artk
বুধবার, জুলাই ২৪, ২০১৯ ১:৪৭   |  ৯,শ্রাবণ ১৪২৬
রোববার, জুন ১৬, ২০১৯ ৯:১১

আ. লীগ এমপি গোলাম মোস্তফার বিরুদ্ধে হিন্দু সম্পত্তি দখলের মামলা

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা
media

ফাইল ফটো

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে হিন্দুদের একটি আখড়ার জমি হস্তান্তরের অভিযোগে আওয়ামী লীগের সাবেক সাংসদ মুহা. গোলাম মোস্তফা বিশ্বাসের বিরুদ্ধে মামলায় অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ মামলায় তার সঙ্গে আরও ১০ জনকে সম্পৃক্ত করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে হিন্দুদের একটি আখড়ার জমি হস্তান্তরের অভিযোগে আওয়ামী লীগের সাবেক সাংসদ মুহা. গোলাম মোস্তফা বিশ্বাসের বিরুদ্ধে মামলায় অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ মামলায় তার সঙ্গে আরও ১০ জনকে সম্পৃক্ত করা হয়েছে।

সাংসদ ছাড়া অপর আসামিরা হলেন- ওই আখড়ার সেবায়েত ক্ষিতিশ চন্দ্র আচারী, গোমস্তাপুরের সাবেক সাব-রেজিস্ট্রার বসু প্রদীপ কুমার (বর্তমানে নওগাঁর পত্নীতলা), স্থানীয় বাসিন্দা মো. বাহারাম মিঞা, মো. শফিকুল ইসলাম, মো. আখতারুল ইসলাম, মো. তারিকুল ইসলাম, মো. আতিকুর রহমান, মো. সাকিব উদ্দীন ও ঢাকার দারুস সালামের বাসিন্দা মো. শাহজাহান সেলিম।

রোববার দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার এ তথ্য জানান।

তিনি বলেন, তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় পরস্পর যোগসাজশ ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে দেবোত্তর সম্পত্তি হস্তান্তরের অভিযোগ আনা হবে।

আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে গোলাম মোস্তফা দশম জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-২ (ভোলাহাট, গোমাস্তাপুর, নাচোল) এলাকা থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে তিনি রহনপুর পৌরসভার দুই বারের মেয়র ছিলেন। ছাত্রলীগ ও যুবলীগের পর তিনি এখন জেলা আওয়ামী লীগের নেতা।

গোমস্তাপুরের রহনপুরে অবস্থিত মোহন্ত এস্টেটের দেবোত্তর সম্পত্তি হস্তান্তরের ঘটনার তদন্ত করেছেন দুদকের সহকারী পরিচালক মো. রাশেদুল ইসলাম। সম্প্রতি তিনি অনুসন্ধান প্রতিবেদন কমিশনে জমা দিয়েছেন।

প্রনব কুমার বলেন, সরকারের অনুমতি না নিয়ে সেবায়েত ক্ষিতিশ চন্দ্র আচারী আখড়ার মোট ১৭৯ একর জমির মধ্যে ৪৪ একর জমি আট জনের কাছে হস্তান্তর করেন বলে অনুসন্ধানে বেরিয়ে এসেছে। এর মধ্যে সোয়া আট একর জমি রেজিস্ট্রি হয় গোলাম মোস্তফা বিশ্বাসের নামে। রেজিস্ট্রি করেন তৎকালীন সাব-রেজিস্ট্রার প্রদীপ কুমার।

‘গুজব ছড়ানোর’ দায়ে ১০ নিউজ পোর্টাল বন্ধ বিশুদ্ধ পানি চাই: হাইকোর্ট যাত্রা শুরু করলো ‘ছারপোকা ব্লাড ব্যাংক’ অ্যাপ ঢাকা থেকে ডেঙ্গু নিয়ে বাড়ি যাচ্ছে রোগীরা রাজধানীতে অটোরিকশাকে বাসের ধাক্কা, ২ যুবক নিহত মামলার ১২ দিনেও আটক হয়নি কোনো আসামি টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে দুজন নিহত তিল-আচিল তুলে ফেলা সম্ভব ক্রায়োসার্জারিতে বরিস জনসন: ব্রেক্সিট চুক্তি না হলে কী ঘটতে পারে? ঘুম কম হলে বাড়বে ভুলের পরিমাণ! নকল বউ নাবিলাকে নিয়ে ঈদে আসছেন মিশু পশ্চিমবঙ্গে সাংবাদিক ছাঁটাই বন্ধে আইন চালুর প্রস্তাব মমতার নাটোরে স্কুলশিক্ষিকাকে ছুরিকাঘাতে হত্যা রাজধানীর দুই স্থানে বোমা উদ্ধার কাশিয়ানীতে অবৈধভাবে চলছে এমা ক্লিনিক বান্দরবানে ইউনিয়ন আ. লীগ নেতাকে কুপিয়ে হত্যা শানুর সঙ্গে দ্বৈত গাইবেন পড়শী কুমিল্লা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের নবনির্বাচিত সদস্যদের অভিনন্দন চট্টগ্রামে বস্তিতে আগুন, পুড়ে মা-মেয়ের মৃত্যু বাড্ডায় পিটিয়ে হত্যা: প্রধান আসামি হৃদয় সন্দেহে আল আমিন আটক মগবাজারে দুই সাংবাদিক অগ্নিদগ্ধ বিয়ের পিঁড়িতে বসছেন রণবীর-আলিয়া! ভরিতে ১ হাজার ১৬৭ টাকা বাড়লো সোনার দাম বিচারবহির্ভূত হত্যার পরিমাণ কমেছে: আইনমন্ত্রী ডাকসুর টাকায় তালা কেনায় সমর্থন দেয়ায় ভিপি নূরকে অবাঞ্ছিত ঘোষণা কুমিল্লায় পানিতে ডুবে ভাই-বোনসহ ৩ শিশুর মৃত্যু বিনা দাওয়াতে বিয়ে বাড়িতে ঢুকে পড়লেন ট্রাম্প! বেসরকারি হজ এজেন্সিকে জরুরি চিঠি ধর্ম মন্ত্রণালয়ের বাজারে আসছে কাওয়াসাকির নতুন দুই বাইক ২০ দিনের ব্যবধানে ফের বাড়লো সোনার দাম