artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ২৪, ২০১৯ ৩:৫৬   |  ৯,আশ্বিন ১৪২৬
সোমবার, জুন ২৪, ২০১৯ ১২:৩৮

সিডনিতে রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটির বার্ষিক কালচারাল নাইট অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media
হলভর্তি জমজমাট এই অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল স্থানীয় শিল্পীদের পরিবেশনায় নাচ, গান, কবিতা এবং নাটিকা।



গত ২২ জুন (শনিবার) সন্ধ্যায় সিডনির লাকেমবা সিনিয়র সিটিজেন সেন্টারে অনুষ্ঠিত হয় রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটি আয়োজিত বার্ষিক কালচারাল নাইট ২০১৯।

হলভর্তি জমজমাট এই অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল স্থানীয় শিল্পীদের পরিবেশনায় নাচ, গান, কবিতা এবং নাটিকা।

রংধনুর প্রেসিডেন্ট এমএ ওহাব মিয়ার উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে মূল অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এমপি জিহাদ দীব, এমপি সোফী কটসিস, এমপি মার্ক কুরি, স্থানীয় মেয়র খাল আসফোর, কাউন্সিলর নাজমুল হুদা, কাউন্সিলর রাচেল হারিকা, কাউন্সিলর বিলাল আল-হায়েক এবং কাউন্সিলর শাহ জামান । সিডনির স্থানীয় বাংলাদেশী এবং অন্যান্য কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিদের, সমাজ-কর্মীদের এবং সাংবাদিকদের সরব উপস্থিতি অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত করে তোলে।

শুরুতেই অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের জাতীয় সংগীত দিয়ে অনুষ্ঠানের পর্দা উন্মোচিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে ছোট্ট সোনামণি তারা, ঈশিকা ও অপ্সরা। অর্পিতা সোম চৌধুরীর নৃত্য ছিল চোখ ধাঁধানো। অনুষ্ঠানে মন মাতানো গান পরিবেশন করেন আনিসুর রহমান, রুকসানা রহমান, আদ্রিতা রহমান ও আনান রহমান। অনুষ্ঠানে কবিতা পরিবেশন করেন নুসরত স্মৃতি এবং  তাম্মি পারভেজ ও মাসুদ পারভেজ। পল্লীগীতি পরিবেশন করেন ফারিয়া আহমেদ এবং আধুনিক গান এ ছিলেন আশিক সুজন। মনোমুগ্ধকর একটি নাটিকা পরিবেশন করেন সাইদুল হক মিতুল।

অনুষ্ঠানের ফটোগ্রাফিতে ছিলেন রাফিউর রনি, ভিডিওতে ফারহান শফিক ও নাফিস আহমেদ এবং সাউন্ডে ছিলেন সুজন ও রবিন। অনুষ্ঠানটি চমৎকার ভাবে পরিচালনা করেন রংধনু পরিবারের সদস্য রানা শরীফ এবং ফারিয়া আহমেদ। অনুষ্ঠানে বিরতির আগে রাতের খাবার পরিবেশন করা হয়, অলিউর রহমান ছিলেন এই সুস্বাদু খাবারের সরবরাহকারী। এই অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ছিল স্টার কিডস।

দ্বিতীয় পর্বে ছিল রেফেল  ড্র, রোমান্টিক গান এবং এ পর্বে বক্তব্য রাখেন স্টার কিডস এর কর্ণধার জনাব খায়রুল ইসলাম, রংধনুর সাবেক প্রেসিডেন্ট আব্দুল মোতালেব  এবং সাবেক প্রেসিডেন্ট শামসুজ্জামান শামীম।

অনুষ্ঠানটির সমাপনী বক্তব্য রাখেন রংধনুর সাধারণ সম্পাদক লিংকন শফিকউল্লাহ, তিনি রংধনু সংগঠনের পক্ষ থেকে সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সার্বিক ব্যবস্থাপনার জন্য তিনি বিশেষ ধন্যবাদ জানান রংধনুর ভাইস প্রেসিডেন্ট নাফিস খন্দকার, সাংগঠনিক সম্পাদক খন্দকার আহসান, শাহরিয়ার রেজা, জাকি খন্দকার এবং সাইদুল হক মিতুল ও মশিউর বাবুকে। অবশেষে সকলকে ধন্যবাদ জানিয়ে সংগঠনের প্রেসিডেন্ট এমএ ওহাব মিয়া অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

পুত্র সন্তানের আশায় ৪৫ বছর গোসল বিনা মাদকসহ আটক হলেই বাড়িতে সাইনবোর্ড সিপিএলে খেলতে পারবেন সাকিব ভোলায় ১৩ ব্যারেল সয়াবিন তেল উদ্ধার সম্রাটের দেশত্যাগে নিষেধাজ্ঞা বগুড়ায় ভাগাড়ে বস্তাভর্তি টাকা ছাত্রলীগ নিষিদ্ধের দাবি জানালেন রিজভী সিলেটে মহাসমাবেশের অনুমতি পেলো বিএনপি কুমিল্লায় সাবেক যুবদলনেতা এখন যুবলীগের আহ্বায়ক শামীমের কাজ পাওয়ার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে: গণপূর্তমন্ত্রী দুই আ.লীগ নেতা আটক, কোটি টাকা ও ৭২০ ভরি স্বর্ণ জব্দ নিরপেক্ষভাবে দিলে আমিও নোবেল পুরস্কারটা পেতাম: ট্রাম্প ফের মধুর ক্যান্টিনে ছাত্রদল, ক্যাম্পাসে চাপা উত্তেজনা ফুটপাত দখলমুক্তে এবার অভিযানে নামছে ঢাকা দক্ষিণ সিটি মাংসপেশিতে টান পড়লে কী করবেন পুলিশের তালিকায় দেড়শ ক্যাসিনো ও জুয়ার স্পট গুলশানের স্পা সেন্টারে অবৈধ দেহ ব্যবসা: দাবি পুলিশের পাবনায় বিদেশি রিভলবারসহ দুই ব্যক্তি গ্রেপ্তার আত্মগোপনে যুবলীগ নেতা সম্রাট চার ক্যাসিনো সরঞ্জাম আমদানিকারকের সন্ধান ফেনীর অপহৃত মৎস্য ব্যবসায়ী উদ্ধার, আটক ২ পাপিয়াকে গ্রেপ্তার করতে গিয়ে ফিরে এলো পুলিশ মঙ্গল গ্রহের মতো লাল ইন্দোনেশিয়ার আকাশ ফকিরহাটে ব্যবসায়ীকে গুলি করে হত্যা আফগানিস্তানে বিয়েবাড়িতে হামলা, নিহত ৪০ চট্টগ্রামে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু পঞ্চম শ্রেণির ছাত্রীর শ্লীলতাহানি, শিক্ষক আটক সায়দাবাদে নিজ বাসই কেড়ে নিলো চালকের প্রাণ ভ্যাকসিন হিরো পুরস্কারে ভূষিত প্রধানমন্ত্রী সম্রাট-এমপি শাওনের ব্যাংক হিসাব খতিয়ে দেখছে ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট