artk
রোববার, নভেম্বার ১৭, ২০১৯ ১০:৫১   |  ৩,অগ্রহায়ণ ১৪২৬
মঙ্গলবার, জুন ১৮, ২০১৯ ১০:০৭

গাজীপুরে আ.লীগ প্রার্থী জয়ী, বিএনপি নেতার ভোট বর্জন

গাজীপুর সংবাদদাতা
media

গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট রীনা পারভীন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন

গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট রীনা পারভীন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী, বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা মো. ইজাদুর রহমান মিলন চৌধুরী এবং ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী হাবিবুর রহমান ভোট বর্জন করেছেন।

গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট রীনা পারভীন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী, বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা মো. ইজাদুর রহমান মিলন চৌধুরী এবং ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী হাবিবুর রহমান ভোট বর্জন করেছেন।

মঙ্গলবার রাতে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবু নাসার উদ্দিন এ ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট রীনা পারভীন নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ২৩ হাজার ৮৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা ইজাদুর রহমান চৌধুরী ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন তিন হাজার ৮০৭ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে মো. রিয়াজ উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাসিনা সরকার নির্বাচিত হয়েছেন।

সংবাদ সম্মেলনে চেয়ারম্যান পদপ্রার্থী ইজাদুর রহমান মিলন অভিযোগ করেন, মঙ্গলবার সকালে তিনি ভবানীপুর ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি দেখতে গিয়ে দেখেন তার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। অনুরোধ করার পরও এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি। ব্যর্থ হয়ে ফিরে আসেন তিনি। পরে সাড়ে ৯টার দিকে তিনি নিজের ভোট দিতে বাড়ির পাশের ভোট কেন্দ্রে গেলে সেখানে আওয়ামী লীগ ও যুবলীগের কর্মীরা তাকে বাধা দেন। তাদের হুমকির পরিপ্রেক্ষিতে ভোট না দিয়ে একপর্যায়ে নিরাপত্তাহীনতার কারণে তিনি একটি বাড়িতে গিয়ে আশ্রয় নেন।

স্বতন্ত্র প্রার্থী বলেন, এই মুহূর্তে নির্বাচনে থাকার মতো পরিবেশ নেই। আওয়ামী লীগ প্রার্থী আমার শতভাগ বিজয় নিশ্চিত দেখে পূর্বপরিকল্পিতভাবে আমার কর্মী-সমর্থকদের কেন্দ্র থেকে বের করে দিয়েছে। জনগণের সমর্থন আমার পক্ষে থাকলেও তারা ভোট দিতে পারছে না। তাই হতাশ হয়ে এবং কর্মীদের রক্ষার্থে আনুষ্ঠানিকভাবে নির্বাচন বর্জন করলাম। এ সময় তিনি গাজীপুর সদর উপজেলা পরিষদের নির্বাচন পুনরায় অনুষ্ঠানের দাবি করেন।

এদিকে বিকেলে ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী (চশমা প্রতীক) হাবিবুর রহমান প্রায় একই অভিযোগ করে ভোট বর্জনের ঘোষণা দেন। এ সময় তিনি অভিযোগ করে বলেন, সকাল থেকে তার কর্মী-সমর্থকরা নিজের ভোট দেওয়ার জন্য কেন্দ্রে যান। এ সময়ে তাদের আঙ্গুলের ছাপ নেওয়া হলেও গোপন কক্ষে গিয়ে ভোটারদের ভোট দিতে না দিয়ে কেন্দ্র থেকে বের করে দেয় একই পদে প্রতিদ্বন্দ্বী অপর প্রার্থীর কর্মী-সমর্থকরা। কেন্দ্রের সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারদের সামনে এসব ঘটনা ঘটেছে বলে তার কর্মীদের বরাত দিয়ে এ কথা জানিয়েছেন। তার শতভাগ বিজয় নিশ্চিত দেখে পূর্বপরিকল্পিতভাবে প্রতিপক্ষ প্রার্থী ও তার কর্মীরা এ ঘটনা ঘটিয়েছে। তিনি গাজীপুর সদর উপজেলা পরিষদের নির্বাচন পুনরায় অনুষ্ঠানের দাবি করেন।

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা মো. আবু নাসার উদ্দিন বলেন, কোথাও কোনো গোলযোগের খবর পাওয়া যায়নি। গাজীপুর সদর উপজেলা নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। ভোটকেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়া বা তাদের মারধর করার বিষয়ে কেউ অভিযোগ করেননি।

নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা জাতির শত্রু মানিলন্ডারিং প্রতিরোধ করতে হবে: অর্থমন্ত্রী মেলায় রাজস্ব আদায় ১ হাজার ৩৪৬ কোটি টাকা বিএনপির বেশিরভাগ নেতাই দলছুট: তথ্যমন্ত্রী পাবলিক ফান্ড আত্মসাতের আগেই তা রক্ষা সম্ভব: ইকবাল মাহমুদ শ্রীলংকার নতুন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বিডিবিএলের সাবেক জিএম কাদরীকে গ্রেপ্তার অর্থপাচার ও সন্ত্রাসে অর্থায়ন রোধে সব দেশের সাহায্য প্রয়োজন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফরিদপুর মেডিক্যালের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব বঙ্গবন্ধু বিপিএলে মাশরাফি-তামিমদের চেয়ে বেশি মূল্য আফ্রিদি-গেইলদের হলি আর্টিসান হামলার রায় ২৭ নভেম্বর জেড ক্যাটাগরিতে যুক্ত ৯ কোম্পানি অভিভাবকের আয়ের ভিত্তিতে বেতন নির্ধারণের সুযোগ দিবে ইউডা অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ রাজধানীর বনশ্রী থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি