artk
রোববার, নভেম্বার ১৭, ২০১৯ ১০:৫৫   |  ৩,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস ডেস্ক

বুধবার, জুন ১৯, ২০১৯ ৯:১৮

মেসিদের দেখে ক্রুদ্ধ ম্যারাডোনা

media

কোপা আমেরিকায় প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে বিশ্রী হারের পরে লিয়োনেল মেসি এবং তার দল আর্জেন্টিনাকে নিয়ে তীব্র বিতর্ক শুরু হয়েছে। গ্রুপ লিগে মেসিদের পরের ম্যাচ প্যারাগুয়ের সঙ্গে, বৃহস্পতিবার ভোরে। সেই ম্যাচে নামার আগে প্রশস্তি এবং বিদ্রুপ, দুই-ই শুনতে হচ্ছে লিয়োনেল স্কালোনির দলকে।

কলম্বিয়ার ফুটবলার রাদামেল ফালকাও যেমন মেসির পাশে দাঁড়িয়েছেন, উল্টোদিকে কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা বলে দিয়েছেন, “এরা আর্জেন্টিনা জার্সির মর্যাদা বোঝে না। এরপর দেখব টোঙ্গার মতো দেশের কাছেও হারছি। জঘন্য খেলেছে দল।”

কিন্তু আর্জেন্টিনাকে দুই গোল দেয়ার পর কলম্বিয়ার অন্যতম সেরা ফুটবলার রাদামেল ফালকাও বলে দিয়েছেন, “আর্জেন্টিনা হারলেই মেসির দোষ হয়। ওর কাছে চাহিদার শেষ নেই। মেসি যদি একটা গোল করে, সবাই চায় ও দুই গোল করুক। যদি ফ্রি কিক থেকে গোল করে, বলা হয় বিপক্ষের দেয়াল ঠিকঠাক ছিল না। দল হারলে কেন শুধু ওকেই দোষ দেয়া হবে!” 

আরও মন্তব্য, “মেসি এই বিশ্বের অন্যতম সেরা ফুটবলার।”

কোপায় প্রায় দুদশক পর গ্রুপ লিগের প্রথম ম্যাচে হেরেছে আর্জেন্টিনা। তাদের পরের রাউন্ডে যাওয়া বেশ কঠিন হয়ে গেছে। প্যারাগুয়ের বিরুদ্ধে জিততে না পারলে সমস্যা আরও বাড়বে। কোপায় যে সব দেশ এ বার ফেভারিট সেই ব্রাজিল, চিলি এবং উরুগুয়ে প্রথম ম্যাচে জিতেছে। এই অবস্থায় মেসিদের ওপর চাপ আরও বাড়িয়েছেন ম্যারাডোনা। বলেছেন, “আমাদের ফুটবলের সৌন্দর্য পাসিং এবং শক্তির সংমিশ্রণ। সেটা দেখতেই পেলাম না প্রথম ম্যাচে। মেসিদের মনে রাখা উচিত পেরুতে আমাদের হার দেখার পর সমর্থকরা টিম বাস গুঁড়িয়ে দিয়েছিল।”

তবে ফালকাও বলেছেন, “আমাদের সঙ্গে ম্যাচে ও হয়তো খুব কাছ থেকে সুযোগ পেয়েও গোল করতে পারেনি। কিন্তু প্যারাগুয়ের বিরুদ্ধে ও-ই গোল করেছে। এটাই মেসি। তবে আর্জেন্টিনার অন্যদেরও ভাল খেলতে হবে। না হলে ওদের পক্ষে লড়াই খুব কঠিন হয়ে যাবে।” 

নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা জাতির শত্রু মানিলন্ডারিং প্রতিরোধ করতে হবে: অর্থমন্ত্রী মেলায় রাজস্ব আদায় ১ হাজার ৩৪৬ কোটি টাকা বিএনপির বেশিরভাগ নেতাই দলছুট: তথ্যমন্ত্রী পাবলিক ফান্ড আত্মসাতের আগেই তা রক্ষা সম্ভব: ইকবাল মাহমুদ শ্রীলংকার নতুন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বিডিবিএলের সাবেক জিএম কাদরীকে গ্রেপ্তার অর্থপাচার ও সন্ত্রাসে অর্থায়ন রোধে সব দেশের সাহায্য প্রয়োজন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফরিদপুর মেডিক্যালের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব বঙ্গবন্ধু বিপিএলে মাশরাফি-তামিমদের চেয়ে বেশি মূল্য আফ্রিদি-গেইলদের হলি আর্টিসান হামলার রায় ২৭ নভেম্বর জেড ক্যাটাগরিতে যুক্ত ৯ কোম্পানি অভিভাবকের আয়ের ভিত্তিতে বেতন নির্ধারণের সুযোগ দিবে ইউডা অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ রাজধানীর বনশ্রী থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি