artk
বৃহস্পতিবার, নভেম্বার ১৪, ২০১৯ ১২:৪০   |  ২৯,কার্তিক ১৪২৬
সোমবার, জুন ২৪, ২০১৯ ১২:৩৮

সিডনিতে রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটির বার্ষিক কালচারাল নাইট অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media
হলভর্তি জমজমাট এই অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল স্থানীয় শিল্পীদের পরিবেশনায় নাচ, গান, কবিতা এবং নাটিকা।



গত ২২ জুন (শনিবার) সন্ধ্যায় সিডনির লাকেমবা সিনিয়র সিটিজেন সেন্টারে অনুষ্ঠিত হয় রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটি আয়োজিত বার্ষিক কালচারাল নাইট ২০১৯।

হলভর্তি জমজমাট এই অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল স্থানীয় শিল্পীদের পরিবেশনায় নাচ, গান, কবিতা এবং নাটিকা।

রংধনুর প্রেসিডেন্ট এমএ ওহাব মিয়ার উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে মূল অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এমপি জিহাদ দীব, এমপি সোফী কটসিস, এমপি মার্ক কুরি, স্থানীয় মেয়র খাল আসফোর, কাউন্সিলর নাজমুল হুদা, কাউন্সিলর রাচেল হারিকা, কাউন্সিলর বিলাল আল-হায়েক এবং কাউন্সিলর শাহ জামান । সিডনির স্থানীয় বাংলাদেশী এবং অন্যান্য কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিদের, সমাজ-কর্মীদের এবং সাংবাদিকদের সরব উপস্থিতি অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত করে তোলে।

শুরুতেই অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের জাতীয় সংগীত দিয়ে অনুষ্ঠানের পর্দা উন্মোচিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে ছোট্ট সোনামণি তারা, ঈশিকা ও অপ্সরা। অর্পিতা সোম চৌধুরীর নৃত্য ছিল চোখ ধাঁধানো। অনুষ্ঠানে মন মাতানো গান পরিবেশন করেন আনিসুর রহমান, রুকসানা রহমান, আদ্রিতা রহমান ও আনান রহমান। অনুষ্ঠানে কবিতা পরিবেশন করেন নুসরত স্মৃতি এবং  তাম্মি পারভেজ ও মাসুদ পারভেজ। পল্লীগীতি পরিবেশন করেন ফারিয়া আহমেদ এবং আধুনিক গান এ ছিলেন আশিক সুজন। মনোমুগ্ধকর একটি নাটিকা পরিবেশন করেন সাইদুল হক মিতুল।

অনুষ্ঠানের ফটোগ্রাফিতে ছিলেন রাফিউর রনি, ভিডিওতে ফারহান শফিক ও নাফিস আহমেদ এবং সাউন্ডে ছিলেন সুজন ও রবিন। অনুষ্ঠানটি চমৎকার ভাবে পরিচালনা করেন রংধনু পরিবারের সদস্য রানা শরীফ এবং ফারিয়া আহমেদ। অনুষ্ঠানে বিরতির আগে রাতের খাবার পরিবেশন করা হয়, অলিউর রহমান ছিলেন এই সুস্বাদু খাবারের সরবরাহকারী। এই অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ছিল স্টার কিডস।

দ্বিতীয় পর্বে ছিল রেফেল  ড্র, রোমান্টিক গান এবং এ পর্বে বক্তব্য রাখেন স্টার কিডস এর কর্ণধার জনাব খায়রুল ইসলাম, রংধনুর সাবেক প্রেসিডেন্ট আব্দুল মোতালেব  এবং সাবেক প্রেসিডেন্ট শামসুজ্জামান শামীম।

অনুষ্ঠানটির সমাপনী বক্তব্য রাখেন রংধনুর সাধারণ সম্পাদক লিংকন শফিকউল্লাহ, তিনি রংধনু সংগঠনের পক্ষ থেকে সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সার্বিক ব্যবস্থাপনার জন্য তিনি বিশেষ ধন্যবাদ জানান রংধনুর ভাইস প্রেসিডেন্ট নাফিস খন্দকার, সাংগঠনিক সম্পাদক খন্দকার আহসান, শাহরিয়ার রেজা, জাকি খন্দকার এবং সাইদুল হক মিতুল ও মশিউর বাবুকে। অবশেষে সকলকে ধন্যবাদ জানিয়ে সংগঠনের প্রেসিডেন্ট এমএ ওহাব মিয়া অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

নিউমোনিয়া: দেশে ঘণ্টায় একজনের বেশি শিশুর মৃত্যু রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী ব্যাংকের আইটির মানব সম্পদ উন্নয়নে বাজেট বাড়ানো প্রয়োজন রোহিঙ্গাদের এনআইডি: চট্টগ্রামে আরও দুই নির্বাচনকর্মী গ্রেপ্তার বগুড়ায় কোচিং শিক্ষককে অর্থদণ্ড ৬৮ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে আমারি ঢাকায় থাই ফুড ফেস্টিভ্যাল শুরু ২১ নভেম্বর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশ নিতে চায় পরিবার নানার হাতে নাতনির মৃত্যু তবুও মোস্তাফিজই আমাদের জন্য হুমকি: কোহলি শীতে সুস্থ থাকবেন যেভাবে আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে: ফখরুল সড়কের মতো রাজনীতিতেও দুর্ঘটনা ঘটতে পারে: ওবায়দুল কাদের কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী দ্বিমত করলে, সালাম না দিলেই তারা নির্যাতন করত ছাত্রদের আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ