artk
সোমবার, জুলাই ২২, ২০১৯ ৪:৫১   |  ৭,শ্রাবণ ১৪২৬
সোমবার, জুন ১৭, ২০১৯ ৫:১৬

সদস্যদের টাকা আত্মসাৎ করে স্ত্রীর নামে আলিশান বাড়ি বানান সিরাজ

স্টাফ রিপোর্টার
media

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যা মামলার প্রধান আসামি অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে এক কোটি ৩৯ লাখ টাকার একটি চেক জালিয়াতি মামলায় আদালতে হাজির করা হয়েছে। 

সোমবার দুপুরে তাকে আদালতে হাজির করা হয়।

নিয়মিত শুনানির অংশ হিসেবে সোমবার এ মামলার চার সাক্ষীর মধ্যে দুজনের সাক্ষ্যগ্রহণ করেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অসিম কুমার দে।

মামলার বাদী আবদুল কাইয়ুম নিশান বলেন, কোম্পানির সদস্যদের টাকা আত্মসাৎ করে সিরাজ ফেনীর পাঠান বাড়ির মোড়ে গড়ে তোলেন আলিশান বাড়ি ‘ফেরদৌসী মঞ্জিল’। মূলত স্ত্রী ফেরদৌসীর নামে ওই বাড়ি বানান অধ্যক্ষ সিরাজ।

ফেনীতে উম্মুল কোরআন ক্যাডেট মাদরাসার চেয়ারম্যানের দায়িত্বে থাকাকালে উম্মুল কুরা ডেভেলপার লিমিটেড নামে একটি আবাসন সমিতির ১০৯ জন সদস্যের নামে থাকা এক কোটি ৩৯ লাখ টাকা আত্মসাৎ করেন অধ্যক্ষ সিরাজ।

সমিতির সাধারণ সভায় তা প্রমাণিত হলে সমিতির ১০৯ সদস্যের পক্ষে আবদুল কাইয়ুমের নামে এক কোটি ৩৯ লাখ টাকার একটি চেক দেন অধ্যক্ষ সিরাজ। ইসলামী ব্যাংক কলেজ রোড ফেনী শাখায় চেকটি বারবার প্রত্যাখ্যাত হলে আবদুল কাইয়ুম বাদী হয়ে ২০১৭ সালের ৯ অক্টোবর আদালতে একটি মামলা করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি শাহ মোহাম্মদ আবদুল কাইয়ুম বলেন, সোমবার বাদীপক্ষের সাক্ষ্যগ্রহণ হয়েছে। জেরার জন্য পরবর্তী দিন ধার্য করা হয়েছে। আমরা এ মামলায় আসামির শাস্তি চেয়েছি।

উম্মুল কুরা ডেভেলপার লিমিটেডের তৎকালীন ব্যবস্থাপনা পরিচালক মাওলানা আব্দুল মালেক বলেন, ২০১৭ সালের আগস্টে ১০৯ জনের নামে থাকা প্রতিষ্ঠানের প্রায় দেড় কোটি টাকার সম্পদ একা হাতিয়ে নেন অধ্যক্ষ সিরাজ। কোম্পানির সম্পত্তি বিক্রির সুবিধায় চেয়ারম্যান সিরাজ উদ দৌলাকে একক ক্ষমতার অধিকার দেয়া হয়। লেনদেন ও ব্যাংকের ঝামেলা থেকে রেহাই পেতে এমন সিদ্ধান্ত নেন প্রতিষ্ঠানের ইসি কমিটির সদস্যরা। তবে এমন সিদ্ধান্ত কাল হয়ে দাঁড়ায় তাদের জন্য। ওই সুযোগে কৌশলে পুরা টাকাই হাতিয়ে নেন সিরাজ। সদস্যরা টাকা পরিশোধের জন্য চাপ দিলে ২০১৭ সালের ১৬ আগস্ট তিনি ওই টাকার একটি চেক দেন। ২৭ আগস্ট চেকটি ব্যাংক থেকে প্রত্যাখ্যাত হয়। ৩০ আগস্ট লিগ্যাল নোটিশ দেয়া হয়। ২০১৭ সালের ৯ অক্টোবর সমিতির সদস্যরা সিরাজের বিরুদ্ধে মামলা করেন। ২০১৮ সালে এ মামলায় ২১ দিন জেলও খাটেন অধ্যক্ষ সিরাজ।

মামলার বাদী আবদুল কাইয়ুম নিশান বলেন, প্রতিষ্ঠানটির অধীনে থাকা উম্মুল কোরআন মাদরাসা ভবনটি ২০১৭ সালে রাজু, সোহাগ, নয়ন ও মতুর্জা নামে কয়েক সন্ত্রাসীর সহায়তায় সিরাজ উদ দৌলা দখল করেন। উম্মুল কুরা সমিতির চেয়ারম্যান থাকাকালীন এক কোটি ৩৯ লাখ টাকা আত্মসাৎ করেন সিরাজ। ইসলামী ব্যাংক কলেজ রোড ফেনী শাখায় চেকটি বারবার প্রত্যাখ্যাত হলে ২০১৭ সালের ৯ অক্টোবর আদালতে মামলা করা হয়।

আবদুল কাইয়ুম নিশান আরও বলেন, ফেনীর মহিপাল এলাকায় কোম্পানির নামে থাকা সাড়ে ১৬ শতাংশ জমি নিজের নামে করে নেন সিরাজ। একই সঙ্গে প্রতিষ্ঠানের নামে থাকা ফেনীর পাঠান বাড়ির মোড় এলাকায় উসমান ফার্নিচার নামে জমির দখল নেন তিনি। এই কাজে তাকে ভ্যান নয়ন নামে একজন সহায়তা করেন। উম্মুল কুরা ডেভেলপারের অধীনে থাকা এসব সম্পত্তি দখল করে সব টাকা নিজের নামে ব্যাংকে জমা করেন সিরাজ। 

বান্দরবানেও আ.লীগ নেতাকে গুলি করে হত্যা ঢাকা ২ সিটির স্বাস্থ্য কর্মকর্তাকে হাইকোর্টে তলব গুজব-গণপিটুনি রোধে সারা দেশের পুলিশকে ব্যবস্থা নিতে নির্দেশ বন্যা থেকে দেশকে বাঁচাতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: ড. কামাল হিন্দুদের কটূক্তির অভিযোগে ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা আ. লীগ নেতাকে গুলি করে হত্যা স্ত্রী-সন্তানকে কুপিয়ে হত্যার পর যুবকের আত্মহত্যার চেষ্টা ‘প্রিয়া সাহার বিষয়ে রয়েসয়ে এগোতে চায় সরকার’ জবানবন্দি প্রত্যাহার ও চিকিৎসা- মিন্নির দুই আবেদনই নামঞ্জুর মা ও স্বামীর সাথে ধূমপান করে সমালোচিত প্রিয়াঙ্কা ফের প্রিয়ার অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ভাইরাল দেড় বছর ধরে বাবা-ছেলে ও দুই ভাতিজা মিলে কিশোরীকে ধর্ষণ! অভিনেতা বিশ্বজিতের ৬ মাসের কারাদণ্ড গরু পাচার রোধে অধিক কঠোর হচ্ছে ভারত! প্রিয়া সাহার অভিযোগ কতটা আমলে নিবেন ডোনাল্ড ট্রাম্প চোখের ছানি প্রতিরোধে ঘরোয়া কিছু উপায় ডেঙ্গু জ্বরে মারা গেছেন হবিগঞ্জের সিভিল সার্জন এখনো উদ্ধার হয়নি তুরাগে পড়ে যাওয়া ট্যাক্সি ক্যাব টাকার জন্য পাঁচ বন্ধুর কাছে স্ত্রীকে বিক্রি, স্বামী গ্রেপ্তার বাড্ডায় গণপিটুনিতে নারীকে হত্যা: ৩ যুবক আটক উত্তর প্রদেশে বজ্রপাতে প্রাণ গেল ৩২ জনের সাভারে প্রাইভেটকার নদীতে জামালপুরে বন্যার পানিতে ডুবে শিশুসহ ৫ জনের মৃত্যু কারাবন্দীর পেট থেকে ১ হাজার ইয়াবা বড়ি উদ্ধার! লাইট-ফ্যান ছাড়া কিছু না চললেও বিদ্যুৎ বিল ১২৮ কোটি ৪৫ লাখ! মসজিদের সম্পতি পুলিশের সাবেক পরিদর্শকের নামে রেকর্ড মাউশির মহাপরিচালককে হাইকোর্টের তলব বাড্ডায় ছেলেধরা সন্দেহে পিটিয়ে হত্যা: দোষীদের শনাক্ত করেছে পুলিশ ত্রিদেশীয় সিরিজে আসছে না জিম্বাবুয়ে এবার ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে আরেক আইনজীবীর মামলার প্রস্তুতি