artk
রোববার, নভেম্বার ১৭, ২০১৯ ১০:৫৪   |  ৩,অগ্রহায়ণ ১৪২৬

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা

বুধবার, জুন ১৯, ২০১৯ ১২:০১

বিকল্প পথে ঢাকা থেকে সিলেট, দীর্ঘ যানজট

media

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর সেতুর একটি স্প্যান রেলিং ভেঙে পড়ে গেছে। এ কারণে ঢাকা থেকে বিকল্প পথে সিলেট যাতায়াত করতে হচ্ছে। এতে সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার রাতে ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী শামীম আল মামুন বলেন, “ঢাকার সঙ্গে সরাসরি সিলেটের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। তবে বিকল্প পথে যানবাহন চলাচল করেছে। এতে মহাসড়কে কয়েক কিলোমিটার এলাকাজুড়ে যানজট সৃষ্টি হচ্ছে। সেতুটি মেরামত করতে ১০ থেকে ১২ দিন সময় লাগবে।”

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত যানবাহনগুলোকে বিকল্প সড়ক হিসেবে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল-নাসিরনগর এবং লাখাই-হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়ক ব্যবহার করার জন্য বলা হয়েছে বলেও জানান সওজ কর্মকর্তা।

তিতাস নদীর ওপর ১৯৬৩ সালে নির্মিত শাহবাজপুর সেতুর মাঝখানে বেইলি সেতু বসিয়ে কোনোরকমে যান চলাচল স্বাভাবিক রাখা হয়েছে। মাঝেমধ্যেই বেইলি সেতুতে ওঠার সময় চাকা দেবে গিয়ে যানবাহন আটকে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

ব্রাহ্মণবাড়িয়ার সওজ বিভাগ সেতুটিকে ঝুঁকিপূর্ণ উল্লেখ করে দুই পাশে সতর্কবার্তার সাইনবোর্ড দিয়েছে। সেখানে ১৫ টনের অধিক ওজনের যানবাহন চলাচল নিষেধ করা হয়েছে। তারপরেও সওজর এই নির্দেশনা না মেনে প্রতিনিয়ত ১৫ টনের অধিক যানবাহন সেতু দিয়ে চলাচল করে বলে অভিযোগ করেছেন এলাকাবাসী।

এর মধ্যেই মঙ্গলবার সন্ধ্যায় শাহবাজপুর সেতুর স্প্যান রেলিংসহ ভেঙে পড়ে। তারপরই সওজ বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কায় এই সেতু দিয়ে ঢাকা-সিলেট পথে যাতায়াত এবং সব ধরনের ভারী ও মাঝারি যানবাহন চলাচল বন্ধের নির্দেশ দেয়।

নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা জাতির শত্রু মানিলন্ডারিং প্রতিরোধ করতে হবে: অর্থমন্ত্রী মেলায় রাজস্ব আদায় ১ হাজার ৩৪৬ কোটি টাকা বিএনপির বেশিরভাগ নেতাই দলছুট: তথ্যমন্ত্রী পাবলিক ফান্ড আত্মসাতের আগেই তা রক্ষা সম্ভব: ইকবাল মাহমুদ শ্রীলংকার নতুন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বিডিবিএলের সাবেক জিএম কাদরীকে গ্রেপ্তার অর্থপাচার ও সন্ত্রাসে অর্থায়ন রোধে সব দেশের সাহায্য প্রয়োজন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফরিদপুর মেডিক্যালের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব বঙ্গবন্ধু বিপিএলে মাশরাফি-তামিমদের চেয়ে বেশি মূল্য আফ্রিদি-গেইলদের হলি আর্টিসান হামলার রায় ২৭ নভেম্বর জেড ক্যাটাগরিতে যুক্ত ৯ কোম্পানি অভিভাবকের আয়ের ভিত্তিতে বেতন নির্ধারণের সুযোগ দিবে ইউডা অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ রাজধানীর বনশ্রী থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি