artk
শুক্রবার, জুলাই ১৯, ২০১৯ ৬:৩৫   |  ৪,শ্রাবণ ১৪২৬
মঙ্গলবার, জুন ১৮, ২০১৯ ৮:৫৫

দুষ্টু লোকজন সামান্য গণ্ডগোলের চেষ্টা করেছে: ইসি সচিব

স্টাফ রিপোর্টার
media

কয়েকটি ঘটনা ছাড়া উপজেলা নির্বাচনের শেষ ধাপের ভোটও সুষ্ঠু হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর। তিনি বলেছেন, “দুই-একটা কেন্দ্রে সামান্য একটু গণ্ডগোল করার চেষ্টা করেছে দুষ্টু লোকজন। কিন্তু তারা সফল হয়নি।”

কয়েকটি ঘটনা ছাড়া উপজেলা নির্বাচনের শেষ ধাপের ভোটও সুষ্ঠু হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর। তিনি বলেছেন, “দুই-একটা কেন্দ্রে সামান্য একটু গণ্ডগোল করার চেষ্টা করেছে দুষ্টু লোকজন। কিন্তু তারা সফল হয়নি।”

মঙ্গলবার পঞ্চম ধাপে ২০ উপজেলার ভোটগ্রহণ শেষে ঢাকায় নির্বাচনে ভবনে সাংবাদিকদের কাছে নির্বাচনের সার্বিক চিত্র তুলে ধরার সময় একথা বলেন তিনি 

শেষ ধাপের ভোট নিয়ে ইসি সচিব বলেন, “ভালো, খুব ভালো। সুষ্ঠুভাবে নির্বাচন হয়েছে প্রত্যেকটি কেন্দ্রেই। সামান্য একটু সমস্যা হয়েছিল। কয়েকটি ঘটনা ছাড়া বাকি উপজেলাগুলোতে ভোট মোটামুটি সুষ্ঠু হয়েছে।”

যেসব উপজেলায় গণ্ডগোল বেঁধেছিল, তাও ইসির তৎপরতায় সামাল দেওয়া হয়েছে বলে জানান তিনি। ইসি সচিব বলেন, “যেমন ব্রাহ্মণবাড়িয়ার একটি কেন্দ্রে ইভিএম ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেছিল, সেটা পারেনি। তাদেরকে গ্রেপ্তারও করা হয়েছে। এরপর অল্প কিছুক্ষণের জন্য ভোটগ্রহণ স্থগিত ছিল। ইভিএম রি-ইনস্টল করে আবার ভোটগ্রহণ শুরু হয়।

তিনি বলেন, “একটা উপজেলায় কিছু লোকজন জোর করে ভোট দেওয়ার চেষ্টা করেছিল। তারা পাঁচটা ব্যালট পেপারে জোর করে ভোট দিয়েছিল। ওই পাঁচটা ভোট বাতিল করে দেওয়া হয়েছে। তাদেরকে গ্রেপ্তারও করা হয়েছে।”

যেসব উপজেলায় ভোট হয়েছে- শেরপুরের নকলা, নারায়ণগঞ্জের বন্দর, গাজীপুর সদর, নেত্রকোণার পূর্বধলা, কিশোরগঞ্জের কটিয়াদী, নাটোরের নলডাঙ্গা, রাজশাহীর পবা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাঙ্গাবালী, বরগুনার তালতলী, পিরোজপুরের মঠবাড়িয়া, মাদারীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, সুনামগঞ্জের জামালগঞ্জ, নোয়াখালী সদর, ফেনীর ছাগলনাইয়া ও খুলনার ডুমুরিয়া।

রিফাতকে শিক্ষা দিতে চেয়েছিলেন মিন্নি: এসপি ভ্রাম্যমাণ আদালতে জরিমানা দিয়েও অস্বীকার ছাত্রলীগের চবি সভাপতির সিঙ্গাপুরে নেয়া হল রফিকুল ইসলাম মিয়াকে পরমাণু সমঝোতা বাঁচাতে পুতিন-ম্যাকরন একমত ঋতুপর্ণাকে টানা সাড়ে ৭ ঘণ্টা জেরা করলেন গোয়েন্দারা দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী যে মায়েরা নিজ সন্তান হত্যা করেন যার হাতে গণতন্ত্র হত্যা, সে পায় রাষ্ট্রীয় মর্যাদা: মির্জা ফখরুল তুরস্কে বাস দুর্ঘটনায় বাংলাদেশিসহ নিহত ১৭ প্রশাসনকে ক্ষমতাসীনদের স্বার্থে ব্যবহার করা হচ্ছে: ড. কামাল কর সংগ্রহ নিয়ে ডিসি-রাজস্ব কর্মকর্তারা মুখোমুখি অবস্থানে ক্রিকেটকে খেলা মানতে নারাজ রাশিয়া! ‘চোরাই তেলসহ’ বিদেশি জাহাজ আটক করেছে ইরান পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী আব্বাসি গ্রেপ্তার পুঁজিবাজারে লাভ-লসের সঙ্গে সরকারের কোনো সম্পৃক্ততা নেই: অর্থমন্ত্রী শিশু সজীবের মাথাহীন দেহ উদ্ধার, নিহত ঘাতকের পরিচয় মিলেছে নামাজরত মুসল্লিদের ওপর ইসরালি বাহিনীর হামলা দ. আফ্রিকা সফরে মেয়েদের ইমার্জিং দল ঘোষণা উন্নয়নের নামে বল্গাহীন লুণ্ঠন চলছে: রিজভী মশার ভয়ে পরিকল্পনা কমিশনে যাচ্ছেন না অর্থমন্ত্রী! প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিনিয়োগকারীদের স্মারকলিপি পেশ ১৫ দফা দাবি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিনিয়োগকারীরা বদলে গেলো দৌলতদিয়া পতিতাপল্লীর নাম এফ-৩৫ না দিয়ে অন্যায় করছে যুক্তরাষ্ট্র: তুরস্ক শিশুর মাথা কেটে নিয়ে পালানোর সময় পিটুনিতে যুবক নিহত রিফাত হত্যায় মিন্নি সরাসরি জড়িত: এসপি চাকরির প্রলোভন দেখিয়ে ধর্ষণ, পরে বিয়ের আশ্বাস! সরল বিশ্বাসে কৃতকর্ম অপরাধ নয়: দুদক চেয়ারম্যান ধর্ষণ মামলার বিচার বিষয়ে হাইকোর্টের ৭ নির্দেশনা জাপানে অগ্নিহামলা! নিহত অন্তত ৩৩