artk
বুধবার, জুলাই ২৪, ২০১৯ ১:৫০   |  ৯,শ্রাবণ ১৪২৬
সোমবার, জুন ২৪, ২০১৯ ৭:৫৬

কাতারকে হারিয়ে কোয়ার্টারে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
media
এই হারে এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের কোপা আমেরিকা শেষ হলো। প্যারাগুয়ের সঙ্গে গ্রুপের প্রথম ম্যাচে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হলো প্রথমবার এই টুর্নামেন্ট খেলতে আসা দলটির।

সের্হিয়ো আগুয়েরো ও লুতারো মার্তিনেসের গোলে কোপা আমেরিকায় টিকে থাকলো আর্জেন্টিনা। রোববার ২-০ গোলে কাতারকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে গত দুইবারের রানার্স আপরা।

গ্রুপের বাধা পার হতে জিততেই হতো আর্জেন্টিনাকে। কাতারি ডিফেন্ডারের ভুলের মাশুলে শুরুতে এগিয়ে যায় তারা। চতুর্থ মিনিটে বাসাম আল রাউয়ি ভুল করে বক্সের মধ্যে পাস দেন মার্তিনেসকে। ইন্টার মিলান ফরোয়ার্ড সুযোগ হেলায় হারাননি। গোলরক্ষক সাদ আল শিবকে পরাস্ত করেন তিনি।

আর্জেন্টিনাকে দ্বিগুণ ব্যবধানে এগিয়ে দেওয়ার সুবর্ণ সুযোগ নষ্ট করেন আগুয়েরো। ১২ গজ দূর থেকে নেওয়া তার নিচু শট তাড়াহুড়ো করতে গিয়ে গোলবারের পাশ দিয়ে চলে যায়।

বিরতির পর অন্য রূপ ধারণ করে আর্জেন্টিনা। প্রথমার্ধের চেয়ে ভালো পারফরম্যান্স দেখায় তারা। দ্বিতীয়ার্ধে শুরুর ২০ মিনিটের মধ্যে আগুয়েরোকে দুইবার থামান আল শিব। প্রথমবার বেশ কাছ থেকে দারুণ সেভ করেন কাতার গোলরক্ষক, পরেরবার ম্যানসিটি স্ট্রাইকারের শট ক্রসবারের উপর দিয়ে তুলে দেন।

ম্যাচের শেষ হওয়ার ১৫ মিনিট আগে গোলমুখের কাছ থেকে লিওনেল মেসি সুযোগ তৈরি করেন। কিন্তু তার শট ক্রসবারের অনেক উঁচু দিয়ে মাঠের বাইরে যায়। শেষ পর্যন্ত ৮২ মিনিটে স্বস্তির নিশ্বাস ফেলে আর্জেন্টিনা। আগুয়েরো প্রতিপক্ষ ডিফেন্ডারদের কাটিয়ে আল শিবকেও হার মানান।

এই হারে এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের কোপা আমেরিকা শেষ হলো। প্যারাগুয়ের সঙ্গে গ্রুপের প্রথম ম্যাচে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হলো প্রথমবার এই টুর্নামেন্ট খেলতে আসা দলটির।

কলম্বিয়ার সঙ্গে ‘বি’ গ্রুপের রানার্স আপ হিসেবে কোয়ার্টার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। আগামী ২৮ জুন রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ ‘এ’ গ্রুপের রানার্স আপ ভেনেজুয়েলা।

‘গুজব ছড়ানোর’ দায়ে ১০ নিউজ পোর্টাল বন্ধ বিশুদ্ধ পানি চাই: হাইকোর্ট যাত্রা শুরু করলো ‘ছারপোকা ব্লাড ব্যাংক’ অ্যাপ ঢাকা থেকে ডেঙ্গু নিয়ে বাড়ি যাচ্ছে রোগীরা রাজধানীতে অটোরিকশাকে বাসের ধাক্কা, ২ যুবক নিহত মামলার ১২ দিনেও আটক হয়নি কোনো আসামি টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে দুজন নিহত তিল-আচিল তুলে ফেলা সম্ভব ক্রায়োসার্জারিতে বরিস জনসন: ব্রেক্সিট চুক্তি না হলে কী ঘটতে পারে? ঘুম কম হলে বাড়বে ভুলের পরিমাণ! নকল বউ নাবিলাকে নিয়ে ঈদে আসছেন মিশু পশ্চিমবঙ্গে সাংবাদিক ছাঁটাই বন্ধে আইন চালুর প্রস্তাব মমতার নাটোরে স্কুলশিক্ষিকাকে ছুরিকাঘাতে হত্যা রাজধানীর দুই স্থানে বোমা উদ্ধার কাশিয়ানীতে অবৈধভাবে চলছে এমা ক্লিনিক বান্দরবানে ইউনিয়ন আ. লীগ নেতাকে কুপিয়ে হত্যা শানুর সঙ্গে দ্বৈত গাইবেন পড়শী কুমিল্লা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের নবনির্বাচিত সদস্যদের অভিনন্দন চট্টগ্রামে বস্তিতে আগুন, পুড়ে মা-মেয়ের মৃত্যু বাড্ডায় পিটিয়ে হত্যা: প্রধান আসামি হৃদয় সন্দেহে আল আমিন আটক মগবাজারে দুই সাংবাদিক অগ্নিদগ্ধ বিয়ের পিঁড়িতে বসছেন রণবীর-আলিয়া! ভরিতে ১ হাজার ১৬৭ টাকা বাড়লো সোনার দাম বিচারবহির্ভূত হত্যার পরিমাণ কমেছে: আইনমন্ত্রী ডাকসুর টাকায় তালা কেনায় সমর্থন দেয়ায় ভিপি নূরকে অবাঞ্ছিত ঘোষণা কুমিল্লায় পানিতে ডুবে ভাই-বোনসহ ৩ শিশুর মৃত্যু বিনা দাওয়াতে বিয়ে বাড়িতে ঢুকে পড়লেন ট্রাম্প! বেসরকারি হজ এজেন্সিকে জরুরি চিঠি ধর্ম মন্ত্রণালয়ের বাজারে আসছে কাওয়াসাকির নতুন দুই বাইক ২০ দিনের ব্যবধানে ফের বাড়লো সোনার দাম