ‘সেরা পুলিশ’ ভূষিত হওয়ার পরদিনই ঘুষ নিতে গিয়ে ধরা কুমিল্লায় বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের ৭ জন নিহত চামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে হাইকোর্টে রিট মিন্নির জামিন আবেদন উত্থাপন সোমবার যুদ্ধ ছাড়াই বিধ্বস্ত ভারতের জঙ্গিবিমানগুলো ইথিওপিয়ায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে শোক দিবস পালিত মোটরসাইকেল কেনার পরদিনই প্রাণ গেল কিশোরের ফেসবুকে যুক্ত হলো চাকমা ভাষা টানা ১১ জয়ের রেকর্ড গড়লো লিভারপুল হবিগঞ্জের মাকালকান্দি গণহত্যা দিবস রোববার শিশু ধর্ষণের অভিযোগে চা দোকানদার আটক রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নারীসহ নিহত ২ জমকালো আয়োজনে সাব্বিরের হলুদ অনুষ্ঠান সিরাজগঞ্জে ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু ঐশ্বরিয়াকে আত্মহত্যার হুমকি দিয়েছেন সালমান আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত ৬৩ ‘প্রেমিকার’ অশ্লীল ছবি তুলে ১০ লাখ টাকা দাবি তৃতীয় শ্রেণির স্কুলছাত্রী ধর্ষিত কানে ব্যথা হলে কি করবেন? বেনাপোলে নারীর ব্যাগে মিললো ৪৯ লাখ ৫৯ হাজার টাকার বিদেশি মুদ্রা চাঁদাবাজি করতে গিয়ে গণধোলাই খেল পুলিশের সোর্স সুদানে ক্ষমতা ভাগাভাগির চুক্তি স্বাক্ষর বস্তিতে আগুনের ঘটনায় জড়িতদের শাস্তি দিতে হবে: ড. কামাল খালেদার মুক্তির জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে যাবে বিএনপি কলকাতায় দুই বাংলাদেশির মৃত্যু, চালক গ্রেপ্তার ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় চ্যালেঞ্জিং আগামী ৭ দিন