artk
বুধবার, ডিসেম্বার ১১, ২০১৯ ১২:২০   |  ২৬,অগ্রহায়ণ ১৪২৬
রোববার, জুন ১৬, ২০১৯ ৯:১১

আ. লীগ এমপি গোলাম মোস্তফার বিরুদ্ধে হিন্দু সম্পত্তি দখলের মামলা

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা
media

ফাইল ফটো

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে হিন্দুদের একটি আখড়ার জমি হস্তান্তরের অভিযোগে আওয়ামী লীগের সাবেক সাংসদ মুহা. গোলাম মোস্তফা বিশ্বাসের বিরুদ্ধে মামলায় অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ মামলায় তার সঙ্গে আরও ১০ জনকে সম্পৃক্ত করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে হিন্দুদের একটি আখড়ার জমি হস্তান্তরের অভিযোগে আওয়ামী লীগের সাবেক সাংসদ মুহা. গোলাম মোস্তফা বিশ্বাসের বিরুদ্ধে মামলায় অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ মামলায় তার সঙ্গে আরও ১০ জনকে সম্পৃক্ত করা হয়েছে।

সাংসদ ছাড়া অপর আসামিরা হলেন- ওই আখড়ার সেবায়েত ক্ষিতিশ চন্দ্র আচারী, গোমস্তাপুরের সাবেক সাব-রেজিস্ট্রার বসু প্রদীপ কুমার (বর্তমানে নওগাঁর পত্নীতলা), স্থানীয় বাসিন্দা মো. বাহারাম মিঞা, মো. শফিকুল ইসলাম, মো. আখতারুল ইসলাম, মো. তারিকুল ইসলাম, মো. আতিকুর রহমান, মো. সাকিব উদ্দীন ও ঢাকার দারুস সালামের বাসিন্দা মো. শাহজাহান সেলিম।

রোববার দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার এ তথ্য জানান।

তিনি বলেন, তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় পরস্পর যোগসাজশ ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে দেবোত্তর সম্পত্তি হস্তান্তরের অভিযোগ আনা হবে।

আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে গোলাম মোস্তফা দশম জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-২ (ভোলাহাট, গোমাস্তাপুর, নাচোল) এলাকা থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে তিনি রহনপুর পৌরসভার দুই বারের মেয়র ছিলেন। ছাত্রলীগ ও যুবলীগের পর তিনি এখন জেলা আওয়ামী লীগের নেতা।

গোমস্তাপুরের রহনপুরে অবস্থিত মোহন্ত এস্টেটের দেবোত্তর সম্পত্তি হস্তান্তরের ঘটনার তদন্ত করেছেন দুদকের সহকারী পরিচালক মো. রাশেদুল ইসলাম। সম্প্রতি তিনি অনুসন্ধান প্রতিবেদন কমিশনে জমা দিয়েছেন।

প্রনব কুমার বলেন, সরকারের অনুমতি না নিয়ে সেবায়েত ক্ষিতিশ চন্দ্র আচারী আখড়ার মোট ১৭৯ একর জমির মধ্যে ৪৪ একর জমি আট জনের কাছে হস্তান্তর করেন বলে অনুসন্ধানে বেরিয়ে এসেছে। এর মধ্যে সোয়া আট একর জমি রেজিস্ট্রি হয় গোলাম মোস্তফা বিশ্বাসের নামে। রেজিস্ট্রি করেন তৎকালীন সাব-রেজিস্ট্রার প্রদীপ কুমার।

মিয়ানমারকে হত্যাযজ্ঞ বন্ধ করতে বলুন: জাতিসংঘ আদালতে গাম্বিয়া ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলা ‘খালেদার মুক্তির নামে নতুন করে নৈরাজ্য সৃষ্টির পায়তারা হচ্ছে’ এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট নোয়াখালীতে পৃথক দুর্ঘটনায় ছাত্রদল নেতাসহ নিহত ৩ ফেসবুক অ্যাকাউন্ট নিরাপদ রাখতে করণীয় মানবাধিকার লঙ্ঘনের সব ঘটনার বিচার নিশ্চিত করা হবে: শেখ হাসিনা অপরাধ স্বীকার করতে সু চির প্রতি ৭ নোবেল বিজয়ীর আহ্বান বিপিএল-পিএসএলে ফিক্সিংয়ের কথা স্বীকার করলেন জামশেদ বিপিএলে রংপুর রেঞ্জার্সের অধিনায়ক মোহাম্মদ নবি কোনো কিছু বিশ্বাস করার আগে যাচাই করে নিন: স্বরাষ্ট্রমন্ত্রী জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ব্যবহারের নির্দেশ হাইকোর্টের ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলা মাটির নিচে পাওয়া গেল ১৭০০ বছর আগের মুরগির ডিম সুপ্রিম কোর্টের এফিডেভিট শাখার অনিয়ম রুখতে দুই কর্মকর্তাকে দায়িত্ব অমিত শাহর বিরুদ্ধে নিষেধাজ্ঞার দাবি জানিয়েছে মার্কিন কমিশন গাজীপুরে পুলিশ পরিচয়ে ৫ সোনার দোকান লুট ভ্যাট নিবন্ধন না করলে আইনি ব্যবস্থা: এনবিআর চেয়ারম্যান ক্ষমতায় টিকে থাকতে মানবাধিকার লঙ্ঘন করছে সরকার: মির্জা ফখরুল জিডির হয়রানি বন্ধে পুলিশের নতুন উদ্যোগ সুচির বিচার দাবিতে কক্সবাজারে রোহিঙ্গাদের বিক্ষোভ আশুলিয়ায় পোশাক কারখানায় সিলিন্ডার বিস্ফোরণে শ্রমিক নিহত টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত বিআরটিসির ওপর ক্ষুব্ধ হয়ে ময়মনসিংহে বাস চলাচল বন্ধ ৩৮ আরোহী নিয়ে চিলির সামরিক বিমান ‘নিখোঁজ’ পায়ুপথে ২ হাজার পিস ইয়াবা নিয়ে আকাশপথে ঢাকায় ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা বেড়ে ১৩৩ আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ১৩ জনের মৃত্যুর আশঙ্কা বিতর্কের মধ্যেই ভারতের লোকসভায় নাগরিকত্ব বিল পাস ডাকসু নেতাদের কর্মকাণ্ডে অসন্তোষ রাষ্ট্রপতি