artk
বৃহস্পতিবার, নভেম্বার ১৪, ২০১৯ ১:২৪   |  ৩০,কার্তিক ১৪২৬
শনিবার, জুন ১৫, ২০১৯ ৮:৫৪

বাজেটের নামে জনগণকে ধোকা দেয়া হয়েছে: ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার
media

প্রস্তাবিত বাজেটে কথার ফুলঝুরি ছড়িয়ে এদেশের জনগণকে ধোকা দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। 

প্রস্তাবিত বাজেটে কথার ফুলঝুরি ছড়িয়ে এদেশের জনগণকে ধোকা দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। 

ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত আলোচনা সভায় আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেট প্রসঙ্গে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, যারা বর্তমান সরকারকে ক্ষমতায় আসতে সহায়তা করেছে, তাদের কালো টাকা সাদা করার সুযোগ সৃষ্টি হয়েছে এই বাজেটে। অন্যদিকে ঋণ ও করের বোঝা চাপিয়ে জনগণকে শোষণ করাই এই বাজেটের মূল উদ্দেশ্য বলে মন্তব্য করেন তিনি।

বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন, কথার ফুলঝুরি ছড়িয়ে এই বাজেটে এদেশের জনগণকে ধোকা দেয়া হয়েছে। এটা গণমুখী বাজেট নয়, জনগণকে ধোকা দেওয়ার বাজেট। এই বাজেট অসৎ ব্যবসায়ী, ব্যাংক ঋণখেলাপি, অর্থ পাচারকারীসহ সুবিধাবাদীদের জন্য এই বাজেট প্রণীত হয়েছে।

এদিকে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী তাঁতীদল আয়োজিত আলোচনায় সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, এ বাজেটে জনগণের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন নেই। সরকারের সুবিধাভোগী একটি গোষ্ঠীর স্বার্থ রক্ষা করা হয়েছে বাজেট প্রস্তাবে।

যারা দেশ পরিচালনা করছে, যারা ব্যবসা করছে, যারা দেশের পলিসি নির্ধারণ করছে তারা কিন্তু একটা গোষ্ঠী হয়ে গেছে, এরা সব একীভূত হয়ে গেছে। সুতরাং দেশের মানুষের এই বাজেট থেকে কিছু পাওয়ার নেই।

এ সময় দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে তাঁতীদলের নেতাকর্মীদের আরো সংগঠিত হওয়ার আহ্বান জানান আমীর খসরু মাহমুদ চৌধুরী।

খালেদা জিয়ার জামিন চেয়ে আপিল এবার সৌদি কারাগারে আরেক আলেমের মৃত্যু ২০০ কোটি টাকা দিতে রাজি গ্রামীণফোন কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত বাংলাদেশের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় নেপাল বৃহস্পতিবার শুরু সপ্তাহব্যাপী আয়কর মেলা রোহিঙ্গা নিধন: সু চির বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা গ্রামীণ ও রবিতে প্রশাসক নিয়োগের প্রক্রিয়া চলছে: মোস্তাফা জব্বার আকাশপ্রদীপের সিটের নিচে ৯ কেজি স্বর্ণ নিউমোনিয়া: দেশে ঘণ্টায় একজনের বেশি শিশুর মৃত্যু রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান: প্রধানমন্ত্রী ব্যাংকের আইটির মানব সম্পদ উন্নয়নে বাজেট বাড়ানো প্রয়োজন রোহিঙ্গাদের এনআইডি: চট্টগ্রামে আরও দুই নির্বাচনকর্মী গ্রেপ্তার বগুড়ায় কোচিং শিক্ষককে অর্থদণ্ড ৬৮ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে আমারি ঢাকায় থাই ফুড ফেস্টিভ্যাল শুরু ২১ নভেম্বর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশ নিতে চায় পরিবার নানার হাতে নাতনির মৃত্যু তবুও মোস্তাফিজই আমাদের জন্য হুমকি: কোহলি শীতে সুস্থ থাকবেন যেভাবে আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে: ফখরুল সড়কের মতো রাজনীতিতেও দুর্ঘটনা ঘটতে পারে: ওবায়দুল কাদের কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী দ্বিমত করলে, সালাম না দিলেই তারা নির্যাতন করত ছাত্রদের আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর