artk
সোমবার, জুলাই ২২, ২০১৯ ৪:৪৯   |  ৭,শ্রাবণ ১৪২৬

দিনাজপুর সংবাদদাতা

রোববার, জুন ১৬, ২০১৯ ৭:৩৬

পাচারকালে গাছসহ সরকারি গাড়ি আটকে দিলো স্থানীয়রা

media

স্থানীয়রা জানান, শনিবার দিবাগত রাতে দিনাজপুরের রামসাগর জাতীয় উদ্যানের গাছ কেটে সরকারি পিকআপ ভ্যানে করে পাচার হচ্ছিল। সেগুন ও আকাশমনিসহ বেশকিছু কাঠ পিকআপ ভ্যানে করে স-মিলে নেয়ার সময় সন্দেহ হয় তাদের। এ সময় পিকআপ ভ্যানসহ চালক কোরবান আলীকে আটক করা হয়। 

দিনাজপুরের ঐতিহ্যবাহী রামসাগর জাতীয় উদ্যান থেকে রাতের আধারে গাছ কেটে পাচারের সময় সরকারি একটি পিকআপ ভ্যান আটকে দিয়েছেন স্থানীয়রা। গত শনিবার দিবাগত রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন বিভাগীয় বন কর্মকর্তা আব্দুর রহমান।

স্থানীয়রা জানান, শনিবার দিবাগত রাতে দিনাজপুরের রামসাগর জাতীয় উদ্যানের গাছ কেটে সরকারি পিকআপ ভ্যানে করে পাচার হচ্ছিল। সেগুন ও আকাশমনিসহ বেশকিছু কাঠ পিকআপ ভ্যানে করে স-মিলে নেয়ার সময় সন্দেহ হয় তাদের। এ সময় পিকআপ ভ্যানসহ চালক কোরবান আলীকে আটক করা হয়। 

এসময় এলাকাবাসী অভিযোগ করেন, বিভিন্ন সময়ে উদ্যান থেকে সরকারি গাছ কেটে পাচার হয়। এসব বিষয়ে বিভিন্ন সময় অভিযোগ জানানো হলেও কোনও পদক্ষেপ গ্রহণ করা হয়নি। 

ওইসময় পিকআপের চালক কুরবান আলীর দাবি করে স্থানীয়দের সামনে বলেন কর্মকর্তাদের নির্দেশেই এসব গাছ নিয়ে যাওয়া হচ্ছিল। এই ঘটনায় আমি শুধু হুকুম পালন করেছি। পরে কাটা গাছসহ পিকআপ ভ্যানটি পুলিশ হেফাজতে দেওয়া হয়।

পরে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তদন্ত করে পাচারের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন দিনাজপুর বিভাগীয় বন কর্মকর্তা আব্দুর রহমান।

কোতয়ালি থানার ওসি রেদওয়ানুর রহিম জানান, কাটা গাছসহ পিকআপ ভ্যানটি পুলিশ হেফাজতে রয়েছে। তিনি আরও জানান, বনবিভাগের বিভাগীয় তদন্ত করার পর ব্যবস্থা নেওয়ার কথা তাকে জানিয়েছেন।

ঢাকা ২ সিটির স্বাস্থ্য কর্মকর্তাকে হাইকোর্টে তলব গুজব-গণপিটুনি রোধে সারা দেশের পুলিশকে ব্যবস্থা নিতে নির্দেশ বন্যা থেকে দেশকে বাঁচাতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: ড. কামাল হিন্দুদের কটূক্তির অভিযোগে ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা আ. লীগ নেতাকে গুলি করে হত্যা স্ত্রী-সন্তানকে কুপিয়ে হত্যার পর যুবকের আত্মহত্যার চেষ্টা ‘প্রিয়া সাহার বিষয়ে রয়েসয়ে এগোতে চায় সরকার’ জবানবন্দি প্রত্যাহার ও চিকিৎসা- মিন্নির দুই আবেদনই নামঞ্জুর মা ও স্বামীর সাথে ধূমপান করে সমালোচিত প্রিয়াঙ্কা ফের প্রিয়ার অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ভাইরাল দেড় বছর ধরে বাবা-ছেলে ও দুই ভাতিজা মিলে কিশোরীকে ধর্ষণ! অভিনেতা বিশ্বজিতের ৬ মাসের কারাদণ্ড গরু পাচার রোধে অধিক কঠোর হচ্ছে ভারত! প্রিয়া সাহার অভিযোগ কতটা আমলে নিবেন ডোনাল্ড ট্রাম্প চোখের ছানি প্রতিরোধে ঘরোয়া কিছু উপায় ডেঙ্গু জ্বরে মারা গেছেন হবিগঞ্জের সিভিল সার্জন এখনো উদ্ধার হয়নি তুরাগে পড়ে যাওয়া ট্যাক্সি ক্যাব টাকার জন্য পাঁচ বন্ধুর কাছে স্ত্রীকে বিক্রি, স্বামী গ্রেপ্তার বাড্ডায় গণপিটুনিতে নারীকে হত্যা: ৩ যুবক আটক উত্তর প্রদেশে বজ্রপাতে প্রাণ গেল ৩২ জনের সাভারে প্রাইভেটকার নদীতে জামালপুরে বন্যার পানিতে ডুবে শিশুসহ ৫ জনের মৃত্যু কারাবন্দীর পেট থেকে ১ হাজার ইয়াবা বড়ি উদ্ধার! লাইট-ফ্যান ছাড়া কিছু না চললেও বিদ্যুৎ বিল ১২৮ কোটি ৪৫ লাখ! মসজিদের সম্পতি পুলিশের সাবেক পরিদর্শকের নামে রেকর্ড মাউশির মহাপরিচালককে হাইকোর্টের তলব বাড্ডায় ছেলেধরা সন্দেহে পিটিয়ে হত্যা: দোষীদের শনাক্ত করেছে পুলিশ ত্রিদেশীয় সিরিজে আসছে না জিম্বাবুয়ে এবার ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে আরেক আইনজীবীর মামলার প্রস্তুতি চর বানিয়ারি গ্রামে প্রিয়া সাহার সম্পত্তি বা ঘরবাড়ি নেই: গণপূর্ত মন্ত্রী