artk
শুক্রবার, জুলাই ১৯, ২০১৯ ৬:৪১   |  ৪,শ্রাবণ ১৪২৬
সোমবার, জুন ১৭, ২০১৯ ৮:০১

চুমু দিয়ে ব্রণের চিকিৎসা: সেই ডাক্তারকে পপুলার থেকে অব্যাহতি

স্টাফ রিপোর্টার
media

ছবি: সংগৃহীত

বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর ‘গালে চুমু দিয়ে ব্রণের চিকিৎসা’ করার অভিযোগে রাজধানীর ধানমণ্ডির পপুলার হাসপাতালের চিকিৎসক শওকত হায়দারকে অব্যাহতি দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর ‘গালে চুমু দিয়ে ব্রণের চিকিৎসা’ করার অভিযোগে রাজধানীর ধানমণ্ডির পপুলার হাসপাতালের চিকিৎসক শওকত হায়দারকে অব্যাহতি দেয়া হয়েছে।

সোমবার তাকে এ হাসপাতাল থেকে অব্যাহতি দেয়া হয় বলে জানান হাসপাতালটির মহাব্যবস্থাপক সুকুমার রায়।

সুকুমার রায় বলেন, ডা. শওকত হায়দার আমাদের এখানে বসে রোগী দেখতেন। তার বিরুদ্ধে অভিযোগ উঠায় কর্তৃপক্ষ এখন থেকে এখানে আর না আসতে বলে দিয়েছে।

চর্ম ও যৌনরোগ বিশেষজ্ঞ এবং লেজার কসমেটিক সার্জন ডা. শওকত হায়দারের বিরুদ্ধে অভিযোগ, তিনি ব্রণের ইনফেকশন চেক করতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীর গালে চুমু খান। তিনি ইনজেকশন দেওয়ার নাম করে ওই ছাত্রীর বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দেন।

এ ঘটনার পর মানসিকভাবে ভেঙে পড়েন ওই ছাত্রী। তিনি পরিবারের সঙ্গে আলোচনা করে ওই চিকিৎসকের বিরুদ্ধে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করেন।

‘আলোচিত এ চিকিৎসা পদ্ধতি’ নিয়ে বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী এবং চিকিৎসকের মধ্যকার একটি ফোনালাপও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

ফোনালাপ থেকে জানা যায়, ছাত্রী চিকিৎসকের কাছে ফোন করে জানতে চান, আপনি কেন চুমু খেলেন। তখন ডা. শওকত বলেন, ‘কিস করিনি, একটা দাগ ছিল সেটা দেখেছি।’ তখন ছাত্রী আবার জানতে চান, ‘দাগ দেখতে ঠোঁট দিয়ে দেখতে হয় নাকি।’ তখন চিকিৎসক বলেন, ‘গালে ইনফেকশন আছে কি না সেটা দেখেছি।’ পরে ডা. শওকত ছাত্রীর কাছে দুঃখ প্রকাশ করেন। 

রিফাতকে শিক্ষা দিতে চেয়েছিলেন মিন্নি: এসপি ভ্রাম্যমাণ আদালতে জরিমানা দিয়েও অস্বীকার ছাত্রলীগের চবি সভাপতির সিঙ্গাপুরে নেয়া হল রফিকুল ইসলাম মিয়াকে পরমাণু সমঝোতা বাঁচাতে পুতিন-ম্যাকরন একমত ঋতুপর্ণাকে টানা সাড়ে ৭ ঘণ্টা জেরা করলেন গোয়েন্দারা দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী যে মায়েরা নিজ সন্তান হত্যা করেন যার হাতে গণতন্ত্র হত্যা, সে পায় রাষ্ট্রীয় মর্যাদা: মির্জা ফখরুল তুরস্কে বাস দুর্ঘটনায় বাংলাদেশিসহ নিহত ১৭ প্রশাসনকে ক্ষমতাসীনদের স্বার্থে ব্যবহার করা হচ্ছে: ড. কামাল কর সংগ্রহ নিয়ে ডিসি-রাজস্ব কর্মকর্তারা মুখোমুখি অবস্থানে ক্রিকেটকে খেলা মানতে নারাজ রাশিয়া! ‘চোরাই তেলসহ’ বিদেশি জাহাজ আটক করেছে ইরান পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী আব্বাসি গ্রেপ্তার পুঁজিবাজারে লাভ-লসের সঙ্গে সরকারের কোনো সম্পৃক্ততা নেই: অর্থমন্ত্রী শিশু সজীবের মাথাহীন দেহ উদ্ধার, নিহত ঘাতকের পরিচয় মিলেছে নামাজরত মুসল্লিদের ওপর ইসরালি বাহিনীর হামলা দ. আফ্রিকা সফরে মেয়েদের ইমার্জিং দল ঘোষণা উন্নয়নের নামে বল্গাহীন লুণ্ঠন চলছে: রিজভী মশার ভয়ে পরিকল্পনা কমিশনে যাচ্ছেন না অর্থমন্ত্রী! প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিনিয়োগকারীদের স্মারকলিপি পেশ ১৫ দফা দাবি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিনিয়োগকারীরা বদলে গেলো দৌলতদিয়া পতিতাপল্লীর নাম এফ-৩৫ না দিয়ে অন্যায় করছে যুক্তরাষ্ট্র: তুরস্ক শিশুর মাথা কেটে নিয়ে পালানোর সময় পিটুনিতে যুবক নিহত রিফাত হত্যায় মিন্নি সরাসরি জড়িত: এসপি চাকরির প্রলোভন দেখিয়ে ধর্ষণ, পরে বিয়ের আশ্বাস! সরল বিশ্বাসে কৃতকর্ম অপরাধ নয়: দুদক চেয়ারম্যান ধর্ষণ মামলার বিচার বিষয়ে হাইকোর্টের ৭ নির্দেশনা জাপানে অগ্নিহামলা! নিহত অন্তত ৩৩