artk
সোমবার, জুলাই ২২, ২০১৯ ৪:৫০   |  ৭,শ্রাবণ ১৪২৬
মঙ্গলবার, জুন ১৮, ২০১৯ ১০:০৭

গাজীপুরে আ.লীগ প্রার্থী জয়ী, বিএনপি নেতার ভোট বর্জন

গাজীপুর সংবাদদাতা
media

গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট রীনা পারভীন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন

গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট রীনা পারভীন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী, বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা মো. ইজাদুর রহমান মিলন চৌধুরী এবং ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী হাবিবুর রহমান ভোট বর্জন করেছেন।

গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট রীনা পারভীন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী, বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা মো. ইজাদুর রহমান মিলন চৌধুরী এবং ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী হাবিবুর রহমান ভোট বর্জন করেছেন।

মঙ্গলবার রাতে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবু নাসার উদ্দিন এ ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট রীনা পারভীন নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ২৩ হাজার ৮৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা ইজাদুর রহমান চৌধুরী ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন তিন হাজার ৮০৭ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে মো. রিয়াজ উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাসিনা সরকার নির্বাচিত হয়েছেন।

সংবাদ সম্মেলনে চেয়ারম্যান পদপ্রার্থী ইজাদুর রহমান মিলন অভিযোগ করেন, মঙ্গলবার সকালে তিনি ভবানীপুর ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি দেখতে গিয়ে দেখেন তার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। অনুরোধ করার পরও এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি। ব্যর্থ হয়ে ফিরে আসেন তিনি। পরে সাড়ে ৯টার দিকে তিনি নিজের ভোট দিতে বাড়ির পাশের ভোট কেন্দ্রে গেলে সেখানে আওয়ামী লীগ ও যুবলীগের কর্মীরা তাকে বাধা দেন। তাদের হুমকির পরিপ্রেক্ষিতে ভোট না দিয়ে একপর্যায়ে নিরাপত্তাহীনতার কারণে তিনি একটি বাড়িতে গিয়ে আশ্রয় নেন।

স্বতন্ত্র প্রার্থী বলেন, এই মুহূর্তে নির্বাচনে থাকার মতো পরিবেশ নেই। আওয়ামী লীগ প্রার্থী আমার শতভাগ বিজয় নিশ্চিত দেখে পূর্বপরিকল্পিতভাবে আমার কর্মী-সমর্থকদের কেন্দ্র থেকে বের করে দিয়েছে। জনগণের সমর্থন আমার পক্ষে থাকলেও তারা ভোট দিতে পারছে না। তাই হতাশ হয়ে এবং কর্মীদের রক্ষার্থে আনুষ্ঠানিকভাবে নির্বাচন বর্জন করলাম। এ সময় তিনি গাজীপুর সদর উপজেলা পরিষদের নির্বাচন পুনরায় অনুষ্ঠানের দাবি করেন।

এদিকে বিকেলে ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী (চশমা প্রতীক) হাবিবুর রহমান প্রায় একই অভিযোগ করে ভোট বর্জনের ঘোষণা দেন। এ সময় তিনি অভিযোগ করে বলেন, সকাল থেকে তার কর্মী-সমর্থকরা নিজের ভোট দেওয়ার জন্য কেন্দ্রে যান। এ সময়ে তাদের আঙ্গুলের ছাপ নেওয়া হলেও গোপন কক্ষে গিয়ে ভোটারদের ভোট দিতে না দিয়ে কেন্দ্র থেকে বের করে দেয় একই পদে প্রতিদ্বন্দ্বী অপর প্রার্থীর কর্মী-সমর্থকরা। কেন্দ্রের সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারদের সামনে এসব ঘটনা ঘটেছে বলে তার কর্মীদের বরাত দিয়ে এ কথা জানিয়েছেন। তার শতভাগ বিজয় নিশ্চিত দেখে পূর্বপরিকল্পিতভাবে প্রতিপক্ষ প্রার্থী ও তার কর্মীরা এ ঘটনা ঘটিয়েছে। তিনি গাজীপুর সদর উপজেলা পরিষদের নির্বাচন পুনরায় অনুষ্ঠানের দাবি করেন।

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা মো. আবু নাসার উদ্দিন বলেন, কোথাও কোনো গোলযোগের খবর পাওয়া যায়নি। গাজীপুর সদর উপজেলা নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। ভোটকেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়া বা তাদের মারধর করার বিষয়ে কেউ অভিযোগ করেননি।

বান্দরবানেও আ.লীগ নেতাকে গুলি করে হত্যা ঢাকা ২ সিটির স্বাস্থ্য কর্মকর্তাকে হাইকোর্টে তলব গুজব-গণপিটুনি রোধে সারা দেশের পুলিশকে ব্যবস্থা নিতে নির্দেশ বন্যা থেকে দেশকে বাঁচাতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: ড. কামাল হিন্দুদের কটূক্তির অভিযোগে ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা আ. লীগ নেতাকে গুলি করে হত্যা স্ত্রী-সন্তানকে কুপিয়ে হত্যার পর যুবকের আত্মহত্যার চেষ্টা ‘প্রিয়া সাহার বিষয়ে রয়েসয়ে এগোতে চায় সরকার’ জবানবন্দি প্রত্যাহার ও চিকিৎসা- মিন্নির দুই আবেদনই নামঞ্জুর মা ও স্বামীর সাথে ধূমপান করে সমালোচিত প্রিয়াঙ্কা ফের প্রিয়ার অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ভাইরাল দেড় বছর ধরে বাবা-ছেলে ও দুই ভাতিজা মিলে কিশোরীকে ধর্ষণ! অভিনেতা বিশ্বজিতের ৬ মাসের কারাদণ্ড গরু পাচার রোধে অধিক কঠোর হচ্ছে ভারত! প্রিয়া সাহার অভিযোগ কতটা আমলে নিবেন ডোনাল্ড ট্রাম্প চোখের ছানি প্রতিরোধে ঘরোয়া কিছু উপায় ডেঙ্গু জ্বরে মারা গেছেন হবিগঞ্জের সিভিল সার্জন এখনো উদ্ধার হয়নি তুরাগে পড়ে যাওয়া ট্যাক্সি ক্যাব টাকার জন্য পাঁচ বন্ধুর কাছে স্ত্রীকে বিক্রি, স্বামী গ্রেপ্তার বাড্ডায় গণপিটুনিতে নারীকে হত্যা: ৩ যুবক আটক উত্তর প্রদেশে বজ্রপাতে প্রাণ গেল ৩২ জনের সাভারে প্রাইভেটকার নদীতে জামালপুরে বন্যার পানিতে ডুবে শিশুসহ ৫ জনের মৃত্যু কারাবন্দীর পেট থেকে ১ হাজার ইয়াবা বড়ি উদ্ধার! লাইট-ফ্যান ছাড়া কিছু না চললেও বিদ্যুৎ বিল ১২৮ কোটি ৪৫ লাখ! মসজিদের সম্পতি পুলিশের সাবেক পরিদর্শকের নামে রেকর্ড মাউশির মহাপরিচালককে হাইকোর্টের তলব বাড্ডায় ছেলেধরা সন্দেহে পিটিয়ে হত্যা: দোষীদের শনাক্ত করেছে পুলিশ ত্রিদেশীয় সিরিজে আসছে না জিম্বাবুয়ে এবার ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে আরেক আইনজীবীর মামলার প্রস্তুতি