artk
বুধবার, জুলাই ২৪, ২০১৯ ১:৫৪   |  ৯,শ্রাবণ ১৪২৬
রোববার, জুন ২৩, ২০১৯ ৭:৫৮

ছাত্রদলের কাউন্সিল ১৫ জুলাই

স্টাফ রিপোর্টার
media

এবার ভোটের মাধ্যমে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতৃত্ব বাছাই করতে কাউন্সিল হবে আগামী ১৫ জুলাই।

এবার ভোটের মাধ্যমে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতৃত্ব বাছাই করতে কাউন্সিল হবে আগামী ১৫ জুলাই।

রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তারিখ ঘোষণা করেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান দুদু।

দুদু বলেন, নব উদ্যমে ছাত্রদলকে এগিয়ে নিতে ও গণতান্ত্রিকভাবে ছাত্রদলের আগামী নেতৃত্ব নির্বাচন করার জন্য কাউন্সিল আয়োজন করা হয়েছে। ১৫ জুলাই কাউন্সিলে ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করা হবে। এজন্য নির্বাচন কমিশন, বাছাই ও আপিল কমিটি করা হয়েছে। ভোটার তালিকা প্রকাশ করাসহ পর্যায়ক্রমে ঘোষণা করা হবে।

ছাত্রদলের কাউন্সিল উপলক্ষে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে প্রধান করে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।

খায়রুল কবির খোকন বলেন, ছাত্রদলের কাউন্সিলের ভোটার তালিকা প্রকাশ করা হবে ২৪ জুন। ভোটার তালিকার আপত্তি গ্রহণ ২৫ জুন। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ২৬ জুন। প্রার্থীদের জন্য মনোনয়নপত্র বিতরণ ২৭ ও ২৮ জুন। মনোনয়নপত্র গ্রহণ ২৯ ও ৩০ জুন। প্রার্থিতা যাচাই ও বাছাই ১ থেকে ৩ জুলাই। প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ ৪ জুলাই। প্রার্থীদের সম্পর্কে আপত্তি গ্রহণ ৫ জুলাই, আপত্তি নিষ্পত্তি ৬ জুলাই। প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ ৭ জুলাই। নির্বাচনের ভোটগ্রহণের তারিখ ১৫ জুলাই সোমবার সকাল ৯টা থেকে বিরতিহীনভাবে বেলা ৩টা পর্যন্ত।

এক প্রশ্নের জবাবে শামসুজ্জামান দুদু বলেন, বিবাহিতরা প্রার্থী হতে পারবেন না। তাঁরা তো ছাত্রের মধ্যেই পড়ে না। তাঁদের প্রার্থী হওয়ার কোনো প্রশ্নই আসে না। প্রার্থীদের ২০০০ সাল বা এর পরে এসএসসি এবং রেজিস্ট্রেশন ১৯৯৮ সাল বা এর পরে হতে হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দুদু বলেন, সভাপতি ও সাধারণ সম্পাদক পদে শুধু সরাসরি ভোট হবে।

এ সময় ছাত্রদলের সাবেক সভাপতি ড. আসাদুজ্জামান রিপন, ফজলুল হক মিলন, অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আজিজুল বারী হেলাল, আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল ও রাজিব আহসান, সাবেক ছাত্রনেতা এ বি এম মোশাররফ হোসেন, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু, আমিরুল ইসলাম আলিম, আকরামুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।


‘গুজব ছড়ানোর’ দায়ে ১০ নিউজ পোর্টাল বন্ধ বিশুদ্ধ পানি চাই: হাইকোর্ট যাত্রা শুরু করলো ‘ছারপোকা ব্লাড ব্যাংক’ অ্যাপ ঢাকা থেকে ডেঙ্গু নিয়ে বাড়ি যাচ্ছে রোগীরা রাজধানীতে অটোরিকশাকে বাসের ধাক্কা, ২ যুবক নিহত মামলার ১২ দিনেও আটক হয়নি কোনো আসামি টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে দুজন নিহত তিল-আচিল তুলে ফেলা সম্ভব ক্রায়োসার্জারিতে বরিস জনসন: ব্রেক্সিট চুক্তি না হলে কী ঘটতে পারে? ঘুম কম হলে বাড়বে ভুলের পরিমাণ! নকল বউ নাবিলাকে নিয়ে ঈদে আসছেন মিশু পশ্চিমবঙ্গে সাংবাদিক ছাঁটাই বন্ধে আইন চালুর প্রস্তাব মমতার নাটোরে স্কুলশিক্ষিকাকে ছুরিকাঘাতে হত্যা রাজধানীর দুই স্থানে বোমা উদ্ধার কাশিয়ানীতে অবৈধভাবে চলছে এমা ক্লিনিক বান্দরবানে ইউনিয়ন আ. লীগ নেতাকে কুপিয়ে হত্যা শানুর সঙ্গে দ্বৈত গাইবেন পড়শী কুমিল্লা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের নবনির্বাচিত সদস্যদের অভিনন্দন চট্টগ্রামে বস্তিতে আগুন, পুড়ে মা-মেয়ের মৃত্যু বাড্ডায় পিটিয়ে হত্যা: প্রধান আসামি হৃদয় সন্দেহে আল আমিন আটক মগবাজারে দুই সাংবাদিক অগ্নিদগ্ধ বিয়ের পিঁড়িতে বসছেন রণবীর-আলিয়া! ভরিতে ১ হাজার ১৬৭ টাকা বাড়লো সোনার দাম বিচারবহির্ভূত হত্যার পরিমাণ কমেছে: আইনমন্ত্রী ডাকসুর টাকায় তালা কেনায় সমর্থন দেয়ায় ভিপি নূরকে অবাঞ্ছিত ঘোষণা কুমিল্লায় পানিতে ডুবে ভাই-বোনসহ ৩ শিশুর মৃত্যু বিনা দাওয়াতে বিয়ে বাড়িতে ঢুকে পড়লেন ট্রাম্প! বেসরকারি হজ এজেন্সিকে জরুরি চিঠি ধর্ম মন্ত্রণালয়ের বাজারে আসছে কাওয়াসাকির নতুন দুই বাইক ২০ দিনের ব্যবধানে ফের বাড়লো সোনার দাম