artk
সোমবার, জুলাই ২২, ২০১৯ ৪:৫৫   |  ৭,শ্রাবণ ১৪২৬

স্পোর্টস ডেস্ক

বুধবার, জুন ১৯, ২০১৯ ৯:১৮

মেসিদের দেখে ক্রুদ্ধ ম্যারাডোনা

media

কোপা আমেরিকায় প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে বিশ্রী হারের পরে লিয়োনেল মেসি এবং তার দল আর্জেন্টিনাকে নিয়ে তীব্র বিতর্ক শুরু হয়েছে। গ্রুপ লিগে মেসিদের পরের ম্যাচ প্যারাগুয়ের সঙ্গে, বৃহস্পতিবার ভোরে। সেই ম্যাচে নামার আগে প্রশস্তি এবং বিদ্রুপ, দুই-ই শুনতে হচ্ছে লিয়োনেল স্কালোনির দলকে।

কলম্বিয়ার ফুটবলার রাদামেল ফালকাও যেমন মেসির পাশে দাঁড়িয়েছেন, উল্টোদিকে কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা বলে দিয়েছেন, “এরা আর্জেন্টিনা জার্সির মর্যাদা বোঝে না। এরপর দেখব টোঙ্গার মতো দেশের কাছেও হারছি। জঘন্য খেলেছে দল।”

কিন্তু আর্জেন্টিনাকে দুই গোল দেয়ার পর কলম্বিয়ার অন্যতম সেরা ফুটবলার রাদামেল ফালকাও বলে দিয়েছেন, “আর্জেন্টিনা হারলেই মেসির দোষ হয়। ওর কাছে চাহিদার শেষ নেই। মেসি যদি একটা গোল করে, সবাই চায় ও দুই গোল করুক। যদি ফ্রি কিক থেকে গোল করে, বলা হয় বিপক্ষের দেয়াল ঠিকঠাক ছিল না। দল হারলে কেন শুধু ওকেই দোষ দেয়া হবে!” 

আরও মন্তব্য, “মেসি এই বিশ্বের অন্যতম সেরা ফুটবলার।”

কোপায় প্রায় দুদশক পর গ্রুপ লিগের প্রথম ম্যাচে হেরেছে আর্জেন্টিনা। তাদের পরের রাউন্ডে যাওয়া বেশ কঠিন হয়ে গেছে। প্যারাগুয়ের বিরুদ্ধে জিততে না পারলে সমস্যা আরও বাড়বে। কোপায় যে সব দেশ এ বার ফেভারিট সেই ব্রাজিল, চিলি এবং উরুগুয়ে প্রথম ম্যাচে জিতেছে। এই অবস্থায় মেসিদের ওপর চাপ আরও বাড়িয়েছেন ম্যারাডোনা। বলেছেন, “আমাদের ফুটবলের সৌন্দর্য পাসিং এবং শক্তির সংমিশ্রণ। সেটা দেখতেই পেলাম না প্রথম ম্যাচে। মেসিদের মনে রাখা উচিত পেরুতে আমাদের হার দেখার পর সমর্থকরা টিম বাস গুঁড়িয়ে দিয়েছিল।”

তবে ফালকাও বলেছেন, “আমাদের সঙ্গে ম্যাচে ও হয়তো খুব কাছ থেকে সুযোগ পেয়েও গোল করতে পারেনি। কিন্তু প্যারাগুয়ের বিরুদ্ধে ও-ই গোল করেছে। এটাই মেসি। তবে আর্জেন্টিনার অন্যদেরও ভাল খেলতে হবে। না হলে ওদের পক্ষে লড়াই খুব কঠিন হয়ে যাবে।” 

বান্দরবানেও আ.লীগ নেতাকে গুলি করে হত্যা ঢাকা ২ সিটির স্বাস্থ্য কর্মকর্তাকে হাইকোর্টে তলব গুজব-গণপিটুনি রোধে সারা দেশের পুলিশকে ব্যবস্থা নিতে নির্দেশ বন্যা থেকে দেশকে বাঁচাতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: ড. কামাল হিন্দুদের কটূক্তির অভিযোগে ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা আ. লীগ নেতাকে গুলি করে হত্যা স্ত্রী-সন্তানকে কুপিয়ে হত্যার পর যুবকের আত্মহত্যার চেষ্টা ‘প্রিয়া সাহার বিষয়ে রয়েসয়ে এগোতে চায় সরকার’ জবানবন্দি প্রত্যাহার ও চিকিৎসা- মিন্নির দুই আবেদনই নামঞ্জুর মা ও স্বামীর সাথে ধূমপান করে সমালোচিত প্রিয়াঙ্কা ফের প্রিয়ার অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ভাইরাল দেড় বছর ধরে বাবা-ছেলে ও দুই ভাতিজা মিলে কিশোরীকে ধর্ষণ! অভিনেতা বিশ্বজিতের ৬ মাসের কারাদণ্ড গরু পাচার রোধে অধিক কঠোর হচ্ছে ভারত! প্রিয়া সাহার অভিযোগ কতটা আমলে নিবেন ডোনাল্ড ট্রাম্প চোখের ছানি প্রতিরোধে ঘরোয়া কিছু উপায় ডেঙ্গু জ্বরে মারা গেছেন হবিগঞ্জের সিভিল সার্জন এখনো উদ্ধার হয়নি তুরাগে পড়ে যাওয়া ট্যাক্সি ক্যাব টাকার জন্য পাঁচ বন্ধুর কাছে স্ত্রীকে বিক্রি, স্বামী গ্রেপ্তার বাড্ডায় গণপিটুনিতে নারীকে হত্যা: ৩ যুবক আটক উত্তর প্রদেশে বজ্রপাতে প্রাণ গেল ৩২ জনের সাভারে প্রাইভেটকার নদীতে জামালপুরে বন্যার পানিতে ডুবে শিশুসহ ৫ জনের মৃত্যু কারাবন্দীর পেট থেকে ১ হাজার ইয়াবা বড়ি উদ্ধার! লাইট-ফ্যান ছাড়া কিছু না চললেও বিদ্যুৎ বিল ১২৮ কোটি ৪৫ লাখ! মসজিদের সম্পতি পুলিশের সাবেক পরিদর্শকের নামে রেকর্ড মাউশির মহাপরিচালককে হাইকোর্টের তলব বাড্ডায় ছেলেধরা সন্দেহে পিটিয়ে হত্যা: দোষীদের শনাক্ত করেছে পুলিশ ত্রিদেশীয় সিরিজে আসছে না জিম্বাবুয়ে এবার ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে আরেক আইনজীবীর মামলার প্রস্তুতি