artk
শুক্রবার, জুলাই ১৯, ২০১৯ ৬:৪২   |  ৪,শ্রাবণ ১৪২৬

বিনোদন ডেস্ক

মঙ্গলবার, জুন ১৮, ২০১৯ ৯:২১

আব্বাস: বদলে যাওয়া এক নিরব

media

‘‘ছবির নাম ‘আব্বাস’। নামের মাঝেই দারুন একটা বিষয় কাজ করে। ছবিটিতে অন্য এক নিরবকে দেখতে পাবেন দর্শক। পরিচালক অন্য এক নিরবকে উপস্থাপন করেছেন। আমাকে পুরোপুরি বদলে দিয়েছেন। রীতিমতো চমকে যাওয়ার মতো একটি চরিত্র।’’ সম্প্রতি  বিনাকর্তনে সেন্সর সেন্সর বোর্ডের চৌকাঠ পেরোনো আব্বাস নিয়ে এমন মন্তব্যই করলেন নায়ক নিরব। 

‘আব্বাস’ এ নিরবের নায়িকা সোহানা সাবা। একসঙ্গে তাদের প্রথম চলচ্চিত্র এটি। ছবিটির পরিচালক সাইফ চন্দন। যিনি এর আগে ‘ছেলেটি আবোলতাবোল মেয়েটি পাগল পাগল’ নামে একটি ছবি নির্মাণ করেছিলেন।

সেন্সর বোর্ডে ছবিটির ভূয়সী প্রশংসিত হয়েছে বলে জানালেন সেন্সর বোর্ডের সদস্য খোরশেদ আলম খসরু। তিনি জানান, পুরাণ ঢাকার প্রেক্ষাপট ও সেখানকার এক মাস্তানের চরিত্রে নিরবকে দেখা গেছে। তার এ ধরণের চরিত্র প্রথম দেখলাম। দর্শকদের কাছেও নতুন লাগবে। সাবাকে স্ক্রিনে দেখে ভালো লেগেছে। নির্মাণেও আধুনিকতা পেয়েছি। সবমিলিয়ে ‘আব্বাস’ এর মাধ্যমে দর্শক একটি উপভোগ করার মতো একটি ছবি পেতে যাচ্ছে।

গত বছর শুটিং শুরু হওয়া ছবিটির এখন মুক্তির জন্য সম্পূর্ণ প্রস্তুত।  পুরান ঢাকায় ‘আব্বাস’ নামে এক ছেলের বেড়ে ওঠা ও সংগ্রামকে উপজীব্য করে গড়ে উঠেছে এ ছবির কাহিনী। ছবিটি নিয়ে  নির্মাতা সাইফ চন্দন বলেন, একেবারে মৌলিক গল্পে ‘আব্বাস’ বানিয়েছি। সময় নিয়ে একেবারে ধীরে ধীরে মনের মত করে গল্পটি ফুটিয়ে তুলেছি। শিগগির আব্বাস মুক্তির তারিখ জানাবো।’

ঢাকা ফিল্মস অ্যান্ড এন্টারটেইনমেন্ট প্রযোজিত প্রথম ছবি ‘আব্বাস’। যেখানে নিরব-সোহানা সাবা ছাড়াও অভিনয় করেছেন অ্যালেকজান্ডার বো, ডন, ইলোরা গওহর, সমাপ্তি মাসুক, জয় রাজ সূচনা আজাদ, তাসনিয়া, নুসরাত পাপিয়া, শিমুল খান প্রমুখ।

রিফাতকে শিক্ষা দিতে চেয়েছিলেন মিন্নি: এসপি ভ্রাম্যমাণ আদালতে জরিমানা দিয়েও অস্বীকার ছাত্রলীগের চবি সভাপতির সিঙ্গাপুরে নেয়া হল রফিকুল ইসলাম মিয়াকে পরমাণু সমঝোতা বাঁচাতে পুতিন-ম্যাকরন একমত ঋতুপর্ণাকে টানা সাড়ে ৭ ঘণ্টা জেরা করলেন গোয়েন্দারা দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী যে মায়েরা নিজ সন্তান হত্যা করেন যার হাতে গণতন্ত্র হত্যা, সে পায় রাষ্ট্রীয় মর্যাদা: মির্জা ফখরুল তুরস্কে বাস দুর্ঘটনায় বাংলাদেশিসহ নিহত ১৭ প্রশাসনকে ক্ষমতাসীনদের স্বার্থে ব্যবহার করা হচ্ছে: ড. কামাল কর সংগ্রহ নিয়ে ডিসি-রাজস্ব কর্মকর্তারা মুখোমুখি অবস্থানে ক্রিকেটকে খেলা মানতে নারাজ রাশিয়া! ‘চোরাই তেলসহ’ বিদেশি জাহাজ আটক করেছে ইরান পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী আব্বাসি গ্রেপ্তার পুঁজিবাজারে লাভ-লসের সঙ্গে সরকারের কোনো সম্পৃক্ততা নেই: অর্থমন্ত্রী শিশু সজীবের মাথাহীন দেহ উদ্ধার, নিহত ঘাতকের পরিচয় মিলেছে নামাজরত মুসল্লিদের ওপর ইসরালি বাহিনীর হামলা দ. আফ্রিকা সফরে মেয়েদের ইমার্জিং দল ঘোষণা উন্নয়নের নামে বল্গাহীন লুণ্ঠন চলছে: রিজভী মশার ভয়ে পরিকল্পনা কমিশনে যাচ্ছেন না অর্থমন্ত্রী! প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিনিয়োগকারীদের স্মারকলিপি পেশ ১৫ দফা দাবি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিনিয়োগকারীরা বদলে গেলো দৌলতদিয়া পতিতাপল্লীর নাম এফ-৩৫ না দিয়ে অন্যায় করছে যুক্তরাষ্ট্র: তুরস্ক শিশুর মাথা কেটে নিয়ে পালানোর সময় পিটুনিতে যুবক নিহত রিফাত হত্যায় মিন্নি সরাসরি জড়িত: এসপি চাকরির প্রলোভন দেখিয়ে ধর্ষণ, পরে বিয়ের আশ্বাস! সরল বিশ্বাসে কৃতকর্ম অপরাধ নয়: দুদক চেয়ারম্যান ধর্ষণ মামলার বিচার বিষয়ে হাইকোর্টের ৭ নির্দেশনা জাপানে অগ্নিহামলা! নিহত অন্তত ৩৩