artk
বুধবার, জুলাই ২৪, ২০১৯ ১:৫৫   |  ৯,শ্রাবণ ১৪২৬
সোমবার, জুন ২৪, ২০১৯ ২:১৫

বিএনপি কার্যালয়ের সামনে বহিষ্কৃত ছাত্রদল নেতাকর্মীদের তুলকালাম

নিউজ ডেস্ক
media
এখানে আপনি থাকলে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটলে তার দায় আমরা নেব না।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বহিষ্কৃত ছাত্রদল নেতাকর্মীরা তুলকালাম কাণ্ড ঘটিয়েছে। বিক্ষুব্ধরা কার্যালয়ের বিদ্যুৎ বিচ্ছিন্ন করার পাশাপাশি কার্যালয় থেকে বের হওয়া নেতাকর্মীদের পিটিয়েছে।

এছাড়া কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে।

সোমবার সকাল সাড়ে ১১টা থেকে বেলা দেড়টা পর্যন্ত তারা সেখানে অবস্থান করে বিক্ষোভ করে।

এ সময় তারা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর পদত্যাগ দাবি করে। তাদের তোপের মুখে পড়েন দলটির সিনিয়র নেতারা। আগামীকাল আবারও একই ধরনের কর্মসূচি পালন করবে বলে জানিয়েছে বিক্ষুব্ধরা।  
 
এর আগে বেলা সাড়ে ১১টার দিকে সহস্রাধিক নেতাকর্মী বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ বয়সসীমা তুলে দিয়ে নিয়মিত কমিটির দাবিতে একটি মিছিল নিয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসেন।

তারা কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এ সময় কার্যালয়ের কলাপসিবল গেট বন্ধ করে দেন। কিছুক্ষণ অবস্থান কর্মসূচি চলার পর কার্যালয়ের বিদুৎ বিচ্ছিন্ন করে দেয় আন্দোলনকারীরা।

অন্যদিকে, কার্যালয়ের ভেতরে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও মহানগর বিএনপির কয়েকশ নেতাকর্মী অবস্থান করছেন।

আন্দোলনকারীরা কোনো ধরনের অপ্রীতিকর কিছু করলে তা প্রতিহতের ঘোষণা দিয়েছেন তারা। কিন্তু ঘটছে তার উল্টো। কার্যালয়ের ভেতর থেকে কেউ বের হলে তাকে পেটানি দিচ্ছে ছাত্রদলের আন্দোলনকারীরা।

এদিকে কার্যালয়ে প্রবেশ করতে গিয়ে তোপের মুখে পড়েছেন দলের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন। ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীদের আন্দোলনের মধ্যে আজ দুপুর সাড়ে ১২টার দিকে কার্যালয়ে আসেন মিলন। এ সময় আন্দোলনকারীরা তাকে ঘিরে ধরেন। তাকে কার্যালয়ের সামনে থেকে চলে যাওয়ার জন্য অনুরোধ করেন।

মিলনকে উদ্দেশ্য করে বিক্ষুব্ধরা বলেন, সিন্ডিকেটের জন্য আজ কমিটির এই অবস্থা। এসব অবৈধ সিন্ডিকেট আমরা মানি না। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা যাব না। এখানে আপনি থাকলে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটলে তার দায় আমরা নেব না।

এদিকে বিক্ষুব্ধ ছাত্রদলের নেতাকর্মীরা অবস্থান কর্মসূচি শেষে চলে যাওয়ার সময় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশ এলাকায় পাঁচটি ককটেল বিস্ফোরিত হয়েছে। এ ছায়া আরো একটি ককটেল অবিস্ফোরিত অবস্থায় দেখা যায়। দুপুর সোয়া একটার পরে এই ককটেল বিস্ফোরিত হয়।

তবে এই ককটেল বিস্ফোরণের ঘটনায় কারা জড়িত সে সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। পরে বেলা দেড়টার আজকের মতো আন্দোলন শেষ করে চলে যায় বিক্ষুব্ধরা। এ সময় কার্যালয় থেকে একটু দুরে ককটেল বিস্ফোরণ ঘটায় আন্দোলনকারীরা। দাবি আদায়ে আগামীকাল ফের অবস্থান কর্মসূচি পালন করার ঘোষণা দেয়।

‘গুজব ছড়ানোর’ দায়ে ১০ নিউজ পোর্টাল বন্ধ বিশুদ্ধ পানি চাই: হাইকোর্ট যাত্রা শুরু করলো ‘ছারপোকা ব্লাড ব্যাংক’ অ্যাপ ঢাকা থেকে ডেঙ্গু নিয়ে বাড়ি যাচ্ছে রোগীরা রাজধানীতে অটোরিকশাকে বাসের ধাক্কা, ২ যুবক নিহত মামলার ১২ দিনেও আটক হয়নি কোনো আসামি টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে দুজন নিহত তিল-আচিল তুলে ফেলা সম্ভব ক্রায়োসার্জারিতে বরিস জনসন: ব্রেক্সিট চুক্তি না হলে কী ঘটতে পারে? ঘুম কম হলে বাড়বে ভুলের পরিমাণ! নকল বউ নাবিলাকে নিয়ে ঈদে আসছেন মিশু পশ্চিমবঙ্গে সাংবাদিক ছাঁটাই বন্ধে আইন চালুর প্রস্তাব মমতার নাটোরে স্কুলশিক্ষিকাকে ছুরিকাঘাতে হত্যা রাজধানীর দুই স্থানে বোমা উদ্ধার কাশিয়ানীতে অবৈধভাবে চলছে এমা ক্লিনিক বান্দরবানে ইউনিয়ন আ. লীগ নেতাকে কুপিয়ে হত্যা শানুর সঙ্গে দ্বৈত গাইবেন পড়শী কুমিল্লা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের নবনির্বাচিত সদস্যদের অভিনন্দন চট্টগ্রামে বস্তিতে আগুন, পুড়ে মা-মেয়ের মৃত্যু বাড্ডায় পিটিয়ে হত্যা: প্রধান আসামি হৃদয় সন্দেহে আল আমিন আটক মগবাজারে দুই সাংবাদিক অগ্নিদগ্ধ বিয়ের পিঁড়িতে বসছেন রণবীর-আলিয়া! ভরিতে ১ হাজার ১৬৭ টাকা বাড়লো সোনার দাম বিচারবহির্ভূত হত্যার পরিমাণ কমেছে: আইনমন্ত্রী ডাকসুর টাকায় তালা কেনায় সমর্থন দেয়ায় ভিপি নূরকে অবাঞ্ছিত ঘোষণা কুমিল্লায় পানিতে ডুবে ভাই-বোনসহ ৩ শিশুর মৃত্যু বিনা দাওয়াতে বিয়ে বাড়িতে ঢুকে পড়লেন ট্রাম্প! বেসরকারি হজ এজেন্সিকে জরুরি চিঠি ধর্ম মন্ত্রণালয়ের বাজারে আসছে কাওয়াসাকির নতুন দুই বাইক ২০ দিনের ব্যবধানে ফের বাড়লো সোনার দাম