artk
বৃহস্পতিবার, নভেম্বার ১৪, ২০১৯ ১২:৩৮   |  ২৯,কার্তিক ১৪২৬
সোমবার, জুন ২৪, ২০১৯ ৯:২৩

অস্ট্রেলিয়ায় আ. লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media
অস্ট্রেলিয়া আওয়ামী লীগ ছাড়াও সিডনি আওয়ামী লীগ, অস্ট্রেলিয়া ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে অংশগ্রহণ করে।

২৩ জুন (রোববার) ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অস্ট্রেলিয়ার সিডনিতে বিভিন্ন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ, অস্ট্রেলিয়া। সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে শুরু দিনটি পালনের আনুষ্ঠানিকতা।

এরপর আওয়ামী লীগ ও আ'লীগের সকল সহোযোগী সংগঠনের উদ্যোগে ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

বিকেলে সিডনির বাংলাটাউনের গ্রামীন রেস্টুরেন্টে  আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষে ‘আওয়ামী লীগের গৌরবময় সাত দশকের অর্জন’ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।   

উক্ত আলোচনা সভায় অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি আইনজীবী সিরাজুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান কচি, মোহাম্মাদ আলী সিকদার, সাংগঠনিক সম্পাদক দিদার হোসেন, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম লাবু, সিডনি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নির্মল কস্টা, সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ, সাংগঠনিক সম্পাদক আইজিদ আরাফাত অরূপ, কোষাধ্যক্ষ আব্দুস সালাম, অস্ট্রেলিয়া সেচ্ছাসেবক লীগ সভাপতি আল জাকারিয়া স্বপন, অস্ট্রেলিয়া ছাত্রীলীগের সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক মিকু চৌধুরী। আলোচনা সভা পরিচালনা করেন যুগ্ম-সাধারণ গিয়াসউদ্দিন মোল্লা।

আইনজীবী সিরাজুল হক বলেন, ‘‘আওয়ামী লীগ মানে সংগ্রামের নাম, আওয়ামী লীগ মানে গণতন্ত্র ফিরিয়ে আনার নাম, আওয়ামী লীগ মানে নতুন দিগন্ত উন্মোচনের নাম । আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।’’

এছাড়াও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা গামা আব্দুল কাদির, উপদেষ্টা মন্ডলীর সদস্য ড. মাসুদুল হক প্রমুখ।

অস্ট্রেলিয়া আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা গামা আব্দুল কাদির বলেন, “আওয়ামী লীগের যখন জন্ম হয়েছিল তখন রাজনীতি ছিল ড্রয়িং রুম ভিত্তিক। সেই রাজনীতিকে গণমানুষের কাতারে নিয়ে এসেছিল আওয়ামী লীগ। ৭০ বছর আগে প্রতিষ্ঠিত আওয়ামী লীগ এখন গণমানুষের একটি প্রিয় দলে পরিণত হয়েছে।”

তিনি আরো বলেন, “বঙ্গবন্ধু বেঁচে থাকলে এ দেশ অনেক আগেই সিঙ্গাপুরের মতো উন্নত দেশে পরিণত হতো। কিন্তু স্বাধীনতা বিরোধীরা তা চায়নি। তাই তারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে। তারা মনে করেছিল বঙ্গবন্ধু না থাকলে দেশ থেমে যাবে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তা হতে দেননি। তিনি বাংলাদেশকে অনুন্নত থেকে স্বল্পোন্নত দেশে নিয়ে গেছেন।”

অস্ট্রেলিয়া আওয়ামী লীগ ছাড়াও সিডনি আওয়ামী লীগ, অস্ট্রেলিয়া ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে অংশগ্রহণ করে।

নিউমোনিয়া: দেশে ঘণ্টায় একজনের বেশি শিশুর মৃত্যু রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী ব্যাংকের আইটির মানব সম্পদ উন্নয়নে বাজেট বাড়ানো প্রয়োজন রোহিঙ্গাদের এনআইডি: চট্টগ্রামে আরও দুই নির্বাচনকর্মী গ্রেপ্তার বগুড়ায় কোচিং শিক্ষককে অর্থদণ্ড ৬৮ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে আমারি ঢাকায় থাই ফুড ফেস্টিভ্যাল শুরু ২১ নভেম্বর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশ নিতে চায় পরিবার নানার হাতে নাতনির মৃত্যু তবুও মোস্তাফিজই আমাদের জন্য হুমকি: কোহলি শীতে সুস্থ থাকবেন যেভাবে আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে: ফখরুল সড়কের মতো রাজনীতিতেও দুর্ঘটনা ঘটতে পারে: ওবায়দুল কাদের কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী দ্বিমত করলে, সালাম না দিলেই তারা নির্যাতন করত ছাত্রদের আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ